Home /News /sports /
IND vs England, 4th Day : বেয়ারস্টো - রুট জুটিতে জয়ের কাছাকাছি ইংল্যান্ড ! বার্মিংহ্যামে ক্রমশ হারের আশঙ্কায় ভারত

IND vs England, 4th Day : বেয়ারস্টো - রুট জুটিতে জয়ের কাছাকাছি ইংল্যান্ড ! বার্মিংহ্যামে ক্রমশ হারের আশঙ্কায় ভারত

রুট, বেয়ারস্টো জুটিতে বার্মিংহাম টেস্টে চালকের আসনে ইংল্যান্ড

রুট, বেয়ারস্টো জুটিতে বার্মিংহাম টেস্টে চালকের আসনে ইংল্যান্ড

Joe Root and Jonny Bairstow fightback takes England to a advantageous position at Birmingham Test. যত সময় এগোতে লাগল, ততই ভারতের রক্তচাপ বাড়াতে লাগলেন জো রুট এবং জনি বেয়ারস্টো।

  • Share this:

    #বার্মিংহাম: ইংল্যান্ডের জনি বেয়ারস্টো কথা দিয়েছিলেন, ভারত যাই টার্গেট দিক, তারা সেই রান তাড়া করে জিতে দেখাবে। বেয়ারস্টোর কথা সত্যি হয় কিনা সময় বলবে। দ্বিতীয় ইনিংসে বড় রান তুলতে পারল না ভারত। ইংল্যান্ডের বোলারদের দাপটে ভারতীয় দলের দ্বিতীয় ইনিংস গুটিয়ে গেল ২৪৫ রানে। তবে, প্রথম ইনিংসে ভারতীয় দল বড় লিড হওয়ার সুবাদে ইংল্যান্ডের জন্য কাজটা কঠিনই রয়ে গেল।

    পঞ্চম টেস্টটি জিততে ইংল্যান্ডের প্রয়োজন ৩৭৮ রান। এই টেস্টটি জিতেই সিরিজে হার আটকাতে পারবে ব্রিটিশ দলটি। দ্বিতীয় ইনিংসে অবশ্য ভারতীয় ব্যাটারদের অবস্থা তথৈবচ। বেন স্টোকস (৪ উইকেট), স্টুয়ার্ড ব্রড (২ উইকেট) এবং ম্যাথিউ পটসদের (২ উইকেট) দাপটে ভারতের ইনিংস ২৪৫ রানে গুটিয়ে যায়। একমাত্র চেতেশ্বর পূজারা ৬৬ এবং ঋষভ পন্ত ৫৭ রান করেছেন। বাকিদের অবস্থা তথৈবচ।

    তৃতীয় সর্বোচ্চ রান রবীন্দ্র জাদেজার। মাত্র ২৩ করেছেন তিনি। বাকিদের রান ২০-র গণ্ডিও টপকায়নি। তবে প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবাদে ভারত ৩৭৭ রানের লিড পায়। ইংল্যান্ড ৩৭৮ রান করলেই ম্যাচ জিতে যাবে। যেটা ব্রিটিশ ক্রিকেটারদের কাছে খুব কঠিন বিষয় নয়। বরং ইংল্যান্ডের ১০ উইকেট ফেলাটা ভারতের কাছে বড় চ্যালেঞ্জের।

    দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা দেখার মত হয় ইংরেজদের। কোন উইকেট না হারিয়ে ১০৭ রানে পৌঁছে যায় ইংল্যান্ড। ব্যক্তিগত ৪৬ রানের মাথায় ক্রলিকে বোল্ড করেন বুমরাহ। ওলি পোপ খাতা না খুলেই ফিরে যান বুমরাহর বলে। আলেক্স লিজ (৫৬) রান আউট হন রুটের সঙ্গে ভুল বোঝাবুঝিতে।

    মহম্মদ শামির বল সামলাতে কঠিন পরীক্ষা দিতে হচ্ছিল জো রুটকে। বেশ কয়েকবার পরাস্ত হলেও ভাগ্যের সহায়তায় বেঁচে যাচ্ছিলেন তিনি। ভাগ্য খারাপ সিরাজের। বেয়ারস্টোর ক্যাচ মিস করলেন বিহারি। কিন্তু যত সময় এগোতে লাগল, ততই ভারতের রক্তচাপ বাড়াতে লাগলেন জো রুট এবং জনি বেয়ারস্টো।

    দুজনেই প্রতিজ্ঞাবদ্ধ হয়ে ইংল্যান্ডকে যেন জয়ের লক্ষ্যে এগিয়ে নিয়ে যেতে থাকলেন। দুজন ইয়র্কশায়ার ব্যাটসম্যান ভারতের হাত থেকে ম্যাচটা দূরে সরিয়ে নিচ্ছেন। খেলা এখন যে জায়গায়, তাতে অ্যাডভান্টেজ ইংল্যান্ড। পঞ্চম দিন সকালে দ্রুত দুজনকে আউট করতে না পারলে ভারতের হার সময়ের অপেক্ষা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs Eng

    পরবর্তী খবর