Home /News /sports /
Rohit Sharma : ভারতের জার্সিতে আজ ১৫ বছর পূর্তি রোহিত শর্মার! ভক্তদের বিশেষ বার্তা দিলেন হিটম্যান

Rohit Sharma : ভারতের জার্সিতে আজ ১৫ বছর পূর্তি রোহিত শর্মার! ভক্তদের বিশেষ বার্তা দিলেন হিটম্যান

ভারতের হয়ে ১৫ বছর খেলার পূর্তি রোহিত শর্মার

ভারতের হয়ে ১৫ বছর খেলার পূর্তি রোহিত শর্মার

Rohit Sharma completed 15 years in international cricket and special message for fans. ভারতের হয়ে ১৫ বছর খেলার পূর্তি রোহিত শর্মার

  • Share this:

    #লন্ডন: আজকের দিনটি বড্ড স্পেশাল রোহিত শর্মার কাছে। ১৫ বছর আগে ২৩ জুন ভারতের জার্সিতে যাত্রা শুরু হয়েছিল রোহিত শর্মার। সিনিয়র ক্রিকেট দলে অভিষেক ঘটেছিল মুম্বইয়ের প্রতিভাবান ক্রিকেটারের। সালটা ছিল ২০০৭। প্রতিপক্ষ ছিল আয়ারল্যান্ড। ভারতের জার্সিতে প্রথম টেস্ট ম্যাচ খেলেন ২০১৩ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

    প্রথমদিকে একেবারেই সফল হতে পারছিলেন না রোহিত। তার যোগ্যতা নিয়ে প্রশ্ন উঠেছিল বারবার। মহেন্দ্র সিং ধোনি পাশে না থাকলে হয়তো আজকের রোহিত শর্মা হয়ে ওঠা হত না। তারপর বাকিটা সকলেই জানেন। একদিনের ক্রিকেটে একমাত্র খেলোয়াড় যার দখলে রয়েছে তিনটি দ্বিশত রান। একদিনের ক্রিকেটে এক ইনিংসে সর্বোচ্চ (২৬৪) রোহিতের দখলে।

    ২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের মাটিতে পাঁচটি শতরান করেন তিনি। আইসিসির বর্ষসেরা ক্রিকেটারের সম্মান পান। ভারত সরকারের তরফ থেকে অর্জুন পুরস্কার (২০১৫) এবং খেলরত্ন (২০২০) পেয়েছেন তিনি। আইপিএলের ইতিহাসে তার নেতৃত্বে সর্বোচ্চ ৫ বার চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড গড়ে মুম্বই ইন্ডিয়ান্স।

    একদিনের ম্যাচে ২৯ টি শতরান এবং টেস্টে ৮ টি সেঞ্চুরির মালিক তিনি। ভারতে বিখ্যাত স্প্যানিশ ফুটবল ক্লাব রিয়েল মাদ্রিদের ব্র্যান্ড অ্যাম্বাসেডর এবং গন্ডার বাঁচানোর ডাবলু ডাবলু এফ ব্র্যান্ড অ্যাম্বেসেডর তিনি। ভারতীয় ক্রিকেট বোর্ড বিরাট কোহলির রোহিত শর্মার হাতে দেশের দায়িত্ব তুলে দিয়েছে।

    অধিনায়ক হিসেবে যেটুকু সময় পেয়েছেন রোহিত, তাতে তার ট্র্যাক রেকর্ড ঈর্ষণীয়। তবে আজকের বিশেষ দিনটিতে সোশ্যাল মিডিয়ায় সকলকে ধন্যবাদ জানিয়েছেন রোহিত শর্মা। সতীর্থ ক্রিকেটার থেকে শুরু করে কোচ, ক্রিকেট কর্তা, সমালোচক এবং ভক্ত - রোহিত শর্মা জানিয়েছেন এদের অবদান ছাড়া আজ হয়তো তিনি এই জায়গায় আসতে পারতেন না।

    ভারতের জার্সিতে খেলার আনন্দ এবং গৌরব জীবনের শেষ দিন পর্যন্ত মনে রাখবেন তিনি। আপাতত ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ এবং তারপর একদিনের সিরিজ নিয়ে ভাবতে চান রোহিত। বছরের শেষে অস্ট্রেলিয়ার মাটিতে হবে টি টোয়েন্টি বিশ্বকাপ। সেখানেও নিজের ছাপ রাখতে চান ভারত অধিনায়ক।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Rohit Sharma

    পরবর্তী খবর