• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • JASPRIT BUMRAH BREAKS KAPIL DEV RECORD TO REACH HUNDRED WICKETS CREATES NEW MILESTONE AT THE OVAL RRC

Oval Bumra : কপিলের রেকর্ড ভেঙে দ্রুততম একশো টেস্ট উইকেট বুমরার

অপ্রতিরোধ্য বুমরা

কপিল দেবের রেকর্ড ভেঙে দিলেন জসপ্রীত বুমরা। সোমবার ওভাল টেস্টের পঞ্চম দিনের দ্বিতীয় সেশনে বল হাতে ম্যাচের মোড় ঘুরিয়ে দিলেন তিনি। ওলি পোপ এবং জনি বেয়ারস্টোকে বোল্ড করলেন এমন দুটো বলে যা দেখলে স্বয়ং কপিল দেব গর্ববোধ করতেন

  • Share this:

    #লন্ডন: কপিল দেবের রেকর্ড ভেঙে দিলেন জসপ্রীত বুমরা। সোমবার ওভাল টেস্টের পঞ্চম দিনের দ্বিতীয় সেশনে বল হাতে ম্যাচের মোড় ঘুরিয়ে দিলেন তিনি। ওলি পোপ এবং জনি বেয়ারস্টোকে বোল্ড করলেন এমন দুটো বলে যা দেখলে স্বয়ং কপিল দেব গর্ববোধ করতেন। পোপের বলটা গুড লেন্থ পড়ে ব্যাট এবং প্যাডের মাঝখান দিয়ে গলে গেল। নড়ে গেল উইকেট। জনিকে বোল্ড করলেন দুর্ধর্ষ ইয়র্কার বলে। ব্যাট নামানোর সময় পাননি ইংলিশ ব্যাটসম্যান। যা দেখে ধারাভাষ্যকার সুনীল গাভাসকার, অজয় জাদেজা দারুণ উচ্ছ্বসিত হয়ে পড়লেন।

    ভাগ্য ভাল থাকলে ওভারতার্নের উইকেটটাও পেয়ে গিয়েছিলেন। রাহানে ক্যাচ ফেলে দিলেন। এরপর একই ব্যাটসম্যানকে এলবি করলেন। আম্পায়ার আউট দিয়েছিলেন। কিন্তু রিভিউ বাঁচিয়ে দিল ইংরেজ ব্যাটসম্যানকে। কিংবদন্তি কপিল দেব ১০০ টেস্ট উইকেট পেতে নিয়েছিলেন ২৫ টেস্ট। বুমরা নিলেন ২৪ টেস্ট। শুধু উইকেট পেয়েছেন বলে নয়, বলের মিশ্রণ যেভাবে করলেন তার প্রশংসা করতে হয়।

    ফুল লেন্থ, গুড লেন্থ, স্লো বাউন্সার, ইয়র্কার - ফাস্ট বোলিং এর ডিপার্টমেন্টাল ষ্টোর মনে হচ্ছিল তাঁকে। ভারতের জয়ের মালা প্রথম গাঁথা শুরু করলেন বুম বুম। দ্বিতীয় সেশনে ৬ উইকেট তুলে নেওয়ার পেছনে শার্দুল, জাদেজা, উমেশদের অবদান থাকলেও আসল প্লাটফর্ম তৈরি করলেন বুমরা। প্রমাণ করলেন আধুনিক ক্রিকেটে কেন তিনি অন্যতম সেরা ফাস্ট বোলার।

    ব্যাটসম্যানকে ফাঁসানোর জন্য কখন কী করতে হয় সেটা বিলক্ষণ জানেন তিনি।তার এই বিধ্বংসী স্পেল দেখে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন শেন ওয়ার্ন, মাইকেল ভনদের মত প্রাক্তন তারকারা। ওয়ার্ন বলেছেন এই গ্রীষ্মের অন্যতম সেরা স্পেল দেখলাম। এই ছেলেটা বাকি ফাস্ট বোলারদের থেকে আলাদা। প্রাক্তন ইংলিশ অধিনায়ক ভন বলেছেন একাই বুমরার দাপটে শেষ হয়ে গেল ইংল্যান্ড।

    Published by:Rohan Chowdhury
    First published: