Irfan Pathan Wife: স্ত্রী সাফা বেগের মুখে 'নকল' মাস্ক! ধর্মীয় গোঁড়ামির অভিযোগে সমালোচনার শিকার ইরফান

নিজের স্ত্রীর (Irfan Pathan's wife Safa Baig) বিষয়ে ইরফান পাঠান লিখলেন, 'আমি ওর সঙ্গী। মালিক নই।'

নিজের স্ত্রীর (Irfan Pathan's wife Safa Baig) বিষয়ে ইরফান পাঠান লিখলেন, 'আমি ওর সঙ্গী। মালিক নই।'

  • Share this:

    #ভদোদরা: তাঁরা দুই ভাই মিলে দুর্যোগের সময় যথাসম্ভব মানুষের পাশে থাকার চেষ্টা করেন। ভদোদরায় বহু মানুষের মুখে খাবার তুলে দেয় পাঠান ব্রাদার্স। করোনার এই দুঃসময়েও বহু মানুষকে ওষুধ, ইনজেকশন, রক্ত ও অক্সিজেনের যোগান দিয়েছেন দুই ক্রিকেটার। এমনকী অনেক মানুষকে হাসপাতালে ভর্তির ব্যবস্থাও করে দিয়েছেন তাঁরা। এর আগে বন্যার সময় দুর্গতদের পাশে দাঁড়িয়েছিলেন ইরফান ও ইউসুফ পাঠান। এত কিছুর পরও সোশ্যাল মিডিয়ায় সমালোচনার শিকার হতে হয় ইরফান পাঠানকে। খুব সামান্য ব্যাপার নিয়ে অনেক সময়ে সোশ্যাল মিডিয়ায় বড় ইস্যু হয়ে দাঁড়ায়। এক্ষেত্রেও ব্যাপারটা তাই হল। একের পর এক আক্রমণ এল ইরফান পাঠানের দিকে। শেষ পর্যন্ত তিনি নিজেও মুখ খুলতে বাধ্য হলেন। বরাবরই বিতর্ক ও সমালোচনা থেকে দূরে থাকেন পাঠান ভাইয়েরা। তাঁরা মানুষের পাশে থেকেই খবরের শিরোনামে উঠে আসেন বারবার। কিন্তু এবার ব্যাপারটা হল ঠিক উল্টো। আর এমন ঘটনার পর ইরফান পাঠান যে বেশ বিরক্ত, সেটাও বুঝিয়ে দিলেন।

    একটি ছবি নিয়ে যাবতীয় বিপত্তি। সেই ছবিতে দেখা যাচ্ছে, ইরফান পাঠানের কাঁধের ওপর বসে রয়েছে তাঁর ছেলে। ক্রিকেট মাঠে তোলা সেই ছবিতে ইরফানের পাশে তাঁরর স্ত্রী সাফা বেগ দাঁড়িয়ে রয়েছেন। তাঁর স্ত্রীর মুখে মাস্ক ছিল না। সেই মাস্ক তিনি হাতে ধরে ছিলেন। তবে ছবিটি যখন পোস্ট করা হল তখন সাফার মুখে মাস্ক আঁকা ছিল। তাই তাঁর মুখের অনেকটা অংশই সেই মাস্কে ঢাকা পড়ে যায়। এর পরই বেশ কিছু সোশ্যাল মিডিয়া ইউজার প্রশ্ন তুলেছেন। তাঁদের দাবি, ভারতীয় দলের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান আসলে ধর্মীয় গোঁড়ামিতে বিশ্বাস করেন। তাই তিনি কিছুতেই সোশ্যাল মিডিয়ায় স্ত্রীর মুখ দেখাতে চাননি। ইচ্ছে করেই স্ত্রী সাফার মুখ ঢেকে দিয়েছিলেন তিনি। সাফা বোরকা বা হিজাব পড়ে ছিলেন না। তাই স্ত্রীর খোলা মুখের ছবি পোস্ট করতে দেননি ইরফান পাঠান।

    সমালোচনা এতটাই বেড়ে যায় যে ইরফান পাঠান মুখ খুলতে বাধ্য হন। তিনি পাল্টা লেখেন, আমার রানীর এই ছবিটা ছেলের অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছিল। আমি সোশ্যাল মিডিয়ায় ঘৃণার শিকার হচ্ছি। অনেকেই আমাকে ধিক্কার জানাচ্ছে কিছু না জেনেই। ছবিটা আমি আবার পোস্ট করছি। আর এবার আমার অ্যাকাউন্ট থেকেই করছি। আমার স্ত্রী নিজের ইচ্ছেতেই ছবিতে মুখ ঢেকে দিয়েছিল। আমি ওর স্বামী, ওর সঙ্গী। মালিক নই। ইরফান পাঠানের এই ব্যাখ্যা অবশ্য অনেকেই যুক্তিযুক্ত বলে নেননি। তারপরও সমালোচনা চলেছে।

    Published by:Suman Majumder
    First published: