Home /News /sports /
IPL 20 crores foreigners: এই পাঁচ বিদেশির জন্য ভাঙতে পারে আইপিএলের সর্বকালীন টাকার রেকর্ড, দেখুন

IPL 20 crores foreigners: এই পাঁচ বিদেশির জন্য ভাঙতে পারে আইপিএলের সর্বকালীন টাকার রেকর্ড, দেখুন

২০ কোটির সর্বকালীন রেকর্ড ছুঁতে পারেন ওয়ার্নার, মিচেল মার্শ

২০ কোটির সর্বকালীন রেকর্ড ছুঁতে পারেন ওয়ার্নার, মিচেল মার্শ

IPL 2022 Five overseas cricketers who can break INR 20 crores. ৫ বিদেশি ক্রিকেটার ভেঙে দিতে পারেন আইপিএল সর্বকালীন রেকর্ড

  • Share this:

    #বেঙ্গালুরু: প্রায় চলেই এল ২০২২ আইপিএলের মেগা অকশন। আগামী ১২ই এবং ১৩ই ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে এই হাই ভোল্টেজ অনুষ্ঠান। মোট ১২১৪ জন প্লেয়ার নথিভুক্ত হয়েছেন নিলামের জন্য। আটটি দল সর্বাপেক্ষা ৪ জন করে পুরনো প্লেয়ারকে ধরে রাখতে পারবে এবং নতুন দুটি ফ্রাঞ্চাইজি লখনউ এবং আহমেদাবাদ দলে নিতে পারবে তিনজন করে প্লেয়ার। এবছর থেকে বেতনের বাজেট বেড়ে দল প্রতি ৯০ কোটি হয়ে গেছে, অর্থাৎ গতবারের থেকে আরও পাঁচ কোটি টাকা বেশি।

    আরও পড়ুন - Kuldeep Yadav ODI series : ক্যারিবিয়ানদের বিরুদ্ধে একদিনের সিরিজে নবজন্ম চান চায়নাম্যান কুলদীপ যাদব

    এবার দেখা যাবে আরো চড়া দামে প্লেয়ারদের দর কষাকষি। শেষবারে নিলামে ক্রিস মরিস বিক্রি হন রেকর্ড দামে। রাজস্থান রয়্যালস ১৬.২৫ কোটিতে দলে নিয়েছিল দক্ষিণ আফ্রিকান এই তারকা ক্রিকেটারকে। এই বছর আশা করা যাচ্ছে কুড়ি কোটির গণ্ডি টপকানো ভীষণভাবেই সম্ভব। বেশ কিছু ক্রিকেটার আছেন এই নিলামে যাদের দ্বারা এই মাইলস্টোন টপকানো সম্ভব হতে পারে।

    ডেভিড ওয়ার্নার

    আইপিএলের অন্যতম বিধ্বংসী এই ব্যাটসম্যান পঞ্চম সর্বোচ্চ রান প্রাপক। অধিনায়কত্বেও তার জুড়ি নেই, তারই নেতৃত্বে সানরাইজার্স হায়দারাবাদ তাদের প্রথম আইপিএল ট্রফিটি জেতে। বোলারদের ত্রাস এই অস্ট্রেলিয়ানকে নিলামের আগে দল থেকে মুক্ত করেছে সানরাইজার্স। তাই তাকে নেওয়ার জন্য কর্ণধাররা কোনো রকম কার্পণ্য করবেন না।

    মিচেল মার্শ

    আরেকজন অস্ট্রেলিয়ান যাকে দলে নেওয়ার জন্য কুড়ি কোটির বেশি দর হাঁকতে পারেন কর্ণধাররা তিনি হলেন অল রাউন্ডার মিচেল মার্শ। তার মতো প্রতিভাবান এবং দক্ষ প্লেয়ার কুড়ি ওভারের ফরম্যাটে খুবই কম জন আছেন। অস্ট্রেলিয়ার হয়ে একদিনের ম্যাচে এবং টি টোয়েন্টিতে ইতিমধ্যে তার ক্ষমতা দেখিয়ে দিয়েছেন। তিনি যে কোনো পজিশিনে ব্যাট করতে পারেন শুধু তাই নয় বোলিংয়েও ভীষণ দক্ষ। অস্ট্রেলিয়ার প্রথম টি টোয়েন্টি বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা পালন করেছিলেন তিনি।

    প্যাট কামিন্স

    প্রাক্তন নাইট প্যাট কামিন্সকেও বাদ দিলে চলবে না। সদ্য অস্ট্রেলিয়ার টেস্ট দলের নেতৃত্ব পাওয়া এই বোলার এখন বিশ্বের সেরা টেস্ট বোলার। কুড়ি ওভারের ম্যাচেও সম্প্রতি তিনি দক্ষতা দেখাচ্ছেন। শেষবার আইপিএলে কেকেআর তাকে ১৫ কোটি টাকায় দলে নেয়। যদিও বল হাতে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি কামিন্স, ব্যাট হাতে অবশ্য কিছু রান করেছিলেন। এবারও তাকে নেওয়ার জন্য বড় অঙ্কের টাকা হাকাতে পারে অনেক ফ্র্যাঞ্চাইজি।

    কুইন্টন ডি কক

    সাদা বলের ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান কুইন্টন ডি কক বাদ যাবেন না এই তালিকা থেকে। তার ধারাবাহিকতার জন্য যে কোনো দল বড় দায়িত্ব ছাড়তে দ্বিধা বোধ করবে না এই দক্ষিণ আফ্রিকানের ওপরে। টপ অর্ডার ব্যাটিংয়ে তিনি তার ধামাকা প্রদর্শনে বড় রান এগিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন। সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকা বনাম ভারত সিরিজেও তিনি চোখ ধাঁধানো পারফরম্যান্স করেছেন। একদিনের সিরিজে ৭৮ এবং শতরান করেছিলেন দুরন্তভাবে।

    ট্রেন্ট বোল্ট

    অবশেষে উল্লেখ করা উচিত প্রাক্তন মুম্বই ইন্ডিয়ান্সের সুইং বোলার ট্রেন্ট বোল্টকে। ডেথ ওভার বোলিংয়ে পারদর্শী এই পেসারের ক্ষেত্রেও সম্ভাবনা রয়েছে কুড়ি কোটি বা তার বেশি অঙ্কের মূল্যতে বিক্রি হওয়ার। তিনি বর্তমানে বিশ্বের অন্যতম সেরা বাঁহাতি পেসার এবং শেষ দুই সিজনে মুম্বইয়ের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি। পাওয়ার প্লেতেও উইকেট নিতে পারেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: David Warner, IPL Auction

    পরবর্তী খবর