মুম্বইতে বিরাট জয়,পঞ্চম দিনে অশ্বিন ম্যাজিক

মুম্বইতে বিরাট জয়,পঞ্চম দিনে অশ্বিন ম্যাজিক

কোহলি -অশ্বিনের দাপটে মুম্বইতেই সিরিজ জয়ের কাজটা শেষ করে ফেলল টিম ইন্ডিয়া।

কোহলি -অশ্বিনের দাপটে মুম্বইতেই সিরিজ জয়ের কাজটা শেষ করে ফেলল টিম ইন্ডিয়া।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

     #মুম্বই: দুরন্ত ডাবল টন সেরে ফেলে মুম্বই টেস্টের নায়ক বিরাট কোহলি। ম্যাচে ১২ উইকেট নিয়ে কুকদের প্রায় একাই ধ্বংস করলেন অশ্বিন। কোহলি -অশ্বিনের দাপটে মুম্বইতেই সিরিজ জয়ের কাজটা শেষ করে ফেলল টিম ইন্ডিয়া।

    একজন গড়লেন। অন্যজন ভাঙলেন। ক্যাপ্টেন কোহলি আর রবিচন্দ্রন অশ্বিন কার্যত রোলার চালিয়ে দিলেন ইংল্যান্ডের ওপর। প্রথম ইনিংসে ৪০০ রানের বিশাল স্কোর খাড়া করেছিল ইংল্যান্ড। কুকদের দাপুটে ব্যাটিংয়ের মাঝেও ৬ উইকেট তুলে নিয়েছিলেন অশ্বিন।

    এরপর বিরাটের পালা। ক্যাপ্টেন লিডিং ফ্রম দ্য ফ্রন্ট। কেরিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি। জয়ন্ত যাদবকে সঙ্গী করে বিশাল লিড দিয়েছিলেন ভারতকে। চাপের প্রেসার কুকার থেকে এরপর আর ইংল্যান্ডের বেরিয়ে আসা সম্ভব হয়নি।

    আর দ্বিতীয় ইনিংসে তো ফের অশ্বিন ম্যাজিক। পঞ্চম দিনের ওয়াংখেড়েতে ঘূর্ণি উইকেটে অশ্বিনের স্পিনের কোনও জবাব ছিল না স্টোকসদের কাছে।সোমবার সকালের একঘন্টাতেই মুম্বই টেস্ট পকেটে পুরে ফেললেন বিরাট কোহলি। ইনিংস ও ৩৬ রানের বিরাট জয়। সিরিজ জয়ের পর আপাতত ৪-০ টার্গেট করছে টিম ইন্ডিয়া।

    রবিবার ম্যাচের চতুর্থ দিনের শেষে চার উইকেট হারিয়েছিল ইংল্যান্ড। কিন্তু পঞ্চম দিনের সকালে কার্যত ভরদা-র তান্ডব শুরু করলেন অশ্বিন। দ্বিতীয় ইনিংসে মাত্র ৫৫ রানে ৬ উইকেট তুলে নিলেন দুরন্ত ফর্মে থাকা অশ্বিন। স্টোকস, রসিদ কিংবা বাটলার, ইংল্যান্ডের লোয়ার মিডল অর্ডারকে একেবারে ধসিয়ে দিলেন অফস্পিনার।মাত্র ৭২ বলের মধ্যে শেষ পাঁচ উইকেট হারায় ইংল্যান্ড। সিরিজ জিতে উচ্ছ্বসিত ভারত অধিনায়ক কোহলি।

    First published: