Home /News /sports /

IPL Sakib and Mustafizur: আইপিএলে সাকিব, মুস্তাফিজুরদের দাম বেশ কিছুটা কমতে পারে এবার, বলছে রিপোর্ট

IPL Sakib and Mustafizur: আইপিএলে সাকিব, মুস্তাফিজুরদের দাম বেশ কিছুটা কমতে পারে এবার, বলছে রিপোর্ট

আইপিএলে নতুন দলে যেতে পারেন সাকিব এবং মুস্তাফিজুর

আইপিএলে নতুন দলে যেতে পারেন সাকিব এবং মুস্তাফিজুর

IPL Shakib Al Hasan and Mustafizur Rahman price may drop. মুস্তাফিজুরকে নিতে পারে কেকেআর। ইডেনে খেলা হবে। দর্শক ভর্তি থাকার কথা। বাংলাদেশি পেসারকে কলকাতার সমর্থন মিলবে সেটা নিশ্চিত

  • Share this:

    #মুম্বই: আগামী মাসেই অনুষ্ঠিত হতে চলেছে আইপিএল ২০২২ এর মেগা অকশান ( IPL mega auction)। ভারতীয় বোর্ডের ( BCCI) তরফ থেকে কোনো তারিখ ঘোষণা করা না হলেও সূত্রের মাধম্যে জানা যাচ্ছে যে ডিসেম্বরের শেষ অথবা জানুয়ারি প্রথম সপ্তাহে মেগা অকশানের আয়োজন করতে পারে আইপিএল কমিটি ( IPL committee)। আগের আইপিএলে অংশগ্রহণকারী ৮টি দলের সঙ্গে এই বছর দুটি নতুন দল সংযোজিত হয়ে মোট ১০দলের আইপিএল ( 10 teams IPL) হতে চলেছে ২০২২ সালে।

    আরও পড়ুন - Maxwell RCB captain : বিরাটের পরামর্শেই এবার ম্যাক্সওয়েলকে অধিনায়ক করার ভাবনায় রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

    তার আগে অকশানে খেলোয়াড় বাছাই করার জন্য ভারতীয় বোর্ড,বিসিসিআই প্লেয়ার রিটেনশন পলিসি ( player retention policy) এনেছে। যেখানে আগের ৮টি দল ৪জন খেলোয়াড় ধরে রাখাতে পারবে। সেই খেলোয়াড়ের তালিকা ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। লিস্ট অনুসারে কোনো বাংলাদেশী খেলোয়াড়কেই ধরে রাখেনি তাদের পুরানো ফ্রাঞ্চাইজি।

    বাংলাদেশের দুই খেলোয়াড় সাকিব আল হাসান ( Shakib Al Hasan) এবং মুস্তাফিজুর রহমান ( Mustafizur Rahman) আইপিএলে খেলেন। সাকিব খেলতেন কলকাতা নাইট রাইডার্সের (KKR) হয়ে অন্যদিকে মুস্তাফিজুর খেলতেন রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) হয়ে। দুই দলের কেউই তাদের বাংলাদেশী খেলোয়াড়কে নিজেদের দলে রাখতে আগ্রহী নয়। কলকাতা আন্দ্রে রাসেল, ভেঙ্কটেশ আইয়ার, বরুণ চক্রবর্তী এবং সুনীল নারিনকে দলে রেখেছে।

    আরও পড়ুন - Ajaz Patel emotional homecoming : জন্মের শহর মুম্বইতে নিউজিল্যান্ডের জার্সিতে সিরিজ জয়ের স্বপ্ন আজাজের

    অন্যদিকে রাজস্থান রয়্যালস অধিনায়ক সঞ্জু স্যামসন,জস বাটলার এবং যসোস্বী জয়েসওয়ালকে নিজেদের দলে রেখেছে। যার অর্থ আইপিএল ২০২২ এর মেগা অকশানে নিলামে উঠবেন এই দুই বাংলাদেশী খেলোয়াড়। সেই অকশানে কেউ যদি তাঁদের প্রতি আগ্রহ দেখায়, তবেই পরবর্তী আইপিএলে খেলা হবে তাঁদের। যদি কেউ তাদের কিনতে রাজি না হয় তাহলে আইপিএল ২০২২ এ দেখা যাবে না সাকিব এবং মুস্তাফিজুরকে।

    সেই হিসেবে আপাতত তাদের আইপিএল–ভাগ্য প্রায় অনিশ্চিতই বলা চলে। কিন্তু এই দুই খেলোয়াড়ের পারফরম্যান্স তাদের পুরোনো দলের হয়ে খুব ভাল ছিল। ২০১১ থেকে আইপিএলে খেলা অলরাউন্ডার সাকিব এখনও পর্যন্ত দুটি দলের হয়ে খেলেছেন। মোট ৭১টি ম্যাচ খেলেছেন আপাতত। রান সংখ্যা প্রায় ৮০০ এর কাছাকাছি। উইকেট নিয়েছেন ৬৩ টি।

    অন্যদিকে মুস্তাফিজুর রহমান আইপিএলে তিন দলের হয়ে খেলেছেন। মোট ৩৮ ম্যাচে ৩৮ টি উইকেট নিয়েছেন তিনি। সাকিব বর্তমানে বিশ্বসেরা অলরাউন্ডার ( world number 1 all rounder)। তাই তাকে কোনো একটি দল কিন নিতেই পারে। কিন্তু মুস্তাফিজুর রহমানের বাঁহাতি বোলিং এর উপর কোনো দল নির্ভর করবে কিনা তা নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে। প্যাট কামিন্স ( Pat Cummins) কলকাতা নাইট রাইডার্স দলের প্রধান পেসার ছিলেন। ছিলেন নিউজিল্যান্ডের লকি ফার্গুসন।

    কেকেআর দুজনের মধ্যে সম্ভবত একজনকে রাখবে। সেক্ষেত্রে বাঁহাতি পেসার হিসেবে মুস্তাফিজুরকে নিতে পারে কেকেআর। ইডেনে খেলা হবে। দর্শক ভর্তি থাকার কথা। বাংলাদেশি পেসারকে কলকাতার সমর্থন মিলবে সেটা নিশ্চিত। তাছাড়া কামিন্স বা ফার্গুসনের থেকে কিছুটা হলেও কম টাকায় পাওয়া যাবে মুস্তাফিজুরকে। ডেথ ওভারে তিনি বুদ্ধি করে বল করতে পারেন। সেটাও মাথায় আছে নাইট ম্যানেজমেন্টের।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, Shakib Al Hasan

    পরবর্তী খবর