Home /News /sports /
Jhulan Goswami: "এখনই অবসর নয়" ! নতুন ভূমিকায় ঝুলন গোস্বামী! চাকদহ এক্সপ্রেস ছুটবে এবার অন্য গতিতে!

Jhulan Goswami: "এখনই অবসর নয়" ! নতুন ভূমিকায় ঝুলন গোস্বামী! চাকদহ এক্সপ্রেস ছুটবে এবার অন্য গতিতে!

Jhulan Goswami: শুধু ক্রিকেটার নয় এবার মেন্টারের ভূমিকায় প্রাক্তন ভারত ‌অধিনায়ক। আসন্ন মরশুমে ক্রিকেটার কাম মেন্টারের ভূমিকা পালন করবেন ঝুলন। 

  • Share this:

#কলকাতা: বাংলা ক্রিকেটে নয়া ভূমিকায় ঝুলন গোস্বামী। শুধু ক্রিকেটার নয় এবার মেন্টারের ভূমিকায় প্রাক্তন ভারত ‌অধিনায়ক। আসন্ন মরশুমে ক্রিকেটার কাম মেন্টারের ভূমিকা পালন করবেন ঝুলন। বাংলার মহিলা ক্রিকেটারদের খেলোয়াড়ি মানসিকভাবে তৈরি করার পাশাপাশি ক্রিকেটের মান উন্নয়নের জন্য সাহায্য করবেন। ঝুলন গোস্বামীর মত এত বড় মাপের ক্রিকেটারের অভিজ্ঞতা কাজে লাগাতে চাইছেন সিএবি কর্তারা।

শুধু সিনিয়র দল নয়, সমস্ত বয়স ভিত্তিক দলের প্লেয়ারদের সঙ্গেই কাজ করবেন ঝুলন। বৃহস্পতিবার সিএবিতে ঝুলন গোস্বামীর সঙ্গে বৈঠক করেন কর্তারা। ‌ বৈঠকে ঝুলনকে নয়া ভূমিকায় কাজ করার জন্য প্রস্তাব দেওয়া হয়। প্রস্তাবকে সঙ্গে সঙ্গে রাজি হয়ে যান ভারতীয় তারকা। আসলে সব সময় বাংলা মহিলা ক্রিকেটের উন্নতিতে কাজ করতে চেয়েছেন ঝুলন। নিজে খেলার পাশাপাশি ভবিষ্যতের ঝুলনরা যাতে তৈরি হতে পারে মূলত সেই বিষয়গুলোই দেখবেন চাকদহ এক্সপ্রেস। দিন কয়েক আগেই এনসিএ থেকে রিহ্যাব শেষ করে শহরে ফিরেছেন ঝুলন। চোটের কারণে বিশ্বকাপের শেষ ম্যাচ থেকেই আর মাঠে নামতে পারেননি ঝুলন। জাতীয় ক্রিকেট একাডেমি থেকে এখনো ফিট সার্টিফিকেট না এলেও নিজে জানাচ্ছেন মাঠে নামার জন্য তিনি তৈরি। আসন্ন ইংল্যান্ড সিরিজে ফের ভারতীয় জার্সি গায়ে মাঠে নামতে চান ঝুলন।

আরও পড়ুন:  "শিক্ষক নিয়োগে দুর্নীতির সূচনা হয়েছিল সিঙ্গুর দিবস পালনের মঞ্চে": অধীর চৌধুরী

অবসরের ভাবনা এখনই যে মাথায় নেই তা আগেই স্পষ্ট করে দিয়েছেন ৪০ ছুঁই ছুঁই এই তারকা। ইংল্যান্ডের মাটিতে নিজেকে চেনা ছন্দ পেতে মরিয়া তিনি। ২০২৫ মহিলাদের বিশ্বকাপ ভারতের মাটিতে হবে এই খবরে উচ্ছ্বসিত ঝুলন নিজেও। তবে তিনি তিন বছর পর একদিনের বিশ্বকাপে খেলবেন কিনা সে প্রশ্নের উত্তর এখনই দিতে নারাজ। আসলে সিরিজ বাই সিরিজ ভাবতে চাইছেন ঝুলন। যদিও এই বয়সেও সম্পূর্ণ চেনা ছন্দে রয়েছেন বিশ্বকাপের সর্বাধিক উইকেট শিকারি। এনসিএতে কে এল রাহুল, অজিঙ্কা রাহানেদের নিজের চেনা ছন্দে বল করতে দেখা দিয়েছে ঝুলনকে। ‌ সেই ভিডিও ভাইরাল হতেই ঝুলনের প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেট মহল। এদিন ঝুলন জানান, তিনি এখনো ক্রিকেট উপভোগ করছেন। দেশের পাশাপাশি বাংলা জার্সিতেও মাঠে নামতে মুখিয়ে রয়েছেন।‌ তবে মেয়েদের আইপিএল চালু হলে তিনি খেলতে চান কিনা সে বিষয়ে এখনই কিছু বলতে নারাজ। টি-টোয়েন্টি ফরমেট থেকে আগেই অবসর নিয়েছেন ঝুলন। আপাতত ঝুলনের একটাই লক্ষ্য দ্রুত মাঠে নামা।

ERON ROY BURMAN

Published by:Piya Banerjee
First published:

Tags: Cricket, Jhulan Goswami

পরবর্তী খবর