WTC Final : মাঠে নামল ভারত, আগুন ঝরছে বিরাটদের শরীরী ভাষায়

রবি শাস্ত্রীর উপদেশ বিরাট এবং রোহিতকে

আজ বৃহস্পতিবার প্রথম গ্রুপ ট্রেনিং শুরু করল ভারতীয় দল। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেছে বিসিসিআই। সেখানেই দেখা যাচ্ছে কীভাবে নিজেদের প্রস্তুতি শুরু করেছে ভারত

  • Share this:

    #সাউদাম্পটন: দুদিন আগে থেকেই বিভিন্ন সময়ে কয়েকজন ক্রিকেটার আলাদা আলাদা ট্রেনিং করা শুরু করেছিলেন। ইংল্যান্ডে পৌঁছানোর পর থেকে প্রথম ৩ দিন হোটেলের ঘরে কাটানোর পর আজ বৃহস্পতিবার প্রথম গ্রুপ ট্রেনিং শুরু করল ভারতীয় দল। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেছে বিসিসিআই। সেখানেই দেখা যাচ্ছে কীভাবে নিজেদের প্রস্তুতি শুরু করেছে ভারত। প্রথমে বিরাট, রোহিত, পূজারা, পন্থদের মত ব্যাটসম্যানরা নকিং করলেন। বুঝে নেওয়ার চেষ্টা করলেন বলের গতি প্রকৃতি। ডিফেন্স করার পাশাপাশি আক্রমনাত্মক শট খেলতেও দেখা গেল ভারতীয় ব্যাটসম্যানদের।

    ফিল্ডিং কোচ শ্রীধর স্লিপে ক্যাচ প্র্যাকটিস করালেন কিছুক্ষণ। ব্যাটসম্যানদের নক করার সময় কোচ রবি শাস্ত্রীকে দাঁড়িয়ে থাকতে দেখা গেল আম্পায়ারের জায়গায়। ওখান থেকেই ভুল ধরিয়ে দেওয়ার চেষ্টা করলেন টিম ইন্ডিয়ার হেডস্যার। এরপর শুরু হল মহম্মদ শামি, সিরাজ, ইশান্ত, বুমরাদের বোলিং অনুশীলন। বোলিং কোচ ভরত অরুণ দীর্ঘক্ষন আলোচনা করলেন সিনিয়র এবং জুনিয়র বোলারদের সঙ্গে। রবীচন্দ্রন অশ্বিন হাত ঘোরালেন কিছুক্ষণ। সব মিলিয়ে জমজমাট প্র্যাকটিস।

    প্রথমবার মাঠে নামার আনন্দ তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করছিলেন ক্রিকেটাররা। রোহিত শর্মা দু'বছর আগে ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপে পাঁচটি শতরান করেছিলেন। তাই এবারও ফর্ম্যাট আলাদা হলেও মুম্বই তারকার ওপর অনেকটাই নির্ভর করবে ভারতীয় ব্যাটিং। বিরাট কোহলির অতীতে শতরান আছে ইংল্যান্ডের মাঠে। চেতেশ্বর পুজারা নিজেকে আবার প্রমাণ করেছেন অস্ট্রেলিয়ায়। একটা দিক ধরে রাখার কাজটা তাঁর থেকে ভাল কেউ করতে পারে না।

    আর তরুণ উইকেট রক্ষক ঋষভ পন্থ অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে নিজের দক্ষতা সকলের সামনে এনেছেন। নিজের দিনে প্রতিপক্ষকে ব্যাট হাতে চাপে ফেলতে ওস্তাদ এই বাঁহাতি। পাশাপাশি উইকেট রক্ষক হিসেবেও নিজেকে অনেক উন্নত করেছেন। বেশ কিছু ক্রিকেট বিশেষজ্ঞ নিউজিল্যান্ডকে এগিয়ে রেখেছেন। ট্রেন্ট বোল্ট, সাউদি, ওয়াগনারদের মত বোলার এবং অধিনায়ক উইলিয়ামসন সহ বেশ কিছু ভাল ব্যাটসম্যান রয়েছে দলটায়।

    ভারতীয় দল মুখে ফেভারিট তকমা নিতে রাজি নয়। গত দু'বছর ধরে টেস্ট ক্রিকেটে যে অবিশ্বাস্য ধারাবাহিকতা দেখিয়ে আসছে এই দলটা, সেটাই ইংল্যান্ডের মাটিতে করে দেখাতে চায় টিম ইন্ডিয়া। মুখে নয়, ফেভারিট প্রমাণিত হয় মাঠে- এই ফর্মুলায় বিশ্বাসী ভারত। প্রথম ট্রেনিং সেশন দেখেই বোঝা গেল কতটা মরিয়া হয়ে রয়েছে এই দলটা। টেস্ট ক্রিকেটের ১৪০ বছরের ইতিহাসে বহু বিখ্যাত টেস্ট হয়েছে। কিন্তু চ্যাম্পিয়নের মুকুট পরানো হয়নি কোনও দলকে। ইতিহাসে এমনটা ঘটতে চলেছে প্রথমবার। তাই কোনও ফাঁক রাখতে রাজি নয় বিরাট কোহলি অ্যান্ড কোম্পানি।

    Published by:Rohan Chowdhury
    First published: