• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • INDIA WILL BE THE FAVOURITES TO WIN LAST TEST IN MANCHESTER FEELS SUNIL GAVASKAR RRC

Sunny Manchester : ম্যাঞ্চেস্টারে খেলা হলে এগিয়ে ভারত বলছেন গাভাসকার

৩-১ ব্যবধানে ভারতের জয় দেখছেন সানি

India will be the favourites at Manchester feels Gavaskar. সুনীল গাভাসকার অবশ্য মনে করেন কিয়া ওভালে দুর্দান্ত জয়ের পর ম্যাঞ্চেস্টারেও ফেভারিট হিসেবে শুরু করবে বিরাট কোহলির দল। ভারতকে হাল্কাভাবে নেওয়ার খেসারত গুনেছে ইংল্যান্ড।

  • Share this:

    #লন্ডন: ম্যাঞ্চেস্টার টেস্ট ঘিরে হঠাৎ অনিশ্চয়তার কালো মেঘ। করোনা ভাইরাস ভারতীয় শিবিরে আবার থাবা বসাচ্ছে। পঞ্চম টেস্ট হবে কিনা সন্দেহ আছে যথেষ্ট। আজ রাতে জানা যাবে ম্যাঞ্চেস্টার  টেস্টের ভবিষ্যৎ। অনেকে বিশ্বাস করেন নটিংহ্যামে প্রথম টেস্ট বৃষ্টির কারণে ভেস্তে না গেলে ওই ম্যাচটাও জিততে পারত ভারত। কিন্তু যেটা হয়নি, সেটা নিয়ে ভেবে সময় নষ্ট করতে রাজি নন কেউ। সামনে তাকাতে চায় দুটো দল। ভারত যেমন মনে করে ওভালে হারের পর ওল্ড ট্র্যাফোর্ডে নির্ণায়ক টেস্ট ম্যাচে সম্মান বাঁচানোর জন্য সর্বশক্তি দিয়ে ঝাঁপাবে।

    এই ম্যাচটা জো রুটের দল ড্র করলে বা হেরে গেলে ভারতের বিরুদ্ধে সিরিজ খোয়াতে হবে। তাই জয় ছাড়া রাস্তা নেই ইংল্যান্ডের। ভারতের কিংবদন্তি প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাসকার অবশ্য মনে করেন কিয়া ওভালে দুর্দান্ত জয়ের পর ম্যাঞ্চেস্টারেও ফেভারিট হিসেবে শুরু করবে বিরাট কোহলির দল। ভারতকে হাল্কাভাবে নেওয়ার খেসারত গুনেছে ইংল্যান্ড। চাঁচাছোলা মন্তব্য সুনীল গাভাসকরের।

    তাঁর মতে, বিরাট কোহলিদের মোকাবিলার রণকৌশল নির্ধারণের চেয়েও ইংরেজ বাহিনী অধিক গুরুত্ব দিয়েছে আসন্ন অ্যাসেজ সিরিজকে। টিম ইন্ডিয়াকে খাটো করার ফলও ভুগেছেন জো রুটরা। ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে বেন স্টোকস, জোফ্রা আর্চার সহ প্রথম সারির বেশ কয়েকজন ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছে ইসিবি। ঘরের মাঠেও ইংল্যান্ডের খেলায় ধরা পড়েছে অভিজ্ঞতার অভাব। সেই সুবিধা কাজে লাগিয়ে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গিয়েছে ভারতীয় দল।

    এই প্রসঙ্গে গাভাসকর বলছেন, ‘অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাসেজ সিরিজ নিয়ে এখন থেকে হই-চই ফেলে দিয়েছে ইংল্যান্ডের মিডিয়া। সেই স্রোতে গা ভাসিয়েছে তাদের দলও। ভারতের সঙ্গে চলতি সিরিজ নিয়ে তাদের কোনও সিরিয়াসনেস ছিল বলে মনে হয় না। প্রতিপক্ষকে উপেক্ষা করার মাশুলও গুনেছে তারা। পিছিয়ে পড়ে শেষ ম্যাচে আরও চাপে পড়বে ইংল্যান্ড।’ ভারতের টি টোয়েন্টি দল নির্বাচন হয়ে গিয়েছে। কিন্তু অধিনায়ক বিরাট কোহলি এই মুহূর্তে চান সকলে মিলে পঞ্চম টেস্ট ম্যাচের দিকে মনোনিবেশ করুক।

    ৩-১ ব্যবধানে জিতে ইংল্যান্ডের মাটি থেকে ফিরতে চান ভারত অধিনায়ক। কাজটা খুব সহজ হবে না ভারতের পক্ষে। বাটলার, উড ফিরে এসেছেন। এই দুই ক্রিকেটার যোগ দেওয়ার ফলে ইংলিশদের ভারসাম্য কিছুটা হলেও বেড়েছে। পাশাপাশি শেষ টেস্ট ম্যাচে রবি অশ্বিনকে ভারত খেলাতে পারে এমন একটা সম্ভাবনা দেখা দিয়েছে। মইন আলির সঙ্গে ইংল্যান্ড যদি লিচকে খেলায়, ভারত তবে রবীন্দ্র জাদেজার পাশাপাশি অশ্বিনকে দলে নিয়ে আসবে। তবে দুটো দলের মোমেন্টাম বিচার করলে কিছুটা এগিয়ে ভারত পরিষ্কার জানিয়েছেন সুনীল গাভাসকার।

    Published by:Rohan Chowdhury
    First published: