খেলা

corona virus btn
corona virus btn
Loading

এক বছরের জন্য ভিভো-হীন আইপিএল বিবৃতিতে স্বীকার বোর্ডের, নতুন স্পনসর হিসেবে কোন কোন সংস্থা এগিয়ে জানতে পড়ুন 

এক বছরের জন্য ভিভো-হীন আইপিএল বিবৃতিতে স্বীকার বোর্ডের, নতুন স্পনসর হিসেবে কোন কোন সংস্থা এগিয়ে জানতে পড়ুন 

ইতিমধ্যেই ভেসে উঠল বেশ কয়েকটি নাম। বোর্ড সূত্রে খবর ভারতীয় কোনও সংস্থাই আইপিএল স্পনসর হবে।

  • Share this:

#মুম্বই: পর্দা পড়ল এক লাইনের বিবৃতিতে। এই বছর আইপিএলে নেই ভিভো। বৃহস্পতিবার সরকারিভাবে স্বীকার করল ভারতীয় ক্রিকেট বোর্ড। ফলে শুরু হল নতুন স্পনসরের খোঁজ। ইতিমধ্যেই ভেসে উঠল বেশ কয়েকটি নাম। বোর্ড সূত্রে খবর ভারতীয় কোনও সংস্থাই আইপিএল স্পনসর হবে।ভারতীয় ক্রিকেটে চিনা মোবাইল সংস্থা ভিভোকে নিয়ে নাটক আপাতত শেষ হল।

গত রবিবার আইপিএলের মূল স্পনসর হিসেবে ভিভোকেই রেখে দেওয়ার কথা ঘোষণা করা হয়েছিল। কিন্তু গত মঙ্গলবার থেকে বিতর্ক মাথাছাড়া দেয়। সংস্থার তরফে চুক্তি থেকে বেরিয়ে যাওয়ার জন্য জানিয়ে দেওয়া হয় বোর্ডের কাছে। চিনা মোবাইল প্রস্তুতকারক সংস্থার আইপিএল থেকে সরে যাওয়া কারণ হিসেবে একাধিক বিষয়ে উঠে আসলেও মূল কারণ নাকি সংস্থার আর্থিক মন্দা। চুক্তির থেকে ৩০% টাকা কম দিতে চেয়েছিল সংস্থাটি। বোর্ড রাজি না হওয়ায় এক বছরের জন্য সরে দাঁড়াল ভিভো।

বৃহস্পতিবার যার ইতি পড়ল বোর্ডের এক লাইনের সরকারি বিবৃতিতে। ভিভো এবং ভারতীয় ক্রিকেট বোর্ড যৌথভাবে এই সিদ্ধান্ত নিয়েছে।        ভিভোর সরে দাঁড়ানোয়ে আর্থিক ক্ষতির মুখে দল মালিকরাও। এই বছর আনুমানিক পনোরো কোটি টাকার ক্ষতি ফ্র্যাঞ্চাইজিগুলির। এই পরিস্থিতিতে বোর্ডের ফের ঘোষণা, আইপিএল হচ্ছে সংযুক্ত আরব আমিরশাহীতেই। ৬০ দিনের টুর্নামেন্ট। নতুন টাইটেল স্পনসরের জন্য বোর্ডের হাতে সময় থাকল কম-বেশি চল্লিশ দিন। দিন কয়েকের মধ্যেই টেন্ডার ডেকে নতুন স্পনসর ঠিক করতে হবে সৌরভ গঙ্গোপাধ্যায়দের।বোর্ড সূত্রে দাবি, দেশি-বিদেশি মিলিয়ে বেশ কয়েকটি কোম্পানির সঙ্গে কথা চলছে। তবে শেষ পর্যন্ত ভারতীয় সংস্থা বাজিমাত করতে পারে। সূত্রের দাবি, নতুন টাইটেল স্পনসর হিসেবে দৌড়ে ভাসছে রিলায়েন্স জিও’র নাম। দৌড়ে রয়েছে বাইজু, কোকাকোলা এবং অ্যামাজন। এছাড়াও নাম শোনা যাচ্ছে সঞ্জীব গোয়েঙ্কার আরপিজি’র। জল্পনায় রয়েছে পতঞ্জলির নামও।

বছরে ৪৪০ কোটি টাকার ঘাটতি মেটাতে বোর্ড সূত্রে খবর, নতুন টাইটেল স্পনসরের সঙ্গে নেওয়া হতে পারে এক বা দুটি অ্যাসোসিয়েট স্পনসরও। কারণ এই মুহূর্তে আর্থিক মন্দার সময় ৬০ দিনের জন্য এত টাকা কোনও সংস্থা একা দেবে না। তবে যাকেই নেওয়া হোক না কেন তা এক বছরের জন্যই হবে। বোর্ডের আর্থিক ভরসা ব্রডকাস্টিং সংস্থার সঙ্গে বছরে 3250 কোটি টাকার চুক্তি।

তবে এর মধ্যেই প্রশ্ন উঠছে ভিভোর সঙ্গে বাকি তিন বছরে চুক্তি কি ভাবে সম্পন্ন হবে? আগামী আইপিএল থেকে কি আবার ফিরবে ভিভো? তবে সেটা ফিরতে গেলেও টেন্ডারের মাধ্যমে ফিরতে হবে এই চিনা মোবাইল প্রস্তুতকারী সংস্থাকে। তবে বিসিসিআই কোনও কর্তা এই নিয়ে মন্তব্যে নারাজ।

EERON ROY BURMAN

Published by: Elina Datta
First published: August 6, 2020, 9:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर