corona virus btn
corona virus btn
Loading

হামলার ছক বানচাল, জম্মু কাশ্মীর পুলিশের জালে কুখ্যাত লস্কর জঙ্গি আকিব আহমেদ

হামলার ছক বানচাল, জম্মু কাশ্মীর পুলিশের জালে কুখ্যাত লস্কর জঙ্গি আকিব আহমেদ
পুলিশের জালে ধরা দিল কুখ্যাত লস্কর-ই-তইবা জঙ্গি আকিব আহমেদ।

পুলিশের জালে ধরা দিল কুখ্যাত লস্কর-ই-তইবা নেতা আকিব আহমেদ। ঘনিষ্ঠমহলে সে 'জানা' নামে পরিচিত ছিল।

  • Share this:

#শ্রীনগর: আরও একবার সাফল্যের মুখ দেখল জম্মু-কাশ্মীর পুলিশ। বুধবার পুলিশের জালে ধরা দিল কুখ্যাত লস্কর-ই-তইবা জঙ্গিৰ আকিব আহমেদ। ঘনিষ্ঠমহলে সে 'জানা' নামে পরিচিত ছিল।

বুধবার সকালে জম্মু কাশ্মীর পুলিশ একটি বিশ্বস্ত সূত্র থেকে খবর পায়, হাণ্ডওয়ারার এই দুষ্কৃতী বন্দিপোরা জেলায় লুকিয়ে রয়েছে। বড় ধরনের হামলার ছক কষছে সে বলেও জানতে পারে পুলিশ। তড়িঘড়ি তৈরি হয় বন্দিপোরা ও হাণ্ডওয়ারার পুলিশ ও সিআরপিফ নিরাপত্তারক্ষীদের যৌথবাহিনী।

প্রথমেই ৩২ নং রাইফেল, ১৩ নং রাইফেল এবং ৯২ নং ব্যাটেলিয়ানের সিআরপিফএর বড় দলটি গোটা এলাকাটিকে ঘিরে ফেলে। বলয় ছোট করতে করতে এমন জায়গায় নিয়ে আসে তাঁরা, যাতে কোনও ভাবেই পালাবার সুযোগ না পায় জানা। এরপর তাকে হাতেনাতে ধরা হয়। তার কাছ থেকে বহু বেআইনি অস্ত্রশস্ত্র মিলেছে।

ক্রালগুনধ থানায় তার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। কী ধরনের হামলার পরিকল্পনা করছিল সে? কারা তাকে সাহায্য করছিল? প্রশ্নের উত্তর খুঁজছে পুলিশ।

প্রসঙ্গত বুধবার সকালেই পুলওয়ামায় ঘাঁটি গেড়ে বসা আরও এক জঙ্গির সঙ্গে গুলি বিনিময়ে প্রাণ হারান এক ভারতীয় জওয়ান। আহত আরও এক জওয়ান সঙ্কটজনক অবস্থায় রয়েছেন।কাশ্মীর জোন পুলিশ জানিয়েছে, ওই জঙ্গিকে নিকেশ করা হয়েছে। বুধবার ভোরে সূত্র মারফত জম্মু কাশ্মীরের নিরাপত্তারক্ষীবাহিনী খবর পায়, কামরাজিপোরা গ্রামে এক জঙ্গি লুকিয়ে রয়েছে। সেই মতোই অপারেশনার পরিকল্পনা নেওয়া হয়। তল্লাশি চালিয়ে নিরাপত্তারক্ষীরা ওই জঙ্গির ডেরা থেকে একে-৪৭, গ্রেনেড-সহ বহু সরঞ্জাম উদ্ধার করেছে।

Published by: Arka Deb
First published: August 12, 2020, 2:01 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर