Home /News /sports /

স্পিন রহস্য! কুলদীপকে খেলাক ভারত মত ইরফান পাঠানের

স্পিন রহস্য! কুলদীপকে খেলাক ভারত মত ইরফান পাঠানের

ইংল্যান্ডের বিরুদ্ধে খেলুক কুলদীপ চান ইরফান photo/espn

ইংল্যান্ডের বিরুদ্ধে খেলুক কুলদীপ চান ইরফান photo/espn

কুলদীপ চায়নাম্যান বোলার। আধুনিক ক্রিকেটে যে ধরণের বোলার খুব বেশি পাওয়া যায় না। প্রথম টেস্টে না হলেও ভারতের উচিত ওঁকে দ্বিতীয় টেস্টে সুযোগ দেওয়া।

  • Share this:

    #চেন্নাই: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে দলে সুযোগ পেয়েছেন কুলদীপ যাদব। তবে শেষপর্যন্ত প্রথম দলে জায়গা হবে কিনা জানা নেই। কিন্তু ভারতের প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান মনে করেন টিম ম্যানেজমেন্টের উচিত রহস্য স্পিনার কুলদীপকে মাঠে নামিয়ে দেওয়া। পাঠান মনে করেন কুলদীপকে খুব বেশি খেলেনি ইংলিশ ব্যাটসম্যানরা। তাই তাঁদের ঝামেলায় ফেলতে পারেন কুলদীপ। ইরফান বলেন,"কুলদীপ চায়নাম্যান বোলার। আধুনিক ক্রিকেটে যে ধরণের বোলার খুব বেশি পাওয়া যায় না। প্রথম টেস্টে না হলেও ভারতের উচিত ওঁকে দ্বিতীয় টেস্টে সুযোগ দেওয়া। প্রথম থেকে খেলালেই সবচেয়ে ভাল। ছেলেটার ধারাবাহিকতা নিয়ে প্রশ্ন আছে, কিন্তু প্রতিভা নিয়ে সন্দেহ নেই। আমি মনে করি কুলদীপ ইংল্যান্ডের বিরুদ্ধে এক্স ফ্যাক্টর হয়ে দাঁড়াতে পারে"।

    নিজে আইপিএলে চেন্নাইয়ের হয়ে খেলেছেন। তাই পরিষ্কার ধারণা রয়েছে চিপকের পিচ কী ধরণের ব্যবহার করতে পারে। কিউরেটর জানিয়েছেন স্পোর্টিং উইকেট তৈরি হবে। ব্যাটসম্যানদের পাশাপাশি বোলাররাও সুবিধা পাবেন। ইরফান মনে করেন চেন্নাইয়ের উইকেট বরাবর স্পিনারদের সাহায্য করে। সেক্ষেত্রে ভারতের উচিত অশ্বিনের পাশাপাশি কুলদীপ এবং ওয়াশিংটন সুন্দরকে নামিয়ে দেওয়া। ওয়াশিংটন অস্ট্রেলিয়ার মাটিতে নিজের নামের প্রতি সুবিচার করেছেন। ঘরের মাঠেও ব্যাট এবং বল হাতে তিনি অবদান রাখতে পারেন জানাচ্ছেন ইরফান।

    ইংল্যান্ডের বিরুদ্ধে তিন স্পিনার খেলানো উচিত, এই নিয়ে কোনও সন্দেহ নেই ইরফানের মনে। পাশাপাশি বাঁহাতি এবং ডানহাতি ইংলিশ ব্যাটসম্যানদের কুলদীপ ঝামেলায় ফেলবেন নিশ্চিত পাঠান। কুলদীপ যাদবের বোলিং অ্যাকশন দেখে বোঝা কঠিন বল কোন দিকে স্পিন করবে।ভারত সিরিজ জিতবে, কিন্তু অতীত অভিজ্ঞতা থেকে ইংল্যান্ডকে ছোট করে দেখলে ভুগতে হতে পারে জানিয়েছেন তিনি।
    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: India vs england, Irfan Pathan

    পরবর্তী খবর