Home /News /sports /
‘অস্ট্রেলিয়ার মাটিতে ক্রিকেটকে উপভোগ করো...’ রিচাকে টিপস ঝুলনের

‘অস্ট্রেলিয়ার মাটিতে ক্রিকেটকে উপভোগ করো...’ রিচাকে টিপস ঝুলনের

ইচ্ছে ছিল অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে প্রিয় ঝুলন দিদির কাছ থেকে টিপস নেবেন। সেই ইচ্ছা পূরণ হল রিচার ৷

  • Share this:

#কলকাতা: কথা দিয়েছিলেন। কথা রাখলেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামী। রবিবার যাদবপুর বিশ্ববিদ্যালয় মাঠে রিচা ঘোষের সঙ্গে অনুশীলন করলেন চাকদহ এক্সপ্রেস। ষোলো বছরের রিচাকে ঝুলনের টিপস, অস্ট্রেলিয়ার মাটিতে ক্রিকেটকে উপভোগ করার।

নেটে প্রাক্তন অধিনায়ক। বাইরে থেকে দেখছেন সদ্য ভারতীয় দলে সুযোগ পাওয়া রিচা ঘোষ। বলা ভাল শিখছেন। তেইশে জানুয়ারি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়া চলে যাবেন শিলিগুড়ির এই ক্রিকেটার। তার আগে গত শুক্রবার নিউজ18 বাংলার মাধ্যমে রিচা অনুরোধ করেন ঝুলনের সঙ্গে অনুশীলন করার। রিচার অনুরোধ রেখেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। সল্টলেকের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মাঠে রবিবার রিচাকে নিয়ে অনুশীলন করলেন ঝুলন।

5a5c6123-a9ea-4251-8bab-30454668b078

প্রাক্তন ভারত অধিনায়ক ঝুলন গোস্বামী জানান, ‘‘ ভারতীয় দলে বিগ হিটার প্রয়োজন। সেই কাজটা ভাল ভাবে করতে পারবে রিচা। তবে ওর স্পিনারদের খেলতে একটু অসুবিধা হচ্ছে। আমি সেই গুলো শুধরে দিলাম। হরমনপ্রীত, স্মৃতিদের সঙ্গে ড্রেসিংরুম ভাগ করার বিষয়টি উপভোগ করতে বললাম। অস্ট্রেলিয়া ঝুলনের বহু ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। সেইসব অভিজ্ঞতা এদিন রিচার সঙ্গে ভাগ করেন বঙ্গ পেসার। ঝুলন বলেন, অস্ট্রেলিয়ার মাটিতে অতিরিক্ত বাউন্স এর সঙ্গে মানিয়ে নেওয়াটাই প্রথম কাজ হওয়া উচিত রিচার। বিশ্বকাপের মতো প্রতিযোগিতায় চাপ থাকবেই। তবে সেই চাপে রিচাকে বেশি ভাবতে না করলাম।’’

ঝুলনের টিপস পেয়ে উচ্ছ্বসিত মহিলা বিশ্বকাপে সুযোগ পাওয়া রিচা ঘোষ। তিনি জানান, ‘‘ ঝুলন দিদির সাথে আগেও অনুশীলন করেছি। সব সময় দিদি আমাদের সাহায্য করেন। তবে বিশ্বকাপের আগে টিপস পাওয়া বাড়তি পাওনা।’’

18c05e26-48d8-4a30-b360-e098899ad6c9

বাংলার সিনিয়র মহিলা দলের কোচ শিব শঙ্কর পালের সঙ্গে রোজ অনুশীলন করছেন রিচা। সোমবারও রিচার সঙ্গে অনুশীলন করবেন ঝুলন। রিচাকে নেটে বল করবেন চাকদহ এক্সপ্রেস। বছর সাতেক আগে শিলিগুড়ির এক ক্যাম্পে রিচাকে প্রথম স্পট করেন ঝুলন। তাই রিচার বিশ্বকাপে সুযোগ পাওয়ায় খবরে উচ্ছ্বসিত তিনি। এদিন সল্টলেক যাদবপুর ইউনিভার্সিটির মাঠে রিচাকে টিপস দেওয়ার পাশাপাশি দীর্ঘক্ষণ অনুশীলন করেন ঝুলন নিজেও।

Eeron Roy Barman

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Jhulan Goswami, Richa Ghosh

পরবর্তী খবর