Home /News /sports /

দল নয়, আমরা একটা পরিবার ! সোশ্যাল মিডিয়ায় বার্তা বিরাটের

দল নয়, আমরা একটা পরিবার ! সোশ্যাল মিডিয়ায় বার্তা বিরাটের

হেরে সোশ্যাল মিডিয়ায় বিশেষ বার্তা ভারত অধিনায়কের

হেরে সোশ্যাল মিডিয়ায় বিশেষ বার্তা ভারত অধিনায়কের

জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ টেস্ট পরীক্ষায় ব্যাটসম্যান হিসেবে ডাহা ফেল বিরাট কোহলি। দুই ইনিংস মিলিয়ে করেছেন ৫৭ রান, কিন্তু ব্যর্থতার পর সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছেন ভারত অধিনায়ক

  • Share this:

    #সাউদাম্পটন: অধিনায়ক হিসেবে যথেষ্ট বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছেন। বোলিং চেঞ্জ থেকে ফিল্ড প্লেসমেন্ট, বুদ্ধির ছাপ ছিল সবেতেই। কিন্তু জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ টেস্ট পরীক্ষায় ব্যাটসম্যান হিসেবে ডাহা ফেল বিরাট কোহলি। দুই ইনিংস মিলিয়ে করেছেন ৫৭ রান। দুবারই জেমিসনের বলে উইকেট দিয়েছেন। কিন্তু ব্যর্থতার পর সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছেন ভারত অধিনায়ক। তিনি বলতে চেয়েছেন, ' এটা শুধু একটা দল নয়, একটা পরিবার। আমরা সামনে লক্ষ্য রাখছি '। সামনে অর্থাৎ ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজের কথাই বলতে চেয়েছেন ভারত অধিনায়ক।

    কিন্তু তাতে রাগ কমছে না সমর্থকদের। নিউজিল্যান্ড অধিনায়ক কেন উয়িলিয়ামসন যখন ব্যাট হাতে সামনে থেকে দলকে নেতৃত্ব দিলেন, তখন ব্যাটসম্যান বিরাট কোহলি ভরসা দিতে পারলেন না। বড় প্লেয়ার বড় মঞ্চে জ্বলে উঠবেন সেটাই স্বাভাবিক। নেটিজেনদের দাবি সোশ্যাল মিডিয়ায় সোচ্চার না হয় বিরাট যদি বাইশ গজে সফল হতেন, তাহলে এই দিন দেখতে হত না। শাস্ত্রীর ভারতীয় দলের সঙ্গে যুক্ত থাকাকালীন ২০১৫ বিশ্বকাপ, ২০১৬ টি-২০ বিশ্বকাপ, ২০১৭ চ্য়াম্পিয়ন্স ট্রফি, ২০১৯ বিশ্বকাপ ও ২০২১ ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ হেরেছে টিটিম ইন্ডিয়া। ফলে ভারতীয় ক্রিকেট সমর্থকদের একাংশ এখন শাস্ত্রীকে ইস্তফা দিতে বলছেন।

    ২০২১ টি-২০ বিশ্বকাপ পর্যন্ত শাস্ত্রীর চুক্তি রয়েছে বিসিসিআই-এর সঙ্গে। তবে তার আগেই তাঁকে সরিয়ে দেওয়ার দাবি উঠেছে সোশ্যাল মিডিয়ায়। এদিকে নিউ জিল্যান্ডের কাছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল হারের পর শাস্ত্রী সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, যোগ্য দলই এই পরিস্থিতিতে জিতেছে। বিশ্বকাপের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করার পর যোগ্য দলই সেটা পেল। বড় কিছু এত সহজে পাওয়া যায় না। এ যেন তারই আদর্শ উদাহরণ। দারুণ খেলল নিউ জিল্যান্ড। ওদের সম্মান প্রাপ্য। শাস্ত্রীর এমন পোস্টের পর সমর্থকদের রাগ যেন আরও বেড়েছে।

    অধিনায়ক বিরাট কোহলি এখন যাই বলবেন সেটাই অজুহাত মনে হবে। ভারতে ক্রিকেট একটা ধর্ম। টেস্ট সেই ধর্মের সবচেয়ে কঠিন প্লাটফর্ম। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ টেস্ট ক্রিকেটের বিশ্বকাপের সমান। তাই সোশ্যাল মিডিয়ায় অধিনায়ক এবং কোচ সমর্থকদের সমালোচনার শিকার হবেন তাতে অন্যায় কিছু নেই।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Virat Kohli

    পরবর্তী খবর