এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সর্বকনিষ্ঠ সভাপতি নির্বাচিত জয় শাহ

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সর্বকনিষ্ঠ সভাপতি নির্বাচিত জয় শাহ
এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সর্বকনিষ্ঠ সভাপতি হলেন জয় শাহ

জয় শাহর মুকুটে আরও একটি পালক যোগ হল। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি নির্বাচিত হলেন তিনি। এদিন সর্বসম্মতভাবে বেছে নেওয়া হল তাঁকে।

  • Share this:

    #দুবাই: বিগত এক বছরের কিছু বেশি সময় ধরে ভারতীয় ক্রিকেট বোর্ড অর্থাৎ বিসিসিআইয়ের সচিব পদ সামলাচ্ছেন দায়িত্ব সহকারে। এবার জয় শাহর মুকুটে আরও একটি পালক যোগ হল। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি নির্বাচিত হলেন তিনি। এদিন সর্বসম্মতভাবে বেছে নেওয়া হল তাঁকে। বাংলাদেশের ক্রিকেট বোর্ড প্রধান নাজমুল হাসান পাপনের জায়গায় এলেন তিনি। এশিয়ার ক্রিকেটের আঞ্চলিক প্রশাসনিক সংস্থা এই মুহূর্তে ২৪ সদস্যের সমিতি নিয়ে গঠিত। প্রত্যেকেই জয় শাহর সভাপতি নির্বাচন হওয়াটা খোলা মনে মেনে নিয়েছেন। পাকিস্তানের তরফে বাধা আসতে পারে ভাবা গিয়েছিল। কিন্তু সেরকম কিছু ঘটেনি।

    ভারতীয় বোর্ডের অর্থ সচিব অরুণ ধুমাল সোশ্যাল মিডিয়ায় খবরটি শেয়ার করে জানিয়েছেন ভারতীয় বোর্ড এবং এশিয়ার বাকি ক্রিকেট বোর্ড নতুন সভাপতির নেতৃত্বে এগিয়ে যাবে এমনটাই আশা করছেন সকলে। নিজের বুদ্ধি, পরিশ্রম এবং জ্ঞান কাজে লাগিয়ে এশিয়ান ক্রিকেটকে অন্য উচ্চতায় পৌঁছে দেবেন জয় শাহ। মূলত এশিয়ান ক্রিকেট কাউন্সিল এশিয়া কাপ আয়োজন করে থাকে। গত বছর পাকিস্তানে এই টুর্নামেন্টে হওয়ার কথা ছিল। কিন্তু বর্তমান করোনা পরিস্থিতির জন্য তা বাতিল হয়েছিল। নতুন বছরে এশিয়া কাপ আয়োজন করার দায়িত্ব পেতে পারে বাংলাদেশ বা শ্রীলঙ্কা। জুন মাসে টুর্নামেন্ট হওয়ার কথা। সভাপতি নির্বাচিত হয়ে জয় শাহ নিজের সেরাটা উজাড় করে দিয়ে কাজ করার প্রতিজ্ঞা নিয়েছেন।

    সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে এতদিন প্রচুর গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন। টেস্ট সিরিজ আয়োজন করা থেকে আইপিএল আয়োজন, জয় শাহ অল্প কয়েকদিনের মধ্যেই প্রচুর অভিজ্ঞতা সঞ্চয় করেছেন। বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় অতীতে নিজের মুখে তাঁর প্রশংসাও করেছেন। এই মুহূর্তে এশিয়ান ক্রিকেট কাউন্সিলে ভারতের দাপট স্বাভাবিক। বিশ্বের সবচেয়ে অর্থবান ক্রিকেট বোর্ড বিসিসিআই। তবে নিশ্চিতভাবেই বলা যায় সর্বকনিষ্ঠ সভাপতি নির্বাচিত হয়ে ভারতীয় ক্রিকেটকে গৌরাবান্বিত করলেন জয় শাহ।

    Published by:Rohan Chowdhury
    First published: