Home /News /sports /

SC East Bengal vs Chennaiyin : আইএসএলএ হারের হ্যাটট্রিক করবে ইস্টবেঙ্গল? কাল সামনে চেন্নাইন

SC East Bengal vs Chennaiyin : আইএসএলএ হারের হ্যাটট্রিক করবে ইস্টবেঙ্গল? কাল সামনে চেন্নাইন

ওড়িশার বিরুদ্ধে হেরে গেলেও দুটি গোল পেয়েছিলেন চিমা

ওড়িশার বিরুদ্ধে হেরে গেলেও দুটি গোল পেয়েছিলেন চিমা

ISL SC East Bengal will face Chennaiyin. চেন্নাই দলে অনিরুদ্ধ থাপা, চাংটের মত ভারতীয়দের পাশাপাশি হাঙ্গেরি, পোল্যান্ড এবং কিরগিস্তানের তিনজন বিদেশি যথেষ্ট ধারাবাহিক। তাই জিততে হলে ইস্টবেঙ্গলকে নিজেদের ছাপিয়ে যেতে হবে।

  • Share this:

    #গোয়া: চলতি আইএসএল এর তিনটি ম্যাচ হয়ে গেল। এখনও জয়ের মুখ দেখতে পায়নি এস সি ইস্টবেঙ্গল ( SC East Bengal)। জামশেদপুর ম্যাচে এগিয়ে থেকে ড্র, কলকাতা ডার্বিতে তিন গোল হজম। ওড়িশার বিরুদ্ধে ৪-৬ গোলে হার। পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে শতাব্দীপ্রাচীন ক্লাবে। আদৌ ঠিক হবে কিনা কেউ জানে না। এসসি ইস্টবেঙ্গলের কোচ ম্যানুয়েল দিয়াস ( Manolo Diaz) মঙ্গলবার রাতে ম্যাচের পরে সাংবাদিক বৈঠকেই বলেছিলেন, চলতি আইএসএলে আদৌ কোনও ম্যাচ জিততে পারব কি না, এটা আমার কাছেই বড় প্রশ্ন।

    আরও পড়ুন - Virat Kohli back in Mumbai Test : চোয়াল শক্ত বিরাটের, মুম্বই টেস্টে ব্যাটে বড় রানের লক্ষ্যে ভারত অধিনায়ক

    ফুটবলারদের যোগ্যতা নিয়ে ও সংশয় প্রকাশ করেছিলেন। এই পরিস্থিতিতে শুক্রবার এসসি ইস্টবেঙ্গলের প্রতিপক্ষ টানা দু’ম্যাচ জিতে ছন্দে থাকা চেন্নাইয়িন এফসি ( Chennaiyin vs SC East Bengal)। লাল-হলুদ রক্ষণের যা বেহাল অবস্থা, তাতে রহিম আলিদের আটকানো কার্যত অসম্ভব বলেই মনে করছেন সমর্থকেরা। আসিয়ান কাপজয়ী ইস্টবেঙ্গলের ডিফেন্ডার এম সুরেশ বললেন, বিপক্ষের আক্রমণ ভাগের ফুটবলারদের শক্তি অনুযায়ী রক্ষণ সাজাতে হয়। অনুশীলনে বারবার মহড়া দিতে হয় ওদের আটকানোর।

    এসসি ইস্টবেঙ্গলের ডিফেন্ডারদের দেখে মনে হচ্ছিল, প্রতিপক্ষ সম্পর্কে কোনও ধারণাই নেই। বুঝলাম না আদিল খানকে কেন শুরু থেকে খেলাচ্ছেন না কোচ। এই পরিস্থিতিতে বেশ কয়েক জন ফুটবলার পরিবর্তন ছাড়া যে আর কোনও রাস্তা নেই, তা খুব ভাল করেই জানেন এসসি ইস্টবেঙ্গল কর্তৃপক্ষ। কিন্তু জানুয়ারি মাসের ( January transfer window) আগে তা সম্ভব নয়। বলছেন, এখন দলে যারা রয়েছে, তাদের নিয়েই কাজ চালাতে হবে।

    আরও পড়ুন - Tim Southee on Shreyas Iyer : শ্রেয়সকে আটকানোর ফর্মুলা তৈরি আছে নিউজিল্যান্ডের, বলছেন টিম সাউদি

    জানা গিয়েছে, রিজ়ার্ভ দল থেকে কয়েক জনকে ডাকা হতে পারে। বিদেশি ফুটবলার পরিবর্তনের অনুরোধ করে লগ্নিকারী সংস্থা শ্রী সিমেন্টের ম্যানেজিং ডিরেক্টর হরিমোহন বাঙুরকে ( Shree cement managing director) চিঠি দিলেন ইস্টবেঙ্গল ক্লাবের কর্তারা। শুধু তাই নয়। জানুয়ারি মাসে দল বদল শুরু হলে বেশ কয়েক জন ভারতীয় ফুটবলারও পরিবর্তনের আবেদন জানানো হয়েছে।

    পাশাপাশি তাঁকে ক্লাব কর্তাদের সঙ্গে আলোচনায় বসারও অনুরোধ করা হয়েছে। মঙ্গলবার রাতেই জরুরি বৈঠক ডেকেছিলেন ইস্টবেঙ্গল কর্তারা। এদিন সন্ধ্যায় প্রায় ঘণ্টাখানেক আলোচনার পরে হরিমোহন বাঙুরকে চিঠি পাঠিয়ে তাঁরা বলেলেন, দলে ভারসাম্য আনার জন্য যে যে বিভাগে ফুটবলার প্রয়োজন, তা নিতে হবে। সূত্রের খবর, কোন কোন ফুটবলারকে নেওয়া উচিত, তার তালিকাও নাকি ক্লাব কর্তারা বানিয়ে ফেলেছেন।

    কিন্তু সব ভাল ফুটবলার ইতিমধ্যেই সই করে ফেলেছেন বিভিন্ন আইএসএল ক্লাবে। সেক্ষেত্রে লাল হলুদ কর্তাদের নজরে থাকা কলকাতা লিগ এবং সন্তোষ ট্রফি খেলা কিছু বাঙালি ফুটবলার থাকতে পারেন তালিকায়। কিন্তু তারা এলে, বা ইস্টবেঙ্গল ম্যানেজার ডিয়াজ নিতে রাজি হলে ইস্টবেঙ্গলের হাল কতটা ফিরবে সময় বলবে।

    আপাতত হেড কোচ হিসেবে মানোলোর একমাত্র কাজ দলের ফুটবলারদের হারের হতাশা থেকে তুলে আনা। পরের লড়াইয়ের জন্য প্রস্তুত করা। কিছু ফুটবল বিশেষজ্ঞ অবশ্য মনে করছেন ওড়িশার বিরুদ্ধে ইস্টবেঙ্গল শুরুটা খারাপ করেনি। কিন্তু গোল করে লিড নেওয়ার পরেও দুটো ম্যাচে এরকম অবস্থা হল কেন, ব্যাখ্যা পাওয়া যাচ্ছে না।

    চেন্নাই দলে অনিরুদ্ধ থাপা, চাংটের মত ভারতীয়দের পাশাপাশি হাঙ্গেরি, পোল্যান্ড এবং কিরগিস্তানের তিনজন বিদেশি যথেষ্ট ধারাবাহিক। তাই জিততে হলে ইস্টবেঙ্গলকে নিজেদের ছাপিয়ে যেতে হবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ISL 2021-22, SC East Bengal

    পরবর্তী খবর