corona virus btn
corona virus btn
Loading

'না' বোর্ডের, জুলাই-আগস্টে লঙ্কা সফরে যাচ্ছেন না বিরাট-রা!

'না' বোর্ডের, জুলাই-আগস্টে লঙ্কা সফরে যাচ্ছেন না বিরাট-রা!
File image of Virat Kohli and Lasith Malinga©ICC Twitter

এখনই মাঠে ফেরা হচ্ছে না টিম ইন্ডিয়ার। আগামী মাসের শেষে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে না ভারতীয় ক্রিকেট দল। বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, শ্রীলঙ্কা বোর্ডের আহ্বানে এই মুহূর্তে সাড়া দিয়ে সফরে যাওয়া সম্ভব নয়

  • Share this:

#কলকাতা: আগামী মাসের শেষে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে না ভারতীয় ক্রিকেট দল। বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, শ্রীলঙ্কা বোর্ডের আহ্বানে এই মুহূর্তে সাড়া দিয়ে সফরে যাওয়া সম্ভব নয়। বর্তমান করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই সফর না করে দিল বিসিসিআই। বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ সিং ধুমল এই খবর জানান। জুলাই-আগস্ট মাসে ৩টি একদিনের ম্যাচ ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার প্রস্তাব দিয়েছিল শ্রীলঙ্কা বোর্ড। ফলে এখনই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা হচ্ছে না বিরাটদের।

বৃহস্পতিবার শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকেও একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। সেখানে জানানো হয়, করোনা পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। ক্রিকেটারদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে বিসিসিআই এই ট্যুর বাতিল করল। তবে এফটিপি অনুযায়ী ভবিষ্যতে এই সিরিজ আয়োজন করা হবে। দুই বোর্ড নিজেদের দেশের সরকারের সঙ্গে আলোচনা করার পর সবুজ সংকেত পেলে সিরিজ আয়োজিত হবে। ভারতের সঙ্গে সীমিত ওভারের একটি সিরিজ খেলতে চেয়ে মাস কয়েক আগে বিসিসিআইকে প্রস্তাব দেয় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। জুলাইয়ের শেষে সিরিজ আয়োজন করতে চেয়ে প্রস্তাব দেওয়া হয়েছিল। দর্শকশূন্য মাঠে সিরিজ আয়োজনের জন্যও তৈরি ছিলেন শ্রীলঙ্কা ক্রিকেট কর্তারা। শ্রীলঙ্কায় করোনা সংক্রমণের প্রভাব কম থাকায় এই সিরিজ আয়োজনের কথা বলা হয়েছিল। ভারতীয় ক্রিকেট দল সিরিজ খেলতে গেলে ১৪ দিনের কোয়ারেন্টাইন নিয়ম মানার বিষয়টিও জানানো হয়।

তবে শেষ পর্যন্ত সিরিজ খেলতে যাওয়া সম্ভব নয় বলে জানিয়ে দিল বোর্ড। আসলে সিরিজ হওয়াটা নির্ভর করছিল সরকারের সবুজ সংকেতের উপর। বিসিসিআই কোষাধ্যক্ষ প্রস্তাবটি পেয়ে জানিয়েছিলেন, 'সরকার অনুমতি দিলে বোর্ড বিষয়টি নিয়ে ভাবনাচিন্তা শুরু করবে। তবে প্রাথমিকভাবে এই ব্যাপারে কোনও আপত্তি নেই বোর্ডের।' কিন্তু বৃহস্পতিবার সিরিজ স্থগিত হওয়ার খবরের পর মনে করা হচ্ছে সরকারের থেকে শ্রীলঙ্কায় যাওয়ার অনুমতি পায়নি বিসিসিআই। তাই এই সিদ্ধান্ত।

অন্যদিকে আগামী ৮ জুলাই থেকে আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে। করোনা আবহের মধ্যেই ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ শুরু হবে। তবে ভারতীয় ক্রিকেট দলের এই মুহূর্তে কোনও খেলা নেই। সরকারের সঙ্গে আলোচনার পর বিসিসিআই অনুমতি দিলে বিরাটরা আউটডোরে অনুশীলন এবং নেট প্র্যাকটিস শুরু করতে পারবেন।

ERON ROY BURMAN

Published by: Rukmini Mazumder
First published: June 11, 2020, 11:28 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर