Home /News /sports /
Eden Gardens, IPL : ইডেনে ম্যাচ ঘিরে ঘরে আসছে লক্ষী! ছোট ব্যবসায়ীদের মুখে হাসি

Eden Gardens, IPL : ইডেনে ম্যাচ ঘিরে ঘরে আসছে লক্ষী! ছোট ব্যবসায়ীদের মুখে হাসি

ইডেনে আইপিএল ম্যাচ দুটো পয়সার মুখ দেখিয়েছে ছোট ব্যবসায়ীদের

ইডেনে আইপিএল ম্যাচ দুটো পয়সার মুখ দেখিয়েছে ছোট ব্যবসায়ীদের

IPL playoff matches at Eden Gardens giving economic relief to small businessman. ইডেনে আইপিএল ম্যাচ দুটো পয়সার মুখ দেখিয়েছে ছোট ব্যবসায়ীদের

  • Share this:

    #কলকাতা: তিন বছর পর আইপিএল ক্রিকেটের নন্দন কাননে। স্বভাবতই ক্রিকেটপ্রেমীদের উৎসাহ তুঙ্গে। কলকাতা নাইট রাইডার্স ফাইনালে না উঠতে পারলেও আইপিএলের দুই প্লে অফ ম্যাচ ঘিরে উন্মাদনা তুঙ্গে। গুজরাত টাইট্যান্স ও রাজস্থান রয়্যালসের ম্যাচ শুরু হওয়ার তিন ঘন্টা আগে থেকেই ধর্মতলা চত্বর দুই দলের সমর্থকদের ভিড় দেখা যায়।

    আরও পড়ুন - East Bengal new investor : আবার মুখ্যমন্ত্রীর হাত ধরে ইস্টবেঙ্গলের মুশকিল আসান! এল নতুন ইনভেস্টর

    হার্দিক পান্ডিয়া, সঞ্জু স্যামসনের জার্সি পরে মুখে প্রিয় দলের লোগোকে এঁকে বা প্রিয় খেলোয়াড়ের নাম লিখে, হাতে প্রিয় দলের পতাকা হাতে মাঠমুখী হতে দেখা গেলো সব বয়সের অগণিত দর্শকদের। স্থানীয় দল কলকাতা প্লে অফে পৌঁছতে না পারার দুঃখ থাকলেও,বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-২০ ক্রিকেট লিগের নকআউট পর্ব উপভোগ করার আনন্দ থেকে বঞ্চিত হতে চাইছে না কেউ।

    আগত দর্শকদের বক্তব্য আইপিএলের মত টুর্নামেন্টে প্রতিটি ম্যাচই উত্তেজনাপূর্ণ ও প্রতিদ্বন্দিতাপূর্ণ হয়। নক আউট হলে তো কথাই নেই। তাই ঘরের মাঠে তিনবছর পর আইপিএল দেখার আলাদা অনুভূতি হচ্ছে। আইপিএল কলকাতায় ফিরে আসায় ম্যাচকে কেন্দ্র করে ব্যবসাও জমে উঠেছে। বহুদিন পর আবার ধর্মতলা চত্বরে জার্সি, পতাকা, ফেস পেন্টিং, হেড ব্যান্ড নিয়ে ছোট ব্যবসায়ীদের ভিড়। মাঠে যাওয়ার পথে দর্শকদের আহবান করছেন তারা।

    দর্শকরাও তাদের আহ্বানে সাড়া দিচ্ছেন। এই নিয়ে প্লে অফে ওঠা চারদলের জার্সি নিয়ে বসা এক বিক্রেতার বক্তব্য, অনেকদিন পর জার্সি কিনছেন মাঠমুখী দর্শকরা। খুব ভাল লাগছে। তিনবছর ইডেনে ম্যাচ না থাকায় কোনো বিক্রিবাট্টাই ছিলো না। আশা করি আবার আগের মত প্রতিবছর পসার নিয়ে বসতে পারব।

    সৌরভ দাদাকে ধন্যবাদ ইডেনে আবার ম্যাচ ফিরিয়ে আনার জন্য। অর্ণব পাল নামে বারাসাত থেকে আসা এক গুজরাত সমর্থক তার ১০ বছরের ছেলেকে নিয়ে ইডেনে ঢোকার পথে জানালেন, দারুন লাগছে। অবশেষে ইডেনে আইপিএল। আলাদাই অনুভূতি। প্লে অফে কলকাতা না থাকায় খারাপ লাগলেও, বাংলার ঋদ্ধি, হার্দিক, ডেভিড মিলারদের কাছ থেকে দেখার সুযোগ মিস করতে চাইনি।

    সন্তোষ তিওযারি নামে রাজস্থান সমর্থক হাওড়ার এক বাসিন্দা জানালেন, ইডেনে ম্যাচকে কেন্দ্র করে আবার উন্মাদনায় সামিল কলকাতা পুলিশও। বিকেল হতেই ব্যস্ততা তাদের মধ্যে। ট্রাফিক সামলে দর্শকদের মাঠে পৌঁছনোর সঠিক রাস্তা দেখাচ্ছেন তারা।

    ময়দান মার্কেট এলাকায় জার্সি বিক্রির হিড়িক বেড়েছে। বুধবার এভাবেই আরসিবি বনাম লখনউ ম্যাচকে কেন্দ্র করে দুটো পয়সার মুখ দেখবেন ছোট ব্যবসায়ীরা। ফলে হাসি ফুটেছে তাদের মুখেও।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Eden Gardens, IPL 2022

    পরবর্তী খবর