হোম /খবর /খেলা /
চরম দুঃসংবাদ! অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গোটা সিরিজেই খেলতে পারবেন না বুমরাহ

ভারতীয় ক্রিকেটের জন্য চরম দুঃসংবাদ! অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গোটা সিরিজেই খেলতে পারবেন না বুমরাহ

সুস্থ হয়ে ওঠার লড়াই চালাচ্ছেন বুমরাহ

সুস্থ হয়ে ওঠার লড়াই চালাচ্ছেন বুমরাহ

Jasprit Bumrah will not be able to take part in entire Border Gavaskar test series. অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গোটা সিরিজেই খেলতে পারবেন না বুমরাহ

  • Share this:

নাগপুর: এমনটা হতে পারে সম্ভাবনা ছিল যথেষ্ট। তবে হবেই এ কথা জোর দিয়ে বলা যাচ্ছিল না। কারণ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি বর্ডার গাভাসকার টেস্ট সিরিজে জসপ্রীত বুমরাহ শেষ দুটি ম্যাচে খেলতে পারেন এমন সম্ভাবনা ছিল। অন্তত বিসিসিআইয়ের সূত্র থেকে এমনটাই খবর পাওয়া গিয়েছিল। কিন্তু শুক্রবার নিশ্চিত হয়ে গেল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দুটি টেস্ট ম্যাচেও পাওয়া যাবে না বুমরাহকে।

এশিয়া কাপ ২০২২ সিরিজের পর থেকে জাতীয় দলের হয়ে আর খেলতে দেখা যায়নি বুমরাহকে। হিসেবের বিচারে মোটামুটি ছ মাস। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতকে জায়গা নিশ্চিত করতে হলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই সিরিজ জিততেই হবে ঘরের মাঠে। সেখানে বুমরাহর অভিজ্ঞতা কাজে লাগত ভারতের। কিন্তু ন্যাশনাল ক্রিকেট একাডেমীর ডাক্তার এবং ফিজিও দল জানিয়ে দিয়েছে তাড়াহুড়ো করলে ক্ষতি হতে পারে বুমরাহর।

তাই নভেম্বরে হতে চলা ঘরের মাঠে একদিনের বিশ্বকাপে যদি বুমরাহকে দলে রাখতে হয় তাহলে তার এখন বিশ্রাম প্রয়োজন আর কয়েকটা দিন। এমনিতে শারীরিকভাবে বুমরাহ সুস্থ হয়ে উঠেছেন। নেটে বল করছেন। তবে গতি আগের তুলনায় কিছুটা কম। তার পিঠ এবং কোমর কতটা ওয়ার্কলোড নিতে পারছে সেটাই দেখতে চাইছেন ফিজিওরা।

সেটা মাথায় রেখেই তারা ভারতীয় বোর্ডকে জানিয়েছেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই ফাস্ট বোলারকে বিশ্রাম দেওয়ার কথা। কারণ ২০১১ সালের পর আবার ভারতের মাটিতে বিশ্বকাপ। চ্যাম্পিয়ন হতে গেলে বল হাতে বুমরাহর প্রয়োজনীয়তা থাকবে দলে।

যেহেতু একজন ফাস্ট বোলার চোট সারিয়ে ফিরছেন তাই তার ছন্দ ফিরে পাওয়া একটা বড় ব্যাপার। নেটে বল করা আর আসল ম্যাচে বল করার মধ্যে অনেক পার্থক্য। তাই শারীরিকভাবে সম্পূর্ণ ফিট হয়ে উঠলেও বুমরাহর ম্যাচ ফিট হতে কিছুটা কঠিন পরীক্ষা দিতেই হবে।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: Jasprit Bumrah