Home /News /sports /
IPL mega auction KKR : মুম্বই ইন্ডিয়ান্স ফেরত এই দুই তারকার জন্য আইপিএল নিলামে নিশ্চিত ঝাঁপাবে কেকেআর

IPL mega auction KKR : মুম্বই ইন্ডিয়ান্স ফেরত এই দুই তারকার জন্য আইপিএল নিলামে নিশ্চিত ঝাঁপাবে কেকেআর

কুইন্টন ডি কক এবং ঈশান কিষান কেকেআরের নজরে আছেন

কুইন্টন ডি কক এবং ঈশান কিষান কেকেআরের নজরে আছেন

IPL Mega auction 2022 KKR may target Quinton de Kock and Ishan Kishan. কুইন্টন ডি কক এবং ঈশান কিষান কেকেআরের নজরে আছেন

  • Share this:

    #বেঙ্গালুরু: আর মাত্র কয়েক ঘণ্টা অপেক্ষা। তারপর শনি ও রবিবার বসতে চলেছে আইপিএলের মহানিলামের আসর। বেঙ্গালুরুতে ১০ টি ফ্র্যাঞ্চাইজি তাদের পছন্দমত মূল্যেই পছন্দের খেলোয়াড়কে নিলামে তুলে নেওয়ার আশা করবে। তবে আইপিএলের নিলামে বরাবরই সব হিসেব গোলমাল হয়ে যায়। ৫৯০ জন ক্রিকেটারের ভাগ্য নির্ধারণ হবে এবারের নিলামে। নি:সন্দেহে যে ফ্র্যাঞ্চাইজির পকেটে যত বেশি টাকা রয়েছে তারা অন্যদের তুলনায় খানিকটা এগিয়ে থাকবে।

    আরও পড়ুন - Rohit Sharma on IND vs WI: ক্যারিবিয়ানদের দুরমুশ করেও উচ্ছ্বসিত হতে রাজি নন ক্যাপ্টেন রোহিত! কী বললেন?

    এখনো পর্যন্ত যা হিসেব তাতে পঞ্জাব কিংসের কাছে সর্বোচ্চ ৭২ কোটি টাকা রয়েছে। তারপরেই রয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। তাদের পকেটে রয়েছে ৬৮ কোটি টাকা। তবে বাজেট কম থাকুক বা বেশি সেই ফ্র্যাঞ্চাইজিই ভাল দল গঠন করতে পারবে যারা বিচক্ষণতার সঙ্গে পরিকল্পনা ও নির্দিষ্ট রণকৌশল নিয়ে নিলামে বসবে। নিলামে বাজেটকে সঠিকভাবে খরচ করে সঠিক খেলোয়াড়কে তুলে নেওয়া একটি শিল্পের থেকে কোনো অংশ কম নয়।

    আসন্ন নিলামে কলকাতা নাইট রাইডার্সের বাজেট ৪৮ কোটি টাকা। ফ্র্যাঞ্চাইজির সিইও ভেনকি মাইসোর, কোচ ব্রেন্ডন ম্যাকালাম, বোলিং কোচ ভরত অরুণকে খেলোয়াড় নির্বাচনে সতর্ক, একইসঙ্গে যুক্তিবাদী হতে হবে। কারন তারা ইতিমধ্যেই দুই বিদেশি সহ চার ক্রিকেটারকে দলে রাখার জন্য একটা বিরাট পরিমান অর্থ খরচ করে ফেলেছে।

    নামপ্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানান নারিন, রাসেল, বরুন ও ভেঙ্কটেশকে দিয়ে ১৫ ওভার চোখ বুঝে করিয়ে নেওয়া যাবে। তাহলে খুব জোর আর ৩ জন বোলার কলকাতা পেলেই যথেষ্ট। তারা হয়তো পেস বোলারদেরই নিতে চাইবে। নাইট রাইডার্স ম্যানেজমেন্ট গুরুত্ব দেবে দক্ষ ব্যাটার, ভাল উইকেট কিপার এবং অবশ্যই এমন কাউকে যার নেতৃত্ব দেওয়ার গুন রয়েছে।

    গত মরসুমে ইয়ন মর্গ্যান দলকে ফাইনালে তুললেও, তার পিছনে টাকা ঢালতে আগ্রহী নয় দল। আইপিএল এবার মুম্বই ও পুনেতে আয়োজিত হচ্ছে। তাই সেই খেলোয়াড়রাই নিলামে গুরুত্ব পাবে যারা ঐ দুই মাঠে ও পরিবেশে ভাল প্রদর্শন করেছে। সেক্ষেত্রে কুইন্টন ডি কক, ঈশান কিষান গুরুত্ব পাবেন সন্দেহ নেই। এরা ব্যাটিং এর পাশাপাশি কিপিং ও করতে পারেন, যা দলকে সুবিধা দেবে।

    অতিরিক্ত ব্যাটার বা অলরাউন্ডার তাতে দলে জায়গা পাবেন। পাশাপাশি ভেঙ্কটেশের পার্টনার হওয়ার জন্য এরা উপযুক্ত। ভারতের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার মাটিতে কুইন্টন ডি কক যথেষ্ট ভাল পারফর্ম করেছিলেন। আর ঈশান কিষান বছরের শেষে টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজের একটা প্ল্যাটফর্ম চাইছেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL Auction, Ishan kishan

    পরবর্তী খবর