Home /News /sports /
Jarvo Oval : বারবার তিনবার, ওভালেও নিরাপত্তা ভাঙলেন জারভো ৬৯

Jarvo Oval : বারবার তিনবার, ওভালেও নিরাপত্তা ভাঙলেন জারভো ৬৯

জনি বেয়ারস্টোকে ধাক্কা মারলেন জারভো

জনি বেয়ারস্টোকে ধাক্কা মারলেন জারভো

Jarvo the pitch invader makes past the security for third time in a row at The Oval. ক্রিকেটের জন্মস্থান ইংল্যান্ডে মাঠের নিরাপত্তা ভেঙে তিনবার একজন ঢুকে পড়লেন, অথচ নিরাপত্তা কর্মীদের চাকরি বেঁচে আছে এটাই অনেক। আজ ফের তিনি ঢুকে পড়লেন মাঠের ভিতর

আরও পড়ুন...
  • Last Updated :
  • Share this:

#লন্ডন: নিরাপত্তার ফস্কা গেঁরো আর কাকে বলে? ভারতের মাটিতে হলে এতক্ষনে ইংলিশ মিডিয়ায় সমালোচনার ঝড় বয়ে যেত। হয়তো বিরাট টাকা জরিমানা এবং সংশ্লিষ্ট মাঠকে কালো তালিকাভুক্ত করতে হত। অথচ ক্রিকেটের জন্মস্থান ইংল্যান্ডে মাঠের নিরাপত্তা ভেঙে তিনবার একজন ঢুকে পড়লেন, অথচ নিরাপত্তা কর্মীদের চাকরি বেঁচে আছে এটাই অনেক। আজ ফের তিনি ঢুকে পড়লেন মাঠের ভিতর। এমন বোলিং রান-আপ যেন ১০০ মিটারে উসেইন বোল্টের রেকর্ড ভাঙবেন!

ঘটনা ম্যাচের ৩৪তম ওভারে। দ্বিতীয় বল করে পরের বলটি অলি পোপকে করার জন্য প্রস্তুতি নিচ্ছেন উমেশ যাদব। ঠিক এই সময়ই দৌড়ে মাঠে প্রবেশ জারভোর। দৌড়ের এমন গতি ছিল যে জনি বেয়ারস্টোকে ঠেলে ফেলে দেওয়ার মতো দশা! হাত ঘুরিয়ে বোলিং করার ভঙ্গিমায়। ধাক্কা লাগলেও কোনওরকম নিজেকে জারভোর হাত থেকে বাঁচিয়ে বিরক্তি প্রকাশ করেন বেয়ারস্টো। ইংল্যান্ডের রান তখন ৫ উইকেটে ১০৯।

জারভোর এই কাণ্ডে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ, রাগ, বিরক্তি উগড়ে দিচ্ছেন ক্রিকেট-ভক্তরা। বিষয়টি যে আর মজার পর্যায়ে নেই! নিজেকে কমেডিয়ান, ফিল্মমেকার ও প্র্যাঙ্কস্টার হিসেবে সোশ্যাল মিডিয়ায় পরিচিত করেছেন। তিনি যে বারবার মাঠে ঢুকে পড়ছেন তা নিজের ইউটিউব চ্যানেলকে জনপ্রিয় করতেই। লর্ডস আর লিডসে ক্রিকেট-কর্তাদের জারভো-কাণ্ডে মুখ পুড়লেও কড়া ব্যবস্থা নেওয়ার কথা বলেছিলেন।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডও যেন আঙুল চুষছে! অথচ দুই দলের ক্রিকেটারদের নিরাপত্তা নিয়েই তো প্রশ্ন উঠছে। জারভোর মতো মাঠে ঢুকে নাশকতার সম্ভাবনাও কি উড়িয়ে দেওয়া যায়? জারভো নিজেকে দাবি করেন ভারতীয় ক্রিকেট দলের ভক্ত হিসেবে। ভারতীয় দলের জার্সি জোগাড় করে তার নম্বর লিখিয়েছেন ৬৯।

ধারাভাষ্যকার হিসেবে সুনীল গাভাসকার থেকে শুরু করে বীরেন্দ্র সেওয়াগ সকলে প্রশ্ন তুললেন ইংলিশ ক্রিকেট বোর্ডের নিরাপত্তা নিয়ে। ভারতীয় বোর্ড এই নিয়ে কোনো পদক্ষেপ গ্রহন করে কি না সেটাই দেখার। গ্যালারি থেকে ক্রিকেটারদের গালাগালি দেওয়া বা অপমানজনক বাক্য প্রয়োগ করা বিরাট অন্যায় হিসেবে গণ্য করা হয়। অস্ট্রেলিয়া সফরে এর আগে সিরাজকে গ্যালারি থেকে বর্ণ বৈষম্যমূলক আক্রমণের শিকার হতে হয়েছিল। কিন্তু মাঠে ঢুকে পড়া অনেক বেশি ভয়ের ব্যাপার।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: India vs england