• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • JASPRIT BUMRAH AND MOHAMMAD SHAMI TAKES INDIA LEAD PAST 200 AT LORDS RRC

Lords Day 5 : শামি, বুমরার ব্যাটে সম্মানজনক লিড টিম ইন্ডিয়ার

ব্যাট হাতে অবদান রাখলেন বুমরা

Jasprit Bumrah and Mohammad Shami takes India lead past 200. বুমরা কিন্তু সহজে আত্মসমর্পণ করেননি। আগ্রাসী মানসিকতা নিয়ে ব্যাট করার চেষ্টা করলেন। শামি অন্যদিকে ধরে রইলেন

  • Share this:

    ভারত - ২৮৬/৮

    ভারত এগিয়ে ২৫৯ রানে

    লাঞ্চ পর্যন্ত

    #লন্ডন: লর্ডস টেস্টের পঞ্চম দিনে ভারতের কাছে চ্যালেঞ্জ ছিল যতটা সম্ভব রান বাড়িয়ে নেওয়ার। কারণ অন্তত ২২০ রানের লিড থাকলে ভারত লড়াইয়ে থাকত। টেস্টে শেষ দিনে তিনটে রেজাল্ট সম্ভব ছিল। কিন্তু ফেভারিট ছিল ইংল্যান্ড। প্রশংসা করতে হবে ইংরেজ বোলারদের। স্টুয়ার্ট ব্রড ছিটকে যাওয়ার পর যেভাবে দায়িত্ব নিলেন উড, তাতে তাঁকে দলে নেওয়া সঠিক সিদ্ধান্ত প্রমাণ করলেন।

    দেখার ছিল বুমরা, যখন ব্যাট করতে আসেন, তখন তাঁকে বাউন্সার দিয়ে কিভাবে অ্যান্ডারসনের বদলা নেয় ইংল্যান্ড। উড বেশ কয়েকটা বাউন্সার দিলেন বুমরাকে। কিন্তু তাতে বিশেষ কোনো ক্ষতি হল না। এদিন শুরুর দিকে দেখে খেলে পাল্টা মার শুরু করলেন ঋষভ পন্থ। ৬ উইকেটে ১৯২ রান তুলে নিল ভারত। লিড ১৬৫ রানের। অলি রবিনসনের বলে খোঁচা দিয়ে ব্যক্তিগত ২২ রানে আউট হলেন পন্থ। ১৯৪ রানে ৭ উইকেট হারাল ভারত।

    উইকেটরক্ষক আউট হওয়ার পরেই দেখা গেল হতাশায় মাথা নিচু করেছেন ব্যালকনিতে বসা বিরাট কোহলি। পন্থ অন্তত দশটা ওভার টিকে গেলে যতটা রান উঠত, ততটা উঠল না। সেই ভুল শট নির্বাচন করে উইকেট দিয়ে এলেন তিনি। এরপর ইশান্ত এবং শামি কিছুটা রান তোলার চেষ্টা করলেন। কিন্তু রবিনসনের বলে এলবি হলেন ইশান্ত। বুমরা কিন্তু সহজে আত্মসমর্পণ করেননি। আগ্রাসী মানসিকতা নিয়ে ব্যাট করার চেষ্টা করলেন।

    শামি অন্যদিকে ধরে রইলেন। কিন্তু বুমরা ব্যাট করতে এলেই উড টানা বাউন্সার করে গেলেন। একবার আঘাত পেলেন ভারতীয় পেসার। কনকাশন দেখতে সঙ্গে সঙ্গে টিম ডাক্তার মাঠে এলেন। অ্যান্ডারসনের বদলা ইংল্যান্ড নেবে, সেটা জানাই ছিল। চতুর্থ দিনে অ্যান্ডারসন বল করার সময় অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে কথা কাটাকাটি হয়। ম্যাচের গরম পরিস্থিতি বজায় ছিল শেষ দিনেও।

    যাই হোক, দুই ফাস্ট বোলার মিলে ভারতকে ২০০ রানের ওপর লিড পৌঁছে দিলেন। দুজনেই যথেষ্ট মাথা খাটিয়ে রান তোলার চেষ্টা করলেন। ভুলভাল শট নয়, বলের মেরিট অনুযায়ী খেলার চেষ্টা করলেন।বিশেষ করে শামি অনবদ্য ব্যাট করলেন। মইন আলির বলে যেভাবে ওভার বাউন্ডারি মেরে অর্ধশত রান পূর্ণ করলেন, তারিফ করতেই হবে।

    Published by:Rohan Chowdhury
    First published: