শিখরদের শ্রীলঙ্কা সফর ঘিরে আচমকা অনিশ্চয়তার মেঘ

অনিশ্চয়তার মুখে ভারতের লঙ্কা সফর

ইতিমধ্যেই অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গিয়েছে আইপিএল। এবার শ্রীলঙ্কায় ভারতীয় দলের সীমিত ওভারের সিরিজও ঢাকল অনিশ্চয়তার চাদরে। লঙ্কাবাহিনীর বিরুদ্ধে দ্বীপরাষ্ট্রে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলার কথা টিম ইন্ডিয়ার

  • Share this:

    #মুম্বই: শিখর ধাওয়ান ভারতীয় দলের অধিনায়ক হবেন, নাকি হার্দিক পান্ডিয়া ? শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে এটাই সবচেয়ে বড় প্রশ্ন ছিল ভারতীয় ক্রিকেটপ্রেমীদের। কার্যত দ্বিতীয় সারির দল নিয়ে লঙ্কা অভিযানে যাওয়ার কথা ছিল ভারতের। করোনার দ্বিতীয় ঢেউয়ে নতুন করে বিধ্বস্ত খেলার দুনিয়া। গত বছরের মতো এবারও করোনার প্রকোপে একাধিক সিরিজ। ইতিমধ্যেই অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গিয়েছে আইপিএল। এবার শ্রীলঙ্কায় ভারতীয় দলের সীমিত ওভারের সিরিজও ঢাকল অনিশ্চয়তার চাদরে।

    লঙ্কাবাহিনীর বিরুদ্ধে দ্বীপরাষ্ট্রে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলার কথা টিম ইন্ডিয়ার। আগামী ১৩ জুলাই শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওয়ানডে ভারতের । পরের ম্যাচ দু’টি যথাক্রমে ১৬ ও ১৯ জুলাই। টি-টোয়েন্টি সিরিজ শুরু ২২ জুলাই। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ ২৪ ও ২৭ তারিখ। যা খবর, ৫ জুলাই শ্রীলঙ্কা পৌঁছনোর কথা ভারতীয় দলের। ফিরবে ২৮ জুলাই। শ্রীলঙ্কায় পা রেখেই এক সপ্তাহের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে ক্রিকেটারদের। সেই কোয়ারেন্টাইন আবার দু’ভাগে বিভক্ত। প্রথম তিনদিন পুরোপুরি ঘরবন্দি থাকতে হবে। পরের চারদিন অনুশীলন করতে পারবেন তাঁরা।

    তবে শ্রীলঙ্কায় বাড়তে থাকা সংক্রমণ নতুন করে চিন্তার ভাঁজ ফেলছে। সেখানেও দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা অত্যন্ত উদ্বেগজনক। এদিকে, চিন্তার আরেক কারণ করোনার (Corona Virus) ভারতীয় স্ট্রেন। যার খোঁজ ইতিমধ্যেই বিশ্বের একাধিক দেশে পাওয়া গিয়েছে। যে কারণে বহু দেশ ভারত থেকে বিমান পরিষেবা বন্ধ করে দিয়েছে। তাই কোথাও গিয়ে ভারতীয় ক্রিকেটারদের সফর নিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডও চিন্তায় রয়েছে। তবে এখনই হাল ছাড়ছে না বোর্ড। ভারত-শ্রীলঙ্কা সিরিজ আয়োজনের সবরকম প্রস্তুতি নেওয়া হচ্ছে।

    এক আধিকারিকের কথায়, “করোনার প্রকোপ যেভাবে বাড়ছে, তা নিঃসন্দেহে চিন্তার। কিন্তু আমরা এর মধ্যেই ইংল্যান্ড ও অন্যান্য সিরিজ সফলভাবে আয়োজন করেছি। আশা করছি, ভারতের বিরুদ্ধে সিরিজও নির্ধারিত সূচিতেই আয়োজিত হবে। শুধু প্রার্থনা, সংক্রমণ যেন আর না বাড়ে।” আসলে শ্রীলঙ্কা সিরিজ ভারতের কাছে গুরুত্বপূর্ণ অন্য একটি কারণে। টি টোয়েন্টি বিশ্বকাপের আগে এই সফর থেকেই পৃথ্বী, ঈশানদের মত ক্রিকেটারদের দেখে নিতে চায় বোর্ড।

    Published by:Rohan Chowdhury
    First published: