• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • IS RAHUL DRAVID HEADING FOR FULL TIME JOB OF COACHING INDIAN CRICKET TEAM IN FUTURE RRC

Rahul Dravid: জাতীয় দলের পাকাপাকি দায়িত্ব নেবেন? কী বলছেন দ্রাবিড় ?

সিনিয়র জাতীয় দলের পাকাপাকি কোচ হচ্ছেন দ্রাবিড়?

তিনি স্বীকার করলেন যে পাকাপাকি ভাবে ভারতের জাতীয় দলের কোচ হওয়ার জন্য তিনি এখনই প্রস্তুত নন। তিনি এ বিষয়ে কিছু এখনো ভাবতে নারাজ।প্রাক্তন ভারত অধিনায়ক এর সঙ্গে যোগ করেন যে তিনি ভারতের কোচ হওয়ার এই অভিজ্ঞতা উপভোগ করেছেন

  • Share this:

    #কলম্বো: শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক ম্যাচের সিরিজ এবং টি ২০ প্রতিযোগিতার জন্য ভারতীয় দলের কোচ নিযুক্ত করা হয়েছিল রাহুল দ্রাবিড়কে।ভারতের অন্যতম সেরা ক্রিকেটার এদিন ভার্চুয়াল প্রক্রিয়ায় সংবাদ মাধ্যমকে নিজের মনের কথা বললেন। তিনি স্বীকার করলেন যে পাকাপাকি ভাবে ভারতের জাতীয় দলের কোচ হওয়ার জন্য তিনি এখনই প্রস্তুত নন। তিনি এ বিষয়ে কিছু এখনো ভাবতে নারাজ।

    প্রাক্তন ভারত অধিনায়ক এর সঙ্গে যোগ করেন যে তিনি ভারতের কোচ হওয়ার এই অভিজ্ঞতা উপভোগ করেছেন। তৃতীয় এবং অন্তিম টি ২০ ম্যাচের পর রাহুল দ্রাবিড় মিডিয়ার মুখোমুখি হলে তাকে প্রশ্ন করা হলে তিনি বলেন যে আপাতত ভারতের কোচ হওয়ার এই অভিজ্ঞতা তিনি খুব উপভোগ করেছেন এবং এর পরের ব্যাপারে কিছু ভাবেননি। পাশাপাশি তিনি যোগ করেন যে তিনি এই সিরিজ বাদে অন্য কিছু নিয়ে এখনই ভাবতে চাইছেন না।রাহুল দ্রাবিড় মনে করেন যে তিনি নিজের কাজে খুশি।

    শেষ টি ২০ ম্যাচে ভারত শ্রীলঙ্কার কাছে হেরে যায়। যার ফলে ভারতকে ২-১ এই টি ২০ সিরিজও হারতে হয়। সীমিত ওভারের এই দুটি সিরিজের জন্য ন্যাশনাল ক্রিকেট একাডেমির ডিরেক্টর রাহুল দ্রাবিড়কে কোচ হিসেবে নিযুক্ত করা হয়।এর আগে ভারতের অনুর্দ্ধ ১৯ দল এবং ভারতের এ দলকে কোচিং করিয়েছেন রাহুল দ্রাবিড়। কিন্তু ভারতের সিনিয়র দলের প্রধান কোচ হিসেবে শ্রীলঙ্কার বিরুদ্ধে এই সিরিজই প্রথম তার।

     পাকাপাকি ভাবে কোচ হলে দলে অনেক পরিবর্তন করতে হবে বলে মনে করেন দ্রাবিড়। সেক্ষেত্রে তার সঙ্গে বোর্ডের মত কতটা মেলে সেটাও দেখার। ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী এখন ভারতের টেস্ট দলের সঙ্গে ইংল্যান্ডে আছেন। যেখানে তারা ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের সিরিজ খেলতে গিয়েছেন।শাস্ত্রীর চুক্তি এই বছর টি ২০ ওয়ার্ল্ড কাপের পর শেষ হচ্ছে।

    আরব আমিরশাহিতে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ১৭ ই অক্টোবর থেকে ১৪ ই নভেম্বরের মধ্যে। তারপর রবি শাস্ত্রী পুনরায় এই চাকরিতে যোগ দিতে পারবেন কিনা তা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে। কারণ রবির এখন বয়স ৫৯ বছর। ভারতের কোচের জন্য আবেদন করার সর্বোচ্চ বয়স ৬০ বছর। টি টোয়েন্টি বিশ্বকাপ জিততে না পারলে রবির দিন শেষ সেটা এখনই বলে দেওয়া যায়। ব্যাক আপ হিসেবে কর্তারা এখন থেকেই তৈরি রাখছেন রাহুল দ্রাবিড়কে।

    Published by:Rohan Chowdhury
    First published: