• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • INDIA VS SRI LANKA 2ND ODI VIRAT KOHLI LEADS PRAISE FOR TREMENDOUS KNOCKS AS INDIA PULL OFF GREAT WIN SS

Virat Kohli: কলম্বোয় চাহার-সূর্যকুমারদের খেলায় মুগ্ধ কোহলি, ট্যুইটারে ভারতীয় দলকে জানালেন অভিনন্দন

Photo Courtesy: BCCI/Twitter

Virat Kohli Lauds Team India: বিরাট ট্যুইটারে লেখেন, ‘‘দারুণ জয়। কঠিন পরিস্থিতি থেকে ম্যাচ বার করেছে দল। খেলা দেখে খুব ভাল লাগল।’’

  • Share this:

    লন্ডন: প্রায় ‘বি’ টিম নিয়েই শ্রীলঙ্কায় সিরিজ জিতেছে ভারত ৷ ইংল্যান্ডে বসেই শিখর ধাওয়ানের দলের প্রশংসায় বিরাট কোহলি ৷ ভারতীয় দলকে সিরিজ জয়ের অভিনন্দন জানালেন তিনি ৷ ভারতের খেলায় উচ্ছ্বসিত বিরাট ট্যুইটারে লেখেন, ‘‘দারুণ জয়। কঠিন পরিস্থিতি থেকে ম্যাচ বার করেছে দল। খেলা দেখে খুব ভাল লাগল।’’ আলাদা করে দীপক চাহার ও সূর্যকুমার যাদবেরও প্রশংসা করেন কোহলি। লিখেছেন, ‘‘খুব ভাল খেলেছ তোমরা। চাপের মুখে অনবদ্য ইনিংস।’’

    মঙ্গলবার ম্যাচে ভারত যখন ব্যাট করতে নামল, তখন দেখে মনে হচ্ছিল শ্রীলঙ্কার দেওয়ার টার্গেট তাড়া করা খুব কষ্টকর চ্যালেঞ্জ হবে না। কিন্তু মহান অনিশ্চয়তার খেলা ক্রিকেট। আজ যে রাজা, কাল সে ফকির! প্রথম ম্যাচে লঙ্কা বাহিনী আত্মসমর্পণ করেছিল ভারতের কাছে। কিন্তু এদিন প্রথম ওভার থেকেই যেন আলাদা মোটিভেশন নিয়ে নেমেছিলেন চামীরা, রাজিতা, সন্দকনরা। আর আলাদা করে বলতেই হবে লেগ স্পিনার হ্যাসরাঙ্গার কথা।

    দুর্দান্ত বল করলেন। তিনটি উইকেট নিয়ে ভারতকে চাপে ফেলে দিলেন। যে বলটায় ক্রুনাল পান্ডিয়াকে বোল্ড করলেন, সেটা এক কথায় অনবদ্য। প্রথম ম্যাচে দুর্দান্ত ব্যাট করা পৃথ্বী ফিরে গেলেন মাত্র ১৩ করে। ঈশান করলেন মাত্র এক রান। অধিনায়ক শিখর ২৯ করে এলবিডব্লিউ হলেন। মণীশ (৩৭) এবং সূর্য দুর্দান্ত পার্টনারশিপ তৈরি করেছিলেন। সূর্য যতক্ষণ ছিলেন ভারতের কাজটা সহজ বলেই মনে হচ্ছিল। কিন্তু ৫৩ করে আউট হন তিনি।

    ক্রুণাল ফিরে যান ৩৫ রান করে। কিন্তু লড়াই ছাড়েননি দীপক চাহার। ভুবনেশ্বর কুমারকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে গেলেন। অদ্ভুত পরিণত ইনিংস খেললেন ব্যাট হাতে। প্রথমে সিঙ্গলস নিয়ে স্কোরবোর্ড চালু রাখলেন। তারপর উইকেটে মানিয়ে নিয়ে বেশ কিছু শট খেললেন। মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস দলের ক্রিকেটার তিনি। ফলে ম্যাচ কী করে শেষপর্যন্ত টানতে হয়, কিছুটা হলেও জানেন।

    ভুবনেশ্বর শুধু স্ট্রাইক রোটেট করে গেলেন। কিছুতেই হেরে মাঠ ছাড়া যাবে না, এই মন্ত্র নিয়ে লড়াই করছিল ভারত। রাহুল দ্রাবিড় ড্রেসিংরুমে বসে বসে দেখছিলেন। একটা সময় ডাগআউটে এসে নির্দেশ দিয়ে গেলেন ব্যাটসম্যানদের কোন বার্তা পাঠাতে হবে। চোখে মুখে স্পষ্ট টেনশন। শেষ দুই ওভারে ভারতের প্রয়োজন ছিল ১৫ রান। বল হাতে চামীরা। দীপক চাহার কাট করে বাউন্ডারি মারলেন দ্বিতীয় বলেই। চতুর্থ বলে নিলেন দুই রান। শেষ বলে বাউন্ডারি মারলেন ভুবনেশ্বর। ধৈর্য, সাহস এবং হার না মানা মানসিকতা দেখিয়ে প্রায় হারা ম্যাচ পকেটে পুরে নিল ভারত। একইসঙ্গে সিরিজও জিততে সফল শিখর ধাওয়ানের ভারত। বুঝিয়ে দিল পরিস্থিতি যতই কঠিন হোক, এই ভারত শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করতে পারে। কার্যত `বি` দল নিয়ে সিরিজ জিতল টিম ইন্ডিয়া।

    Published by:Siddhartha Sarkar
    First published: