খেলা

corona virus btn
corona virus btn
Loading

আগামী বছর শুরুতে দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে ৫টি টি টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত, জানালেন সৌরভ

আগামী বছর শুরুতে দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে ৫টি টি টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত, জানালেন সৌরভ
File Photo

আগামী বছর ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেটা মাথায় রেখে দ্বিপাক্ষিক সিরিজে টি-টোয়েন্টি ম্যাচের সংখ্যা বেশি থাকছে।

  • Share this:

#কলকাতা: আগামী বছর ঠাসা ক্রীড়াসূচি ভারতীয় ক্রিকেট দলের।অস্ট্রেলিয়া সফর শেষ করেই ফিরেই ফেব্রুয়ারি থেকে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজ। করোনা পরিস্থিতিতে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথমবার ঘরের মাঠে নামতে চলেছেন বিরাটরা। তবে সিরিজে কটি ম্যাচ থাকছে তা এখনও সরকারিভাবে না জানা গেলেও বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ম্যাচের সংখ্যা নিয়ে মুখ খুললেন। সৌরভ জানান, "দেশের মাটিতে ইংল্যান্ড সিরিজে ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন ভারতীয় ক্রিকেটাররা। টি-টোয়েন্টি সিরিজ ছাড়াও টেস্ট এবং একদিনের ম্যাচের সিরিজ হবে। বিরাটরা ইংল্যান্ডের বিরুদ্ধে ৪টি টেস্ট এবং ৩টি একদিনের ম্যাচ খেলবেন।" আগামী বছর ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেটা মাথায় রেখে দ্বিপাক্ষিক সিরিজে টি-টোয়েন্টি ম্যাচের সংখ্যা বেশি থাকছে।

তবে ভারত-ইংল্যান্ড সিরিজ যে সময় আয়োজন হওয়ার কথা অর্থাৎ ফেব্রুয়ারি-মার্চ মাসে করোনার দ্বিতীয় ঢেউ আসার সম্ভাবনা আছে বলে মনে করেন বিশেষজ্ঞরা। ফলে সিরিজ আয়োজন ঘিরে একটা আশঙ্কা থাকছে। মঙ্গলবার একটি অনলাইন অনুষ্ঠানে সৌরভ জানান, "বিশেষজ্ঞরা মনে করছেন কোভিডের দ্বিতীয় ঢেউ আসতে পারে। এই সময় আমাদের সাবধান থাকতে হবে। তবে আশা করা যায় নিউ নর্মালে ভালোভাবেই এই দ্বিপাক্ষিক সিরিজ সম্পন্ন করা সম্ভব হবে। অসুবিধা হবে না।"

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে একটি দিনরাতের ম্যাচ হওয়ার কথা। আগেই সৌরভ জানিয়েছিলেন আহমেদাবাদে মোতেরা স্টেডিয়ামে ভারতের মাটিতে বিরাটদের দ্বিতীয় পিঙ্ক বল টেস্ট আয়োজিত হবে। তবে বোর্ডের তরফ থেকে এখনও সিরিজের সূচি প্রকাশ করা হয়নি। চলতি বছর মার্চে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচ ভেস্তে যাওয়ার পর সিএবি কর্তাদের ধারণা ইংল্যান্ড সিরিজের একটি ম্যাচ ইডেনে আয়োজিত হবে।

এদিন অনুষ্ঠানে ক্রিকেট নিয়ে কথা বলতে গিয়ে সৌরভ আইপিএল দেশের মাটিতে আয়োজন করার ব্যাপারে সওয়াল করেন। বোর্ড প্রেসিডেন্ট জানান,"সব সময়ে মনে করি আইপিএল ভারতের টুর্নামেন্ট। ভারতের মাটিতে হলে বোঝা যায় আইপিএল ভারতীয়দের কাছে কতটা জনপ্রিয়।"

অন্যদিকে ইসিবি প্রকাশিত আগামী বছরের ক্রীড়া সূচি অনুযায়ী ইংল্যান্ডের বিরুদ্ধে বিলেতে ৫টি টেস্ট ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। আগামী বছর অগাস্ট-সেপ্টেম্বর মাসে সিরিজ হবে। অর্থাৎ দেশের মাটিতে ইংল্যান্ড সিরিজ খেলার পর আইপিএল এবং তার পর ইংল্যান্ড সফরে যাবেন বিরাটরা। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সিরিজের দিনক্ষণ এবং মাঠের নামও জানানো হয়েছে। আপাতত অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে ব্যস্ত টিম ইন্ডিয়া কোয়ারেন্টাইনে থাকার মধ্যেই অনুশীলনের মগ্ন বিরাটরা। শুক্রবার ভারত অস্ট্রেলিয়া একদিনের সিরিজের প্রথম ম্যাচ। করোনা পরবর্তী পরিস্থিতিতে প্রথমবার মাঠে নামতে চলেছে টিম ইন্ডিয়া।

Eeron Roy Barman

Published by: Siddhartha Sarkar
First published: November 25, 2020, 7:40 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर