টিম ইন্ডিয়ার জার্সিতে অভিষেক এক বাঙালির, রিচার পারফরম্যান্সকে নিয়ে কী বললেন ঝুলন?

টিম ইন্ডিয়ার জার্সিতে অভিষেক এক বাঙালির, রিচার পারফরম্যান্সকে নিয়ে কী বললেন ঝুলন?

জীবনের প্রথম আন্তর্জাতিক ম্যাচে যেভাবে রিচা ব্যাট করেছেন তাতে পজিটিভ মানসিকতার ছাপ দেখছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক।

  • Share this:

#কলকাতা: ভারতের জার্সিতে অভিষেক হল আরেক বাঙালির। সৌরভ, ঝুলনদের সারিতে পা রাখলেন শিলিগুড়ির রিচা ঘোষ। ভারতীয় মহিলা ক্রিকেট দলের হয়ে টি-টোয়েন্টিতে অভিষেক হলো ১৬ বছরের রিচার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ভারতের জার্সিতে মাঠে নামলেন এই অলরাউন্ডার।

পারফরম্যান্স বলতে তিন নম্বরে নেমে ২৩ বলে ১৭ রান। খুব একটা আহামরি না হলেও রিচার পারফরম্যান্সে খুশি ঝুলন গোস্বামী। জীবনের প্রথম আন্তর্জাতিক ম্যাচে যেভাবে রিচা ব্যাট করেছেন তাতে পজেটিভ মানসিকতার ছাপ দেখছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক। ঝুলনের মতে, ‘‘ ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে অভিষেক তাও আবার ৩ নম্বরে ব্যাট করেছে রিচা। ওর কয়েকটা শট সিলেকশন দেখলাম খুব ভাল লাগলো। কয়েকটা ম্যাচ খেললে আত্মবিশ্বাস আরও বাড়বে।’’

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রস্তুতি টুর্নামেন্ট হিসেবে দেখা হচ্ছিল এই ত্রিদেশীয় টুর্নামেন্টকে। সেখানেই গ্রুপ ম্যাচে না খেলে সরাসরি ফাইনালে খেলানো কী ঠিক সিদ্ধান্ত? ঝুলনের মতে, ‘‘এটা টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত। গ্রুপের কোন ম্যাচেও সুযোগ পেতে পারতো রিচা। যখনই সুযোগ পাক না কেন সেটা কাজে লাগাতে হবে। ’’

    

ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৫৬ রান তাড়া করতে গিয়ে ১১ রানে হারতে হয় ভারতীয় দলকে। স্মৃতি মান্ধানা ৬৬ ছাড়া বাকি সেভাবে কেউই রান পায়নি। বিশ্বকাপের প্রস্তুতি টুর্ণামেন্টে হার মূল টুর্নামেন্ট নামার আগে কী প্রভাব পড়তে পারে ? ঝুলন বলেন, ‘‘অস্ট্রেলিয়া বিরুদ্ধে ত্রিদেশীয় টুর্নামেন্টের হারে কোনও প্রভাব পড়বে না বিশ্বকাপে। বিশ্বকাপের মঞ্চ অন্যরকম। ডিফারেন্ট বল গেম।’’ ঝুলন এদিন আরও বলেন, ‘‘এই হার থেকে ভারতীয় দল বুঝতে পারবে কোথায় সমস্যা রয়েছে। হাতে এক সপ্তাহের বেশি সময় রয়েছে। বিশ্বকাপের আগে আইসিসি দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। আশা করি তখন থেকে আরও ভালো পারফরমেন্স দেখতে পাব।"

টুর্নামেন্টের সর্বোচ্চ রান করে দুরন্ত ফর্মে রয়েছেন স্মৃতি মান্ধানা। কিন্তু বাকি ব্যাটসম্যানরা সেভাবে রান পাচ্ছেন না বিশ্বকাপের আগে কতটা চিন্তার? প্রাক্তন অধিনায়কের মতে, একদমই চিন্তা নেই। ভারতীয় দল সেরা একাদশ নিয়ে বিশ্বকাপে নামবে।

Eeron Roy Barman

First published: February 12, 2020, 10:32 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर