কোহলি-রাহানেদের বিরুদ্ধে ইংল্যান্ডের বাজি জ্যাক লিচ

কোহলি-রাহানেদের বিরুদ্ধে ইংল্যান্ডের বাজি জ্যাক লিচ
বিরাটদের বিরুদ্ধে ইংল্যান্ডের গোপন অস্ত্র জ্যাক লিচ photo/espn

অতীতে অ্যাশলে জাইলস এবং মন্টি পানেসরের মত বাঁহাতি স্পিনাররা ভারতীয় ব্যাটসম্যানদের ভুগিয়েছে ন এদেশে এসে। লিচ মনে করেন তাঁর সামনে সুযোগ রয়েছে নিজের পূর্বসূরিদের সাফল্য স্পর্শ করার।

  • Share this:

    #চেন্নাই: কোভিড পরীক্ষার রিপোর্ট নেগেটিভ হওয়ার পরে পুরোদমে অনুশীলন শুরু করে দিল ইংল্যান্ড ক্রিকেট দল। নয় বছর আগে ভারতের মাটিতে এসে সিরিজ জিতেছিল ইংরেজরা। তারপর দীর্ঘদিন পর আবার টেস্ট সিরিজ খেলতে ভারতে ইংল্যান্ড। আর এই টেস্ট সিরিজে বিশ্বের সেরা ব্যাটিং লাইন আপের বিরুদ্ধে ইংরেজদের গোপন তাস হতে চলেছেন এক বাঁহাতি স্পিনার। জীবনের প্রথম ভারত সফরে এসেছেন তিনি। ইংল্যান্ডের হয়ে সদ্যসমাপ্ত শ্রীলঙ্কা সিরিজে অবশ্য নিজের জাত চিনিয়েছেন এই বাঁহাতি স্পিনার। নাম জ্যাক লিচ। দশ উইকেট নিয়েছিলেন সদ্যসমাপ্ত সিরিজে। সামারসেটের হয়ে খেলা লিচ মুখিয়ে রয়েছেন ভারতের বিরুদ্ধে নজর কাড়তে।

    অতীতে অ্যাশলে জাইলস এবং মন্টি পানেসরের মত বাঁহাতি স্পিনাররা ভারতীয় ব্যাটসম্যানদের ভুগিয়েছেন এদেশে এসে। লিচ মনে করেন তাঁর সামনে সুযোগ রয়েছে নিজের পূর্বসূরিদের সাফল্য স্পর্শ করার। সাংবাদিকদের সঙ্গে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে জানালেন, "আমার প্রথম ভারত সফর। স্বাভাবিকভাবেই উত্তেজিত। ভারতে খেলা অনেক দিনের স্বপ্ন ছিল। এই মুহূর্তে ভারত বিশ্বের সেরা দল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় পেয়েছে। তাই ওদের আত্মবিশ্বাস তুঙ্গে থাকবে"।

    কিন্তু জ্যাক মনে করেন ভারতের মাটিতে ইংল্যান্ড যথেষ্ট ভাল খেলার ক্ষমতা রাখে। নিজের গেমপ্ল্যান সম্পর্কে জানাতে গিয়ে তিনি বললেন,"ভারতীয় দলে বেশিরভাগ ডানহাতি ব্যাটসম্যান। আমার দিক থেকে দেখলে সেটা একদিকে ভাল ব্যাপার। ভারতীয়রা স্পিনের বিরুদ্ধে শক্তিশালী। ভারতীয় ব্যাটসম্যানদের ব্যাটিং নিয়ে আমরা আলোচনা করেছি। তবে আমার নিজস্ব কিছু ভাবনা রয়েছে। সেটা আমাকে সঠিকভাবে প্রয়োগ করে লক্ষ্য"।


    এই স্পিনারকে নিয়ে উচ্ছ্বসিত মন্টি পানেসার। প্রাক্তন ইংল্যান্ড স্পিনার জানিয়েছেন অভিজ্ঞ মইন আলির পাশাপাশি জ্যাক কিন্তু সমস্যায় ফেলবে ভারতীয় ব্যাটসম্যানদের। ইংল্যান্ড অধিনায়ক রুটের উদ্দেশ্যে তাঁর পরামর্শ ভারতীয় ব্যাটসম্যানদের প্রলুব্ধ করা উচিত ফ্লাইট দেখিয়ে। বড় শট খেলতে গেলেই উইকেট যাওয়ার সম্ভাবনা থাকে। সেটাই এই দুই স্পিনার করে দেখাবেন বলে আশাবাদী মন্টি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর