Home /News /sports /
Jasprit Bumrah : ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের ক্যাপ্টেন বুমরাহ, ছিটকেই গেলেন রোহিত শর্মা !

Jasprit Bumrah : ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের ক্যাপ্টেন বুমরাহ, ছিটকেই গেলেন রোহিত শর্মা !

বুমরাহর হাতেই ভারতের ব্যাটন

বুমরাহর হাতেই ভারতের ব্যাটন

Jasprit Bumrah to captain India against England at Birmingham Test. ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের ক্যাপ্টেন বুমরাহ, ছিটকেই গেলেন রোহিত শর্মা !

  • Share this:

    #বার্মিংহাম: আশঙ্কাই সত্যি প্রমাণিত হল। শেষ পর্যন্ত বার্মিংহাম টেস্ট ম্যাচে সুস্থ হয়ে উঠতে না পারার কারণে খেলতে পারছেন না রোহিত শর্মা। নিঃসন্দেহে বড় ধাক্কা। পাশাপাশি এটাও ঠিক একজন ফাস্ট বোলার নেতৃত্ব দেবেন বলে, ভারতের আগ্রাসী মনোভাব বেশি থাকবে। গত বছরের শুরুর দিকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজে নেতৃত্ব দিয়েছিলেন বুমরা। সেই সময় তিনি জানিয়েছিলেন, ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেলে তিনি রাজি।

    বুমরাহ বলেছিলেন, সুযোগ পেলে আমি সম্মানিত বোধ করব। মনে হয় না কেউই এই সুযোগ হাতছাড়া করতে চাইবে। এর থেকে বড় অনুভূতি আর হয় না। তবে নেতৃত্বের পিছনে দৌড়তে চাই না। সুযোগের জন্য অপেক্ষা করতে চাই। সেই সুযোগ এলে দু’হাত বাড়িয়ে গ্রহণ করব। ঘটনাচক্রে, বুমরার সামনে সেই সুযোগ খুব তাড়াতাড়ি চলে এল।

    ১৯৩২ সাল থেকে টেস্ট ক্রিকেট খেলা শুরু করে ভারত। তার পর থেকে ৩৫ জন অধিনায়ক হয়েছেন। ৩৬তম অধিনায়ক হতে চলেছেন বুমরাহ। নির্বাচক প্রধান চেতন শর্মা ইতিমধ্যেই জানিয়েছেন, বুমরাকে ভবিষ্যতের নেতা হিসাবে তৈরি করার কাজ চলছে। বুধবার রাতে দ্রাবিড় বলেছিলেন, রোহিত ছিটকে গিয়েছে এটা এখনই বলা যাবে না। দলের চিকিৎসকরা ওকে পর্যবেক্ষণে রেখেছেন।

    অবশ্যই ওর রিপোর্ট নেগেটিভ হওয়া জরুরি। আমাদের হাতে এখনও প্রায় ৩৬ ঘণ্টা সময় রয়েছে। বুধবার রাতে এবং বৃহস্পতিবার সকালে রোহিতের পরীক্ষা হবে। আমরা রিপোর্ট আসা পর্যন্ত অপেক্ষা করতে চাই। রিপোর্ট দেখে চিকিৎসকরা জানাবেন, রোহিত খেলতে পারবে কি না। তবে দেখা যাচ্ছে, দ্রাবিড়ের অপেক্ষা সত্যি হল না। রোহিত ছিটকেই গেলেন টেস্ট থেকে।

    ঋষভ পন্থকে সহ-অধিনায়ক করা হয়েছে। তবে অনেকেই মনে করছেন প্রথমবার এত বড় গুরুত্বপূর্ণ টেস্ট ম্যাচে অধিনায়কত্ব করতে নেমে বুমরাহ চাপে পড়ে গেলে কিভাবে সামলাবে ভারত? সেক্ষেত্রে অধিনায়ক না হলেও বিরাট কোহলির অলিখিত একটা ভূমিকা থাকবে টেস্টে ভারতকে সঠিক পথে নিয়ে যাওয়ার ক্ষেত্রে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Jasprit Bumrah, Rohit Sharma

    পরবর্তী খবর