Home /News /sports /
RR vs RCB, IPL Qualifier 2 : ফাইনালে ওঠার লড়াইয়ে আজ বিরাটদের চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত বাটলার, চাহাল

RR vs RCB, IPL Qualifier 2 : ফাইনালে ওঠার লড়াইয়ে আজ বিরাটদের চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত বাটলার, চাহাল

বিরাট বনাম বাটলার লড়াই ঘিরে পারদ চড়ছে

বিরাট বনাম বাটলার লড়াই ঘিরে পারদ চড়ছে

Ahmedabad ready for RCB vs RR clash as Virat Kohli and Jos Buttler gear up. ফাইনালে ওঠার লড়াইয়ে আজ বিরাটদের চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত বাটলার, চাহাল

  • Share this:

    #আমেদাবাদ: লিগ পর্বের লড়াইতে রাজস্থানকে হারাতে খুব একটা কষ্ট হয়নি আরসিবির। এবারে অবশ্য অন্য লড়াই। ফাইনালে ওঠার লড়াই। তাই বিরাট কোহলি, ডু প্লেসিদের চ্যালেঞ্জ অনেক বেশি। রাজস্থানের অশ্বিন, বাটলার, চাহালরা সহজে ছেড়ে দেবে না বেঙ্গালুরুকে। রয়্যাল’ লড়াইয়ের অপেক্ষায় মোতেরা। একদিকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। অন্যদিকে রাজস্থান রয়্যালস।

    শুক্রবার দ্বিতীয় কোয়ালিফায়ারের বিজয়ী দল ২৯ মে’র ফাইনালে মুখোমুখি হবে গুজরাত টাইটান্সের। এই ম্যাচে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে বিরাট কোহলি ও জস বাটলার। তাঁদের দ্বৈরথ ঘিরে ফুটছে ক্রিকেট দুনিয়া। শান্ত সবরমতীও চঞ্চল। বেঙ্গালুরু কিংবা রাজস্থানের ভাগ্য নির্ধারণে বড় ভূমিকা থাকতে পারে দুই নায়কের। তবে এই ধরনের ম্যাচে ফেভারিট খুঁজতে যাওয়াটা সত্যিই বোকামি।

    কারণ, দিন যার, ম্যাচ তার। তবুও ক্রিকেট বিশেষজ্ঞরা কিছুটা এগিয়ে রাখছেন কোহলিদেরই। আসলে আরসিবি’র প্লে-অফে ওঠাটাই নাটকীয়তায় মোড়া। মুম্বই ইন্ডিয়ান্সের কাছে দিল্লি ক্যাপিটালস না হারলে তল্পিতল্পা নিয়ে এতদিনে দেশে ফিরতে হতো অধিনায়ক ডু’প্লেসিকে। কিন্তু শেষ চারে জায়গা পাকা হতেই বেঙ্গালুরু মরিয়া।

    যে কোনও মূল্যে তারা অধরা মাধুরি স্পর্শ করতে চায়। আইপিএলের গত চোদ্দটি পর্বে বিরাট কোহলিদের প্রাপ্তি শুধুই হতাশা। তিনবার ফাইনালে উঠেও স্বপ্নপূরণ হয়নি। আরসিবি’র ভাগ্যের চাকা কি এবার ঘুরবে? এই প্রশ্নটাই ঘুরছে সমর্থকরদের মুখে মুখে। খোঁচা খাওয়া বাঘ কতটা মরিয়া হতে পারে, তার ইঙ্গিত মিলেছে বুধবার ইডেনে।

    লখনউয়ের বিরুদ্ধে ডু’প্লেসি, কোহলি, ম্যাক্সওয়েলের মতো তারকারা নামের প্রতি সুবিচার করতে পারেননি। তাতেও জয় আটকায়নি আরসিবি’র। নায়ক অনামী রজত পাটীদার। অন্যদিকে, প্রথম কোয়ালিফায়ারে সঞ্জু স্যামসনরা ১৮৮ রান তুলেও হেরে গিয়েছিলেন গুজরাতের কাছে। ডুবিয়েছিল মূলত বোলিং।

    এই সমস্যা দ্রুত কাটিয়ে উঠতে না পারলে দ্বিতীয় খেতাব জয়ের স্বপ্ন অধরাই থেকে যাবে শেন ওয়ার্নের উত্তরসূরিদের। তুলনায় রাজস্থানের ব্যাটিং বেশ শক্তিশালী। ছন্দে ফিরেছেন বাটলার। রানের মধ্যে আছেন ক্যাপ্টেন সঞ্জু স্যামসনও। যশস্বী জয়সওয়াল, দেবদূত পাদিক্কাল, শিমরন হেটমায়ারের মতো ক্রিকেটাররা আরসিবি’র যাবতীয় কৌশল ভেস্তে দেওয়ার ক্ষমতা রাখেন।
    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, RCB, Virat Kohli

    পরবর্তী খবর