• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • ‘‘এটা যেন ম্যাজিক ’’....অষ্টম উইম্বলডন খেতাব জিতে ফেডেরার

‘‘এটা যেন ম্যাজিক ’’....অষ্টম উইম্বলডন খেতাব জিতে ফেডেরার

সেন্টার কোর্টে স্বমহিমায় রাজ্যপাট ফিরে পেলেন রজার।

সেন্টার কোর্টে স্বমহিমায় রাজ্যপাট ফিরে পেলেন রজার।

সেন্টার কোর্টে স্বমহিমায় রাজ্যপাট ফিরে পেলেন রজার।

  • Share this:

    #লন্ডন: সেন্টার কোর্টে স্বমহিমায় রাজ্যপাট ফিরে পেলেন রজার। রবিবার ফেডেরারের ঝুলিতে উঠল অষ্টম উইম্বলডন খেতাব। স্ট্রেট সেটে চিলিচ-বধ। ম্যাচের ফল ৬-৩, ৬-১, ৬-৪। এই নিয়ে কেরিয়ারে রেকর্ড ১৯-তম গ্র্যান্ড স্ল্যাম জয় সম্পূর্ণ ৩৫ পেরিয়ে যাওয়া ফেডেরারের।

    সময় লাগল ১ ঘণ্টা ৪১ মিনিট। উইম্বলডন সেন্টার কোর্টে আবার রাজত্ব ফিরে পেলেন রজার। এত একপেশে, এত কম সময়ের পুরুষদের ফাইনাল শেষ কবে দেখেছে রয়্যাল বক্স ? মারিন চিলিচকে দাঁড়াতেই না দিয়ে স্ট্রেট সেটে উড়িয়ে দিলেন ফেডেরার। জীবনের ১১-তম উইম্বলডন ফাইনালে অষ্টম ট্রফিটা তুলে ফেললেন সুইস কিংবদন্তী। আর কেরিয়ার গ্র্যান্ড স্ল্যামের বিচারে এদিনই তাঁর ক্যাবিনেটে ঢুকল ১৯-তম খেতাব। ম্যাচের ফল ৬-৩, ৬-১, ৬-৪। প্রথম দু’সেটে বার দু’য়েক মেডিক্যাল টাইম-আউট নিয়েও শেষরক্ষা হয়নি। গোটা ম্যাচে কখনওই ছন্দে মনে হয়নি বিশ্বের ৬-নম্বর ক্রোট তারকাকে।

    অষ্টম উইম্বলডন খেতাব জিতে উঠে ফেডেরার বলেন, ‘‘ একটাও সেট না হেরে ট্রফিটা ধরতে সত্যি দারুণ লাগছে ৷ এটা যেন ম্যাজিক ৷ কিছুতে বিশ্বাসই হচ্ছে না যেন ৷ এতটা সাফল্য পাব ভাবিনি ৷ গতবছরের পর ভাবতে পারিনি আরও একটা ফাইনালে উঠতে পারব ৷ এর আগে দু’বার নোভাক (জকোভিচ)-এর বিরুদ্ধে হেরেছিলাম আমি ৷ কিন্তু নিজের প্রতি আস্থা রেখেছিলাম ৷ এবং বিশ্বাস ছিল যে আবার কামব্যাক করব ৷ আজকে অষ্টম খেতাব জিতে তাই দারুণ লাগছে ৷ ’’

    ফাইনালটা দেখে বিশ্বাস করা কঠিন তৃতীয় আর সপ্তম বাছাইয়ের লড়াই ছিল। প্রতিপক্ষ হিসেবে ফেডেরারের থেকে ৮ বছরের ছোট চিলিচ। যুগোস্লাভিয়ার আগুন ঝরা দিনে যুদ্ধবিধ্বস্ত হার্জেগোভিনা জন্ম মারিনের। দখলে একমাত্র গ্র্যান্ড স্ল্যাম বলতে ২০১৪-এ জেতা যুক্তরাষ্ট্র ওপেন। উল্টোদিকে ফেডেরার ২৩ দিন বাদে ৩৬ পূর্ণ করবেন। সবচেয়ে বেশি বয়সে খেতাব। তবু গোটা ম্যাচ জুড়ে সম্মোহনী টেনিস খেললেন। ছেলেদের সার্কিটে কেউ তাঁর ধারে কাছে নেই। গ্র্যান্ড স্ল্যামের সংখ্যায় এদিনই মার্টিনা নাভ্রাতিলোভাকে ছুঁয়ে ফেললেন রজার। সামনে স্টেশন বলতে শুধু স্টেফির ২২ আর সেরিনার ২৩।

    অঘটনে ভরা এবারের উইম্বলডনে সেমিফাইনালের আগেই খসে যান ফ্যাব ফোরের বাকি তিন তারকা। তাই ফাইনালের আগে থেকেই ফেডেরারকে সবাই ফেভারিট ধরছিলেন। অস্ট্রেলিয়ান ওপেনের পর গোটা ক্লে-মরশুম বিশ্রাম। ফিরে এসে উইম্বলডন। গোটা বছরে বেছে ৭টা টুর্নামেন্ট খেলে পঞ্চম ট্রফি। পুনর্জন্মের বছর। তবে সেন্টার কোর্টকে সেরা উপহারটা ম্যাচের শেষেই দিলেন রজার। জানিয়ে রাখলেন এখানেই ইতি নয়। ২০১৮-এ আবার ফিরে আসবেন ৷

    AP7_16_2017_000301B

    First published: