নিউজিল্যান্ড বোলারদের শক্তি, দুর্বলতা নখদর্পণে দাবি পূজারার

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সতর্ক থাকার বার্তা পূজারার

সৌরাষ্ট্রের ব্যাটসম্যান মনে করেন গত কয়েক বছর ধরে ভারতীয় দল যে উচ্চতায় নিজেদের নিয়ে গিয়েছে তাতে পৃথিবীর যে কোনও মাঠে, যেকোনও প্রতিপক্ষকে হারানোর ক্ষমতা ধরে তাঁরা। নিরপেক্ষ জায়গায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ হবে। তাই কাউকেই ফেভারিট বলতে নারাজ তিনি

  • Share this:

    #মুম্বই: শেষবার যখন সাউদাম্পটনের মাঠে টেস্ট খেলেছিল ভারত সেই ম্যাচ ইংল্যান্ডের বিরুদ্ধে হারতে হয়েছিল ভারতীয় দলকে। কিন্তু সেদিনও বুক চিতিয়ে ১৩২ রানের ইনিংস খেলেছিলেন পূজারা। ইংল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে হবে বিরাট কোহলি, রোহিত শর্মাদের। টিম ইন্ডিয়ার নতুন দেওয়াল চেতেশ্বর পূজারা মনে করেন এই ভারতীয় দলের ক্ষমতা রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতার।

    পাশাপাশি ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জয়ের সম্ভাবনা উজ্জ্বল ভারতের। বরফ-শীতল মানসিকতার ব্যাটসম্যান হিসেবে পরিচিত তিনি। অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের ঐতিহাসিক সিরিজ জয় সম্ভব হত না, তিনি না থাকলে। বিপক্ষ বোলারদের বলের আঘাতে শরীরে নিয়েছেন। একটা দিক ধরে রেখে বাকিদের কাজ সহজ করে দেওয়াই তাঁর আসল ভূমিকা। সেই পুজারা মনে করেন নিউজিল্যান্ড টেস্ট ক্রিকেটে যথেষ্ট কঠিন দল। বোলিং এবং ব্যাটিং দুটো বিভাগই যথেষ্ট শক্তিশালী। নিজেদের দিনে কিউই দল যে কোনও দলকে হারাতে পারে।

    তবে সৌরাষ্ট্রের ব্যাটসম্যান মনে করেন গত কয়েক বছর ধরে ভারতীয় দল যে উচ্চতায় নিজেদের নিয়ে গিয়েছে তাতে পৃথিবীর যে কোনও মাঠে, যেকোনও প্রতিপক্ষকে হারানোর ক্ষমতা ধরে তাঁরা। নিরপেক্ষ জায়গায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ হবে। তাই কাউকেই ফেভারিট বলতে নারাজ তিনি। ব্ল্যাক ক্যাপস দলে ট্রেন্ট বোল্ট, ওয়াগনার, টিম সাউদি, জেমিসনদের মত বোলার রয়েছেন। সুইং বোলার হিসেবে ইংল্যান্ডের উইকেটে এঁদের সামলানো যথেষ্ট কঠিন ব্যাপার।

    চেতেশ্বর মনে করেন প্রতিটি নিউজিল্যান্ড বোলারদের শক্তি এবং দুর্বলতা জানা রয়েছে ভারতীয় ব্যাটসম্যানদের। কোন অ্যাঙ্গেল কাজে লাগিয়ে তাঁরা বল করে, কীভাবে গতির তারতম্য ঘটিয়ে ব্যাটসম্যানদের পরীক্ষা নেয়, সবই জানেন ভারতীয় ব্যাটসম্যানরা। সেইমত প্রস্তুতি নিয়ে ইংল্যান্ডে পৌঁছবেন প্রত্যেকে। কিন্তু তিনি জানিয়ে রাখলেন শামি, সিরাজ, ইশান্ত সমৃদ্ধ ভারতীয় বোলিং লাইন আপকে সামলাতে নিউজিল্যান্ডকেও মাথার ঘাম পায়ে ফেলতে হবে।

    Published by:Rohan Chowdhury
    First published: