Home /News /sports /
India Asia Cup hockey : হকিতে কোরিয়ার বিরুদ্ধে মরণপণ লড়াই করেও এশিয়া কাপ থেকে বিদায় ভারতের

India Asia Cup hockey : হকিতে কোরিয়ার বিরুদ্ধে মরণপণ লড়াই করেও এশিয়া কাপ থেকে বিদায় ভারতের

ভারতের এশিয়া অভিযান শেষ

ভারতের এশিয়া অভিযান শেষ

Indian hockey team goes down fighting as match ended in draw against South Korea in Asia Cup. হকিতে কোরিয়ার বিরুদ্ধে মরণপণ লড়াই করেও এশিয়া কাপ থেকে বিদায় ভারতের

  • Share this:

    ভারত -৪ দক্ষিণ কোরিয়া -৪

    #জাকার্তা: অনভিজ্ঞ দল নিয়ে এশিয়া কাপ হকিতে এসেছিল ভারত। আগামী দিনের সাপ্লাই লাইন সঠিক রাখার জন্য পদ্ধতি নিয়েছিল ভারত। মাত্র দু'জন সিনিয়র খেলোয়াড় এবং বীরেন্দ্র লকরা। তাতেও অনবদ্য হকি উপহার দিয়েছে ভারতীয় হকি দল। শেষ পর্যন্ত পারল না ভারত । ডিফেন্সের ভুলে চলতি এশিয়া কাপ হকিতে ফাইনালে ওঠার স্বপ্ন শেষ ভারতীয় দলের।

    আরও পড়ুন - Shoaib Akhtar on Virat Kohli: আমি পাকিস্তানি, তাও বলছি কোহলি সর্বকালের সেরা, বড় সার্টিফিকেট শোয়েবের

    সুপার ফোরের গুরুত্বপূর্ণ ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ৪-৪ গোলে ড্র করেই সন্তুষ্ট থাকতে হল ভারতীয় হকি দলকে। গোল ব্যবধানে ভারত কোরিয়ার থেকে পিছিয়ে থাকায় ফাইনালে জায়গা করে নিতে পারল না। মালেশিয়ার বিরুদ্ধে ফাইনাল খেলবে দক্ষিণ কোরিয়া। অন্যদিকে, তৃতীয় স্থান দখলের লড়াইয়ে জাপানের মুখোমুখি হবে ভারত।

    টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ পদক জয়ী ভারতীয় দল এশিয়া কাপে ভাল ফল করবে এই আশা করেছিলেন সবাই। কিন্তু সুপার ফোর থেকেই বিদায় নিতে হল টিম ইন্ডিয়াকে। মঙ্গলবার দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে নিলম সঞ্জীপ প্রথম কোয়ার্টারে মাত্র আট মিনিটেই পেনাল্টি কর্ণার থেকে গোল করে ভারতকে এগিয়ে দেন।

    তবে পিছিয়ে গিয়ে কোরিয়া পর পর দুই গোল দিয়ে লিডে চলে যায়। ২০ মিনিটে দিপসন তিরকে ভারতের হয়ে সমতা ফেরান। পরের মিনিটেই শেশে গোদা ভারতকে এগিয়ে দেন। তবে ২৭ মিনিটে কিম জুঙ্ঘো কোরিয়ার হয়ে গোল করে স্কোর ৩-৩ করেন। তৃতীয় কোয়ার্টারে মারেশ্বরণের সুবাদে ভারত চতুর্থ গোল করে ফের লিড নিয়ে নেয়।

    তবে জাঙ্গ মাঞ্জে গোলে কোরিয়া ওই কোয়ার্টারের শেষেই সমতায় ফেরে। সুপার ফোরে মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া ও ভারত-তিনটে দেশেরই পয়েন্ট দাঁড়ায় ৫। সুপার ফোরে তিন দলের পয়েন্ট সমান। কিন্তু কোরিয়ার সঙ্গে গোল পার্থক্যে পিছিয়ে থাকায় প্রতিযোগিতার ফাইনালে যেতে পারল না ভারত। কোচ সরদার সিং দলের লড়াইয়ে গর্বিত। আগামী দিনে এই দল থেকে বেশ কয়েকজন সিনিয়র দলে জায়গা করে নেবেন আশাবাদী তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Indian Hockey Team

    পরবর্তী খবর