• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • IRFAN PATHAN ABSOLUTELY DELIGHTED AS RAHUL DRAVID APPLIES FOR NCA JOB RRC

Rahul - Irfan : দ্রাবিড়কে এনসিএ- তে ফিরিয়ে আনায় খুশি ইরফান পাঠান

দ্রাবিড়ের হাতে ভবিষ্যৎ সুরক্ষিত বলছেন পাঠান

Irfan Pathan absolutely delighted. ইরফান স্পষ্ট জানিয়েছেন রাহুল দ্রাবিড় ছিলেন বলেই ভারতের তরুণ ক্রিকেটারদের সাপ্লাই লাইন আজ এত মজবুত। কখনও তাড়াহুড়ো করেন না, অত্যন্ত চিন্তাশীল এবং ক্রিকেটের প্রতি দায়বদ্ধ

  • Share this:

    #বেঙ্গালুরু: রাহুল দ্রাবিড়কে ন্যাশনাল ক্রিকেট একাডেমি (NCA) তে ফিরিয়ে আনার সিদ্ধান্ত খুশি ইরফান পাঠান। ২০১৯ সালের জুলাই থেকে এই ভূমিকায় কাজ করছেন রাহুল। বছরের শুরুতে তাঁর চুক্তি শেষ হয়ে গিয়েছিল। কিন্তু তিনি আবার আবেদন করেছেন। আবার এনসিএ শীর্ষ পদে বসতে চলেছেন তিনি। প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান নিজে লেভেল টু কোচিং কোর্স করছেন জাতীয় ক্রিকেট একাডেমি থেকে।

    ভবিষ্যতে তিনিও দেশের মাটি থেকে একাধিক প্রতিভা তুলে আনতে চান। নিজে খেলোয়াড় জীবনে রাহুল দ্রাবিড়ের সঙ্গে খেলেছেন, নেতৃত্বে খেলেছেন। মানুষ হিসেবে দ্রাবিড়কে বহুদিন চেনেন। সেই অভিজ্ঞতা থেকে পাঠান মনে করেন রাহুল যেভাবে তরুণ ক্রিকেটারদের আত্মবিশ্বাস তৈরি করেন এবং বড় মঞ্চের জন্য মানসিকতা গড়ে দেন, তার তুলনা হয়না। ইরফান স্পষ্ট জানিয়েছেন রাহুল দ্রাবিড় ছিলেন বলেই ভারতের তরুণ ক্রিকেটারদের সাপ্লাই লাইন আজ এত মজবুত।

    কখনও তাড়াহুড়ো করেন না, অত্যন্ত চিন্তাশীল এবং ক্রিকেটের প্রতি দায়বদ্ধ। এটাই রাহুল দ্রাবিড়। খেলোয়াড় জীবনে ব্যাট হাতে যতটা সিরিয়াস ছিলেন, কোচিং জীবনেও ঠিক তাই। পৃথ্বী শ, শুভমন গিল, সঞ্জু, ঈশানদের প্রতিভা নিয়ে সন্দেহ ছিল না। কিন্তু তাঁদের আন্তর্জাতিক ক্রিকেটের চাপ নেওয়ার মানসিকতা তৈরি করা সম্ভব হয়েছে রাহুলের জন্য। ইরফান মনে করেন রাহুল দ্রাবিড় এমন একজন ব্যক্তি যিনি দল ব্যর্থ হলে এগিয়ে আসেন। কিন্তু সাফল্যের সময় পিছিয়ে থাকেন। সব সময় বলেন তরুণদের কথা লিখতে। কারণ মাঠের লড়াইটা ওঁরা লড়ে। নিজের জন্য একটা লাইনও চান না।

    পাঠান নিশ্চিত এরকম একজন কিংবদন্তিকে সামনে থেকে দেখে তরুণ ক্রিকেটাররা নিজেদের আত্মবিশ্বাস এক লাফে অনেকটা বাড়িয়ে নিতে পারে। রাহুল দ্রাবিড় যে ক্রিকেটার একটি ম্যাচ খেলেছেন, তাঁকেও যেভাবে সম্মান দেন, যে তাঁর তুলনায় অনেক বেশি খেলেছেন, তাঁকেও একই সম্মান দেন। এই কারণে তিনি স্পেশাল। তাই সঠিক লোকের হাতে আছে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ।

    এনসিএ বা অনূর্ধ্ব ১৯, রাহুল দ্রাবিড় যতক্ষণ দায়িত্বে, প্রত্যেক ক্রিকেটার ভবিষ্যতের জন্য নিশ্চিন্ত। ইরফান পাঠান নিজে বড় দাদা ইউসুফ পাঠানের সঙ্গে মিলে একটা ক্রিকেট একাডেমি খুলেছেন। কোচিং পর্ব শেষ করে মন দিতে চান ভবিষ্যৎ তৈরির কাজে। যে দেশের জার্সিতে তাহলে আজ এই জায়গায় এসেছেন, সেই দেশকে কিছু ফিরিয়ে দিতে চান।

    Published by:Rohan Chowdhury
    First published: