Home /News /sports /
Rahul Dravid : রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে টেস্ট ক্রিকেটে হারের হ্যাটট্রিক ভারতের! চিন্তা বাড়ছে বোর্ডের

Rahul Dravid : রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে টেস্ট ক্রিকেটে হারের হ্যাটট্রিক ভারতের! চিন্তা বাড়ছে বোর্ডের

অধিনায়ক বুমরাহর সঙ্গে আলোচনায় দ্রাবিড়

অধিনায়ক বুমরাহর সঙ্গে আলোচনায় দ্রাবিড়

Indian team failed to keep up same intensity for 5 days admits Rahul Dravid. রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে টেস্ট ক্রিকেটে হারের হ্যাটট্রিক ভারতের! চিন্তা বাড়ছে বোর্ডের

  • Share this:

    #লন্ডন: রবি শাস্ত্রী বিদায় নেওয়ার পর অনেক আশা করে রাহুল দ্রাবিড়ের হাতে দায়িত্ব তুলে দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। কিংবদন্তি দ্রাবিড় সিনিয়র দলের দায়িত্ব নেওয়ার আগে ভারতের অনূর্ধ্ব উনিশ এবং ইন্ডিয়া এ দলের কোচ ছিলেন। তাই আশা ছিল তার হাতে পড়ে সিনিয়র দল ধারাবাহিক পারফর্ম করবে। কিন্তু সময় যত গিয়েছে, ততই হতাশ করেছে দ্রাবিড়ের ভারত। বিশেষ করে টেস্ট ক্রিকেটে অবস্থা শোচনীয়।

    তাঁর প্রশিক্ষণে ভারত বিদেশে তিনটি টেস্টই হারল। যার দু’টি দক্ষিণ আফ্রিকায়। অন্যটি বার্মিংহ্যামে ইংল্যান্ডের কাছে। তিনটি টেস্টে ভারত বিপক্ষের সামনে যথাক্রমে ২৪০, ২১২ ও ৩৭৮ রানের লক্ষ্য রেখেছিল। কিন্তু ম্যাচ বার করতে পারেনি। দ্রাবিড় বলেছেন, আমাদের কাছে প্রত্যেকটি ম্যাচ একটা শিক্ষা।

    বুঝতে হবে টেস্টের তৃতীয় ইনিংসে কেন ভাল ব্যাট করতে পারলাম না বা কেন আমরা চতুর্থ ইনিংসে বিপক্ষের ১০ জনকে আউট করতে ব্যর্থ হচ্ছি। এখানেই থামেননি দ্রাবিড়, আমাদের পরের ছ’টি টেস্ট খেলতে হবে উপমহাদেশে। দু’টি বাংলাদেশে। চারটি ভারতে। তাই সেই ম্যাচগুলো নিয়ে এখন থেকেই ভাবতে হবে। অবশ্যই কোচরা নির্বাচকদের সঙ্গে বসে এই হারের বিশ্লেষণ করবে।

    যোগ করেন, প্রতিটি ম্যাচের পরেই এই ধরনের বিশ্লেষণমূলক পর্যালোচনা হয়। তাই আবার টেস্ট খেলার আগে পুরোপুরি নিজেদের তৈরি করে নিতে হবে। শেষ ক’বছর ভারত যে কাজটা ভালভাবেই সম্পন্ন করছিল, তা শেষ ক’মাসে পারছে না! তাঁর বিশ্লেষণ, কারণ অনেক। তার একটা অবশ্যই নিজেদের খেলায় তীব্রতা ধরে রাখতে না পারা। হয়তো আমাদের সর্বোচ্চ পর্যায়ের ফিটনেসও এ ক্ষেত্রে জরুরি।

     ইতিমধ্যেই রবি শাস্ত্রী জানিয়েছেন বার্মিংহাম টেস্টে জেতা ম্যাচ হাতছাড়া করেছে ভারত। এটা সঠিক বিজ্ঞাপন নয়। লিড নিয়েও হার অনেক প্রশ্ন তুলে দেয়। ভুল বলেননি তিনি। এখন দেখার রাহুল দ্রাবিড় কত তাড়াতাড়ি ব্যর্থতা থেকে দলকে সাফল্যের রাস্তায় নিয়ে আসতে পারেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs Eng, Rahul Dravid

    পরবর্তী খবর