• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • INDIAN CRICKET FANS WANTS WRIDDHIMAN SAHA IN PLACE OF RISHABH PANT IN OVAL TEST RRC

Wridhhi - Pant : পন্থকে বাদ দিয়ে ফেরানো হোক ঋদ্ধিকে, দাবি সমর্থকদের

হঠাৎই পন্থকে বসিয়ে ঋদ্ধির নাম ভাসছে

বিরাট আত্মবিশ্বাসী ঋষভ তাড়াতাড়ি বড় রানে ফিরবে। তাই সোশ্যাল মিডিয়ায় মানুষ কী আলোচনা করলেন, সেটা নিয়ে ভাবিত নয় টিম ম্যানেজমেন্ট। অর্থাৎ ঋদ্ধিমান সাহাকে ওভাল টেস্টও দলের বাইরে থাকতে হবে

  • Share this:

    #লিডস: ইংল্যান্ডে ইউরো কাপ দেখার সময় করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। তারপর এক আত্মীয়ের বাড়িতে আইসোলেশন কাটিয়ে ভারতীয় দলের সঙ্গে যোগ দিয়েছিলেন ডারহ্যমে। মনে করা হয়েছিল অস্ট্রেলিয়ার মাটিতে এবং ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের মাটিতে দুর্দান্ত টেস্টের ফর্ম দেখা যাবে ঋষভ পন্থকে। কিন্তু কোথায় কী? চেনা ছন্দের ধারে কাছে নেই তিনি। ২৫, ৩৭, ২২, ২ ও ১—ইংল্যান্ডের বিপক্ষে প্রথম তিন টেস্টের ৫ ইনিংসে ঋষভ পন্তের রান এরকমই।

    এর আগে এবারের ইংল্যান্ড সফরেই নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দুই ইনিংসে তাঁর রান ছিল ৪ ও ৪১। অথচ ছয় নম্বর ব্যাটসম্যানের কাছে ভারতের ক্রিকেটপ্রেমীদের চাহিদা এর চেয়ে অনেক বেশি। টপ অর্ডার ব্যাটসম্যানরা ভাল করতে না পারলে তিনি হাল ধরবেন। অথবা টপ অর্ডারের এনে দেওয়া ভাল শুরুটা ধরে রাখবেন। এটাই চাওয়া তাঁর কাছে। কিন্তু গত চারটি টেস্টে এটা করতে একেবারেই ব্যর্থ হয়েছেন ভারতের উইকেটকিপার-ব্যাটসম্যান।

    ইংল্যান্ড সফরের ভারতীয় দলে ঋদ্ধিমান থাকলেও এখনো একটি টেস্টেও খেলা হয়নি তাঁর। তিনি মূলত বাদ পড়েছিলেন ব্যাটিং দুর্বলতার কারণে। পন্থ যতটা দ্রুত রান তুলতে পারেন, সেরকম পারেন না বাংলার ক্রিকেটার। কিন্তু উইকেট রক্ষক হিসেবে অনেক এগিয়ে ঋদ্ধি। গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের পরই দল থেকে বাদ পড়েন ঋদ্ধিমান। তাঁর জায়গা নিয়েছেন পন্ত।

     ঋদ্ধিমানের জায়গায় দলে ঢুকে শুরুতে দুর্দান্ত কিছু ইনিংসও খেলেছেন পন্ত। অস্ট্রেলিয়ার মাটিতে ব্রিসবেনে ভারতের সিরিজ জয়ের পেছনে তাঁর বিরাট অবদান ছিল। পরে গ্লাভস হাতেও উন্নতি করেছেন। কিন্তু ইংল্যান্ড সফরে বাজে সময় কাটছে ঋষভের। একেবারেই ফর্মে নেই। কিন্তু ঋদ্ধিমান ওভালে খেলবেন না সেটাই স্বাভাবিক মনে হচ্ছে এই মুহূর্তে। বিরাট কোহলি জানিয়েছেন টিম ম্যানেজমেন্ট ঋষভের ওপর থেকে এত তাড়াতাড়ি মুখ ফিরিয়ে নিতে রাজি নয়।

    বাইরের মানুষ কী চাইছেন, সেটা নিয়ে দল গঠন হয় না। ম্যাচের পরিস্থিতি, পরিবেশ দেখে শুনেই ক্রিকেটার বাছা হয়। পন্থ ম্যাচ উইনার। আগেও প্রমাণ করেছে। আর ইংল্যান্ডে পন্থ একা নন, সিনিয়র ব্যাটসম্যানরাও ব্যর্থ হচ্ছেন। তাই পন্থকে দোষী বানানোর মানে নেই। বিরাট আত্মবিশ্বাসী ঋষভ তাড়াতাড়ি বড় রানে ফিরবে। তাই সোশ্যাল মিডিয়ায় মানুষ কী আলোচনা করলেন, সেটা নিয়ে ভাবিত নয় টিম ম্যানেজমেন্ট। অর্থাৎ ঋদ্ধিমান সাহাকে ওভাল টেস্টও দলের বাইরে থাকতে হবে।

    Published by:Rohan Chowdhury
    First published: