• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • JAMES ANDERSON MIGHT ANNOUNCE RETIREMENT AFTER FINAL TEST AGAINST INDIA SAYS STEVE HARMISON RRC

Jimmy Retire : ভারতের বিরুদ্ধে খেলেই অবসর ঘোষণা জিমির! জোরালো সম্ভাবনা

৩৯ বছরেও অপ্রতিরোধ্য অ্যান্ডারসন

James Anderson might announce retirement. চলতি সিরিজে ইতিমধ্যেই ১৩ উইকেট তুলে নিয়েছেন। বিরাট কোহলিকে রীতিমতো ঘোল খাইয়ে ছেড়েছেন। পৃথিবীর অন্যতম সেরা ব্যাটসম্যান বুড়ো অ্যান্ডারসনের সুইং সামলাতে হিমশিম খাচ্ছেন

  • Share this:

    #লন্ডন: তিনি বুড়ো ঘোড়া। কিন্তু টেস্ট ক্রিকেটে বল হাতে এখনও কী করতে পারেন প্রমাণ করে চলেছেন। ভারতের বিরুদ্ধে চলতি সিরিজে ইতিমধ্যেই ১৩ উইকেট তুলে নিয়েছেন। বিরাট কোহলিকে রীতিমতো ঘোল খাইয়ে ছেড়েছেন। পৃথিবীর অন্যতম সেরা ব্যাটসম্যান বুড়ো অ্যান্ডারসনের সুইং সামলাতে হিমশিম খাচ্ছেন। সব মিলিয়ে এই বছরে ৩০ টি টেস্ট উইকেট নিয়েছেন। দুবার ইনিংসে পাঁচ উইকেট দখল করেছেন জিমি।

    টেস্ট ক্রিকেটে মনোনিবেশ করবেন বলে ২০১৫ সাল থেকে সাদা বলের ক্রিকেট ছেড়ে দিয়েছেন। লক্ষ্য ছিল টেস্ট ক্যারিয়ার সুদীর্ঘ করা। সেই লক্ষ্যে তিনি যথেষ্ট সফল বলা চলে। ১৬৫ টেস্ট খেলা একজন ফাস্ট বোলারের পক্ষে কতটা কঠিন ব্যাপার, সেই বিতর্কে নাই বা যাওয়া গেল। ১৯৪ একদিনের ম্যাচেও ২৬৯ উইকেট আছে তাঁর। কিন্তু মজার ব্যাপার হচ্ছে জিমিকে নিয়ে একটি ভবিষ্যদ্বাণী করেছেন প্রাক্তন ইংলিশ ফাস্ট বোলার স্টিভ হার্মিসন।

    তিনি জানিয়েছেন সব ঠিকঠাক থাকলে হয়তো ভারতের বিরুদ্ধে আর দুটি টেস্ট খেলার পর অবসর ঘোষণা করে দেবেন জিমি। কারণ ওল্ড ট্র্যাফোর্ডে যদি ইংল্যান্ড সিরিজ জয় করে, তাহলে সেটাই হবে অ্যান্ডারসনের মত কিংবদন্তি পেসারের অবসর ঘোষণার সেরা সময়। সেক্ষেত্রে হয়তো বছরের শেষে অ্যাশেজ সিরিজ খেলবেন না তিনি। হার্মিসন মনে করেন ইংল্যান্ডের হয়ে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারী অ্যান্ডারসন চাইবেন বাকি দুটি টেস্টেও বিরাট কোহলিকে তুলে নিতে।

    এমনিতে বিরাট জিমির সামনে কিছুই করতে পারেননি। তবে যদি ভারত সিরিজ জয় করে তাহলে অ্যান্ডারসন কী করবেন? সেক্ষেত্রে কী অ্যাশেজ সিরিজ খেলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ইংল্যান্ডকে জিতিয়ে অবসর নেবেন? উত্তরটা একমাত্র অ্যান্ডারসন এবং সময়ের জানা আছে।

    তবে হার্মিসন মনে করেন জিমি অবসর নিলে একটা বিরাট শূন্যতা তৈরি হবে। সেই জায়গা নেওয়া আগামী কয়েক বছরের সম্ভব হবে না কারো পক্ষে। তবে পুরো ব্যাপারটাই হার্মিসন নিজের হিসাব থেকে বলছেন। জেমস অ্যান্ডারসন নিজে কোনও ইঙ্গিত দেননি।

    Published by:Rohan Chowdhury
    First published: