হোম /খবর /খেলা /
সিরিজ জিতলেও বিশ্বকাপের আগে অনেক উন্নতি প্রয়োজন, সাফ জানালেন রোহিত

সিরিজ জিতলেও বিশ্বকাপের আগে অনেক উন্নতি প্রয়োজন দলে, সাফ জানালেন রোহিত

সিরিজ জয় ট্রফি নিয়ে ভারতীয় দল

সিরিজ জয় ট্রফি নিয়ে ভারতীয় দল

Indian captain Rohit Sharma believes team still needs improvement. নিউজিল্যান্ডকে উড়িয়ে দিয়েও সম্পূর্ণ চিন্তা মুক্ত নন রোহিত

  • Share this:

#ইনদওর: দাপটের সঙ্গে সিরিজ জয় করেছে ভারতীয় ক্রিকেট দল। লঙ্কার পর এবার ঘরের মাঠে জব্দ নিউজিল্যান্ড। একদিনের সিরিজ শুরু হওয়ার আগে বিশ্বের এক নম্বর দল ছিল ব্ল্যাক ক্যাপ্স ব্রিগেড। ভারতের কাছে ০-৩ হেরে সেই গর্ব যেমন তারা হারিয়েছে, তেমনই নিউজিল্যান্ডের পরিবর্তে একদিনের ক্রিকেটে সেরা দল হয়ে গেল ভারত।

হোলকার স্টেডিয়ামে যখন চ্যাম্পিয়ন হওয়ার পর অধিনায়ক রোহিত শর্মা দলের তরুণ ক্রিকেটারদের হাতে ট্রফি তুলে দিলেন, তারপর কিছুটা সেলিব্রেশন চলল। কিন্তু অধিনায়ক রোহিতের পা যেন মাটিতেই আছে। অতিরিক্ত উচ্ছ্বাসে ভেসে যেতে রাজি নন হিটম্যান। পরিষ্কার জানিয়ে দিলেন অধিনায়ক হিসেবে তিনি খুশি আবার একটা হোয়াইটওয়াশ করতে পেরে।

পৃথিবীর এক নম্বর একদিনের দল হওয়াটা অবশ্যই প্রমাণ করে ভারত ঠিক পথে যাচ্ছে। তবে সব কিছু খাতায় গরমের বিচারে সেরা মানতে চান না রোহিত। ভারত অধিনায়ক রোহিত মনে করেন নভেম্বরের দেশের মাটিতে যে একদিনের বিশ্বকাপ হতে চলেছে তার জন্য সম্পূর্ণ প্রস্তুত হতে সময় লাগবে এই দলটার। ভারত নিজেদের শক্তির ৭০ শতাংশ খেলছে বলে মনে করেন তিনি।

আগামী দিনে এই দল একসঙ্গে যত খেলবে তত বেশি কম্বিনেশন এবং বোঝাপড়া তৈরি হবে। রোহিত শর্মা মনে করেন শার্দুল ঠাকুর সব সময় গুরুত্বপূর্ণ সময় উইকেট তুলতে পারেন। কুলদীপ যাদবকে টানা খেলিয়ে যেতে হবে। তাছাড়া তরুণ ক্রিকেটারদের কঠিন পরিস্থিতিতে সম্পূর্ণ যাচাই করা এখনও সম্ভব হয়নি। সেটা আগামী দিনে হবে।

যেমন আজ মিডল অর্ডার একটা সময় খেই হারিয়ে ফেলেছিল। না হলে আজ ভারত যে জায়গায় ছিল তাতে ৪০০ তোলা উচিত ছিল। এই ভুলগুলো বিশ্বকাপের আগে ঠিক করা প্রয়োজন। তাছাড়া দ্বিপাক্ষিক সিরিজ দিয়ে বিশ্বকাপের তুলনা চলে না। সেটা রোহিত ভাল করেই জানেন। তবে শেষবার মহেন্দ্র সিং ধোনির হাত ধরে দেশের মাটিতে ২০১১ সালে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল ভারত।

এক যুগের বেশি সময় পরে আবার দেশের মাঠে রোহিত শর্মার হাতে একদিনের বিশ্বকাপের মুকুট দেখা যাবে কিনা তার উত্তর দেবে সময়। কিন্তু অধিনায়ক হিসেবে রোহিত স্পষ্ট করে দিয়েছেন এই ভারতীয় দল তৈরি হওয়ার পথে। ব্যাপারটা সম্পূর্ণ শেষ হয়েছে এমন নয়।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: IND vs NZ, Rohit Sharma