Home /News /sports /
KL Rahul IPL Lucknow: রাহুলকে লখনউ অধিনায়ক করার পেছনে তিনটি কারণ ব্যাখ্যা করলেন গৌতম গম্ভীর

KL Rahul IPL Lucknow: রাহুলকে লখনউ অধিনায়ক করার পেছনে তিনটি কারণ ব্যাখ্যা করলেন গৌতম গম্ভীর

রাহুলকে লখনউ অধিনায়ক বেছে নেওয়ার কারণ ব্যাখ্যা গম্ভীরের

রাহুলকে লখনউ অধিনায়ক বেছে নেওয়ার কারণ ব্যাখ্যা গম্ভীরের

Gautam Gambhir explains reasons behind selecting KL Rahul as Lucknow captain IPL 2022. রাহুলকে লখনউ অধিনায়ক বেছে নেওয়ার কারণ ব্যাখ্যা গম্ভীরের

  • Share this:

    #নয়াদিল্লি: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নতুন ফ্র্যাঞ্চাইজি লখনউ ১৭ কোটি টাকা দিয়ে কে এল রাহুলকে কিনেছে ২০২২ আইপিএল এর আগে। এমনকি তাকে এই মরশুমে তাদের অধিনায়ক করার ও সিদ্ধান্ত নিয়েছেন তিনি। রাহুল ছাড়াও অকশানের আগে তারা নিয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেটার মার্কাস স্টইনিস এবং রবি বিষ্ণইকেও। লখনউ এর সদ্য নিযুক্ত মেন্টর তথা ভারতের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর বলেন এদিন বলেন কে এল রাহুলকে অধিনায়ক হিসেবে নিয়োগ করার সিদ্ধান্ত অবধারিত ছিল।

    আরও পড়ুন - Gavaskar on Bhuvneshwar Kumar : সেরা সময় অতীত ভুবির, পরিবর্তে দীপক চাহারকে দলে চান গাভাসকার

    তিনি বললেন দলের প্রতি রাহুলের একাধিক অবদান থাকবে এবং আইপিএলে তার ব্যাটিং রেকর্ড অসাধারণ। আরপিএসজি গ্রুপের মালিকানার ফ্র্যাঞ্চাইজি লখনউ শুক্রবার কে এল রাহুলকে তাদের সম্ভাব্য অধিনায়ক হিসেবেও ঘোষণা করে। মোটা অঙ্কের টাকা ১৭ কোটি মূল্য দিয়ে ফ্র্যাঞ্চাইজিতে কেনা হয় তাকে।

    আরও পড়ুন - Neymar the Perfect Chaos : নেইমারকে নিয়ে বিশেষ তথ্যচিত্র নেটফ্লিক্সে! ভক্তদের দেখার অনুরোধ করলেন তারকা

    আগের দুটো মরশুমে রাহুল পঞ্জাব কিংসকে নেতৃত্ব দিয়েছেন।পুরনো দল পঞ্জাব কিংস এ তিনি আর থাকতে চাননি। তাই নতুন দল লখনউ এর হয়েই খেলবেন তিনি।এবং সেই দলকে নেতৃত্বও দেবেন।আইপিএল এ কে এল রাহুলকে রান মেশিন বললে বাড়িয়ে বলা হয় না বলে মত গম্ভীরের। ৯৪ ম্যাচ খেলে মোট সংগ্রহ করেছেন তিনি ৩২৭৩ রান। ম্যাচ প্রতি তার গড় ৪৭ রান।পর পর মরশুমে চার মরশুমে ৫৫০ এর ওপর রান বজায় ছিল তার।

    প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর বললেন, কে এল রাহুলের ক্ষেত্রে এটা অবধারিত ছিল যে তাকে বড় দায়িত্ব দেওয়া হবে, সে নেতৃত্বের হোক কি ব্যাটিংয়ের। অবশ্যই এখনও শেষ সিদ্ধান্ত নেওয়া হয়নি কিন্ত অবশ্যম্ভাবী তিনি দলকে তিন ভাবে প্রভাবিত করতে পারেন। কে এল রাহুল একজন অসাধারণ ওপেনার, তিনি উইকেট রক্ষা করতে পারদর্শী এবং সাদা বলের ব্যাটিংয়ে তিনি অসাধারণ।

    তার দারুণ রান সংগ্রহ করার ধারাবাহিকতার প্রদর্শন পাওয়া গেছে যখন তিনি পঞ্জাব কিংসের হয়ে এবং বাকি ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলতেন। এমন একজন প্লেয়ার যিনি এতভাবে দলে অবদান রাখতে পারেন, তার থেকে ভাল আর কিছু হতে পারে না বললেন গম্ভীর। সব মিলিয়ে কে এল রাহুল একটা প্যাকেজ। লখনউ অস্ট্রেলিয়ান অল রাউন্ডার মার্কাস স্টইনিসকে ৯ কোটি টাকা মূল্যে কিনেছে এবং লেগ স্পিনার রবি বিষ্ণইকে ৪ কোটি মূল্যে দলে নিয়েছে।

    রাহুল, মার্কাস এবং রবি তিনজনেই আগে পাঞ্জাব কিংস দলে ছিলেন। যদিও ভারত একদিনের সিরিজে রাহুলের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ হেরেছে, তবুও সবে ভারত অধিনায়কের দায়িত্ব পাওয়ায় রাহুলকে দোষ দিতে রাজি নন গম্ভীর। ভারত অধিনায়ক নেতৃত্ব দিতে দিতে তৈরি হবে মনে করেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Gautam Gambhir, KL Rahul

    পরবর্তী খবর