Home /News /sports /
Ishan Kishan : বাঙালি কোচের দুটো টিপসেই ভারতের হয়ে দুর্দান্ত কামব্যাক ওপেনার ঈশানের!

Ishan Kishan : বাঙালি কোচের দুটো টিপসেই ভারতের হয়ে দুর্দান্ত কামব্যাক ওপেনার ঈশানের!

ঈশান কিষানকে নিয়ে বড় বয়ান বাঙালি কোচের

ঈশান কিষানকে নিয়ে বড় বয়ান বাঙালি কোচের

Ishan Kishan will be deciding factor for India in T20 World Cup says coach Uttam Mazumdar. বাঙালি কোচের দুটো টিপসেই ভারতের হয়ে দুর্দান্ত কামব্যাক ওপেনার ঈশানের!

  • Share this:

    #নয়াদিল্লি: আইপিএলে রেকর্ড পরিমাণ ১৫ কোটি টাকায় তাকে কিনেছিল মুম্বই ইন্ডিয়ান্স। কিন্তু এত টাকার ভরসা দিতে ব্যর্থ হয়েছিলেন ঈশান কিষান। জঘন্য পারফরম্যান্স করে মুম্বই ইন্ডিয়ান্স। পাঁচবারের চ্যাম্পিয়নদের বিদায় ঘটে যায় টুর্নামেন্টের প্রায় প্রথমদিকে। ভারতের জার্সিতে শ্রীলংকা এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খুব ভাল না হলেও মোটামুটি পারফরম্যান্স ছিল ছেলেটার।

    আরও পড়ুন - Nikhat Zareen : আমি গর্বিত ভারতীয় মেয়ে! দেশের জন্য প্রাণ দিতেও পারি, বলছেন বক্সার জারিন

    কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই সিরিজে সম্পূর্ণ বদলে গিয়েছেন ঈশান কিষান। না, কোনো ম্যাজিক দেখিয়ে হয়নি। তার এই কামব্যাকের পেছনে রয়েছেন কোচ উত্তম মজুমদার। নিজের প্রিয় ছাত্রকে প্রথম টি টোয়েন্টির আগে দিল্লিতে আলাদা করে কয়েক ঘণ্টা টিপস দিয়েছিলেন উত্তম।

    সেখানেই তার সমস্যা এবং সমাধান বাতলে দিয়েছিলেন। শর্ট বলের বিরুদ্ধে সমস্যা হচ্ছিল ঈশানের। তাকে বিপক্ষ ফাস্ট বোলাররা ওই জায়গাতে আঘাত করার চেষ্টা করছিলেন বারবার। উত্তম তার পায়ের মুভমেন্ট এবং ব্যালেন্স ঠিক রাখার ব্যাপারে হাতে ধরে বুঝিয়ে দেন। তাতেই কেল্লাফতে।

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দিল্লিতে এবং বিশাখাপত্তনমে দুর্দান্ত ব্যাটিং করে ঈশান। বুঝিয়ে দেন একটু ভরসা দেখালে তিনি তৈরি দলকে বড় স্কোর তুলতে সাহায্য করতে। উত্তম বলছিলেন ঈশান বরাবর সাহসী এবং বুদ্ধিমান। রান করতে না পেরে একটু ভেঙে পড়েছিল মাঝে। বাঙালি কোচ তাকে পরামর্শ দেন সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকতে, খুব বেশি এবং কাগজ না দেখতে।

    প্র্যাকটিস করার সময় নিজের ভুল ত্রুটি নিয়ে বাড়তি পরিশ্রম করতে। হাতেনাতে ফল পেয়েছে ঈশান। উত্তম মনে করেন রোহিত শর্মা ফিরে এলেও ঈশানকে সঙ্গে নিয়ে ওপেন করতে চাইবেন তিনি। দুজনের মধ্যে বোঝাপড়া ভাল। তাছাড়া ডান এবং বাঁহাতি কম্বিনেশন দলের ব্যালেন্স ঠিক রাখতে সাহায্য করে।

    অস্ট্রেলিয়ার উইকেটে বাউন্স সঠিক থাকার কারণে স্বাভাবিক শট খেলতে সুবিধা হবে ঈশানের। যেহেতু কাট এবং পুল ঈশানের সম্পদ, তাই অস্ট্রেলিয়ায় তার সাফল্য পাওয়ার সম্ভাবনা অন্যদের তুলনায় বেশি। আপাতত বিশাখাপত্তনমে জিতে প্রথম জয় তুলে নিয়েছে ভারত। এবার রাজকোটে আরো বেশি দাপট দেখানোর কথা টিম ইন্ডিয়ার। উত্তম আশাবাদী তার ছাত্র রাজকোটেও রান পাবেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ishan kishan

    পরবর্তী খবর