• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • JASPRIT BUMRAH HAS BEEN SENSATIONAL IN TEST CRICKET OVER FEW YEARS FEELS KAPIL DEV RRC

Kapil on Jasprit : টেস্টে বুমরার দ্রুত উত্থান দেখে রোমাঞ্চিত কপিল দেব

বুমরাকে দেখে মুগ্ধ কপিল

Jasprit Bumrah has been sensational in test cricket over few years feels Kapil Dev . কপিল দেব নিজেই মুগ্ধ জসপ্রীত বুমরার উত্থানে। হরিয়ানা হ্যারিকেন মনে করেন বুমরা তাঁর রেকর্ড ভেঙে দ্রুততম ১০০ টেস্ট উইকেট পেয়েছেন, এটা অবশ্যই বড় ব্যাপার

  • Share this:

    #নয়াদিল্লি: একটা সময় ভারতীয় ফাস্ট বোলিং বলতে তিনিই ছিলেন শেষ কথা। তিনি প্রথম ভারতীয় ফাস্ট বোলার যাঁর বল খেলতে বিপক্ষ ব্যাটসম্যানরা হেলমেট পড়তেন। ইংল্যান্ড হোক বা পাকিস্তান, বল হাতে নিজের সেরা সময় বিশ্বের সেরা ব্যাটসম্যানদের বহুবার কঠিন পরীক্ষার মধ্যে ফেলেছেন কপিল দেব। উইজডেনের বিচারে ভারতের গত একশো বছরের সেরা ক্রিকেটার। সেই কপিল দেব নিজেই মুগ্ধ জসপ্রীত বুমরার উত্থানে।

    হরিয়ানা হ্যারিকেন মনে করেন বুমরা তাঁর রেকর্ড ভেঙে দ্রুততম ১০০ টেস্ট উইকেট পেয়েছেন, এটা অবশ্যই বড় ব্যাপার। কিন্তু তিনি বেশি খুশি কারণ বিদেশের মাটিতে যেভাবে এই ছেলেটি ধারাবাহিক পারফর্ম করে আসছে। অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড - যেখানেই খেলেছেন নিজের সেরাটা উজাড় করে দিয়েছেন। কপিল মনে করেন তুলনামূলক ছোট রান আপ হলেও নিজের অদ্ভুত অ্যাকশনের জন্য বলের গতি ধারাবাহিকভাবে ১৪০ কিলোমিটারের ওপর রাখতে পারেন বুমরা। এই অ্যাকশন তাঁর প্লাস পয়েন্ট।

    আরও পড়ুন - Chappell Rohit : ভারতের সহ অধিনায়ক হিসেবে রোহিতকে পছন্দ ইয়ান চ্যাপেলের

    এমন গতি এবং কোন তৈরি করতে পারেন, যেটা ব্যাটসম্যানদের কখনই স্বাচ্ছন্দ্যে থাকতে দেয় না। বিশেষ করে ওভাল টেস্টে যে দুটি বলে জনি বেয়ারস্টো এবং ওলি পোপকে তিনি বোল্ড করেন, সেই দুটো বল চোখে লেগে রয়েছে কপিলের। ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মনে করেন নিজের ফিটনেস ধরে রাখতে পারলে, এবং চোটমুক্ত থাকতে পারলে, বুমরা আরও অনেক নতুন মাইলস্টোন সৃষ্টি করবেন।

    তবে একা বুমরা নন, শামি, উমেশ, সিরাজ, শার্দুল - এক ঝাঁক ফাস্ট বোলার যেভাবে উঠে এসেছে, তা দেখে ভীষণ খুশি কপিল। বিদেশের মাটিতে ভারতের সাম্প্রতিক দাপট সম্ভব হয়েছে এই ফাস্ট বোলারদের জন্যই, পরিষ্কার জানিয়েছেন ৪৩৪ টেস্ট উইকেটের মালিক। পাশাপাশি তিনি মনে করেন এই ফাস্ট বোলিং ইউনিট হাতে থাকলে যে কোনও অধিনায়কের কাজ সহজ হয়ে যায়।

    অতীতে ভারতকে বিপক্ষ দলের জোরে বোলাররা বাউন্সার দিয়ে যে ভয় দেখাত, নিজেদের হাতে সেরকম উঁচু মানের ফাস্ট বোলার না থাকায় ভারত পাল্টা জবাব দিতে পারত না। বসে বসে মার হজম করতে হত। কিন্তু এখন সেই দিন অতীত। ভারতের ফাস্ট বোলারদের রীতিমতো সমীহ করে বিদেশি ব্যাটসম্যানরা। বুমরা তারই জ্বলন্ত উদাহরণ। বুমরা শুধু নতুন বলে নয়, পুরনো বলে যেভাবে রিভার্স সুইং করাতে পারেন, সেটাও মুগ্ধ করেছে কপিলকে।

    Published by:Rohan Chowdhury
    First published: