খেলা

corona virus btn
corona virus btn
Loading

ভারতের মাটিতে দ্বিতীয় দিন রাতের টেস্ট! কলকাতা নয়, খেলা হবে আহমেদাবাদে

ভারতের মাটিতে দ্বিতীয় দিন রাতের টেস্ট! কলকাতা নয়, খেলা হবে আহমেদাবাদে
জয় শাহ ও সৌরভ গঙ্গোপাধ্যায়৷ Photo-File

বোর্ড সচিব জয় শাহের রাজ্যের এই নতুন স্টেডিয়াম তৈরি হলেও এখনও কোন আন্তর্জাতিক ম্যাচ হয়নি।

  • Share this:

#কলকাতা: লড়াইটা ছিল কলকাতা বনাম আমেদাবাদের মধ্যে। তবে শেষ পর্যন্ত জয় ছিনিয়ে নিল আমেদাবাদ। ভারতের মাটিতে দ্বিতীয় বার গোলাপি বলে টেস্ট ম্যাচ আয়োজিত হতে চলেছে আমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে।

আগামী বছরের শুরুতে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের মধ্যে একটি ম্যাচ দিন-রাতের হবে বলে আগেই জানিয়েছিল বিসিসিআই। তবে পিঙ্ক বা গোলাপি বলে টেস্ট ম্যাচ কোথায় হবে সেই নিয়ে কলকাতা এবং নবনির্মিত মোতেরা স্টেডিয়ামের মধ্যে লড়াই ছিলই। সূচি ঘোষণার আগে সেই লড়াইয়ে জল ঢেলে দিলেন স্বয়ং সৌরভ। মঙ্গলবার বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ জানিয়ে দিলেন, "আমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে ভারত-ইংল্যান্ড সিরিজের পিঙ্ক বল টেস্ট ম্যাচটি হবে।"

বোর্ড সচিব জয় শাহের রাজ্যের এই নতুন স্টেডিয়াম তৈরি হলেও এখনও কোন আন্তর্জাতিক ম্যাচ হয়নি। আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারত সফরে এলে সেখানে অনুষ্ঠান হয়েছিল। তারপর করোনা পরিস্থিতির জেরে ভারতের খেলাধুলা বন্ধ হয়ে যায়।  করোনা পরবর্তী পরিস্থিতিতে ভারত-ইংল্যান্ড দ্বিপাক্ষিক সিরিজ দিয়েই ক্রিকেট ফিরতে চলেছে দেশের মাটিতে। সেই সিরিজে গুরুত্বপূর্ণ দিন-রাতের ম্যাচের জন্য মোতেরাকেই বেছে নিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

মঙ্গলবার সিপিআইএম নেতা অশোক ভট্টাচার্যের বই প্রকাশ অনুষ্ঠানে হাজির ছিলেন সৌরভ। কলকাতা প্রেস ক্লাবের সেই অনুষ্ঠানের পর সৌরভ দিন-রাতের পিঙ্ক বল টেস্ট আমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে হওয়ার খবরটি জানান। ক্রিকেটারদের কথা মাথায় রেখে জৈব সুরক্ষা বলয় তৈরি করি এই সিরিজ হবে। ভারতের মাটিতে সিরিজ করতে বদ্ধপরিকর বিসিসিআই।

অন্যদিকে বর্তমান পরিস্থিতিতে ঘরোয়া ক্রিকেট নিয়ে যে আশঙ্কা রয়েছে সেই নিয়ম প্রশ্নের উত্তর দেন বিসিসিআই প্রেসিডেন্ট। দিন কয়েক আগেই অ্য়াপেক্স কাউন্সিলের বৈঠকে আলোচনার পর ঠিক হয় পয়লা জানুয়ারি থেকে ঘরোয়া ক্রিকেট মরশুম শুরু হতে পারে। চার রাজ্যে বায়ো-বাবল বা জৈব সুরক্ষা বলয় তৈরি করে রঞ্জি ট্রফির ম্যাচ আয়োজন করার পরিকল্পনা রয়েছে। সৌরভ জানান, 'আগামী বছরের শুরুতে রঞ্জি ট্রফি আয়োজন করবে বোর্ড। তবে কোন দিন থেকে টুর্নামেন্ট শুরু হবে, সেটা দ্রুত বার্ষিক সাধারণ সভা ডেকে সিদ্ধান্ত নেওয়া হবে।'

Eron Roy Burman

Published by: Debamoy Ghosh
First published: October 20, 2020, 8:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर