Home /News /sports /

IND vs SA 1st Day: রাবাদার আগুনে বোলিং, ভরসার নাম সেই কোহলি! প্রথম দিনেই পড়ল ১১ উইকেট

IND vs SA 1st Day: রাবাদার আগুনে বোলিং, ভরসার নাম সেই কোহলি! প্রথম দিনেই পড়ল ১১ উইকেট

India vs South Africa 3rd Test: ২০১ বলে ৭৯ রান করেন কোহলি। তিনি দায়িত্ব না নিলে ভারত হয়তো ২০০ রানের গণ্ডি পেরোতে পারত না।

  • Share this:

    #কেপটাউন: তৃতীয় ও শেষ টেস্টে টিম ইন্ডিয়াকে (Team India) এবার ম্যাচে ফেরানোর দায়িত্ব বোলারদের উপর। টেস্টের প্রথম দিনে (India vs South Africa) ২২৩ রান করে ভারতীয় দল অলআউট হয়ে যায়। ৭৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন অধিনায়ক বিরাট কোহলি। ৪ উইকেট নিয়ে ভারতকে বড় স্কোর গড়তে দেননি দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার কাগিসো রাবাদা।

    প্রথম দিনের খেলা শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ এক উইকেটে ১৭ রান। অর্থাৎ প্রথম দিনেই মোট ১১টি উইকেটের পতন হয়েছে। প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা এখনও ভারতের থেকে ২০৬ রান পিছিয়ে রয়েছে এবং তাদের হাতে রয়েছে ৯ উইকেট। আপাতদৃষ্টিতে দেখলে ২০৬ রান হয়তো বড় কোনও ব্যাপার নয়। তবে দ্বিতীয় দিনে বোলারদের থেকে ভাল পারফরম্যান্স আশা করবেন কোহলি। এখন এই ম্যাচ জিততে ভারতকে সাহায্য করতে পারেন বুমরাহরা। উল্লেখ্য, সিরিজ আপাতত ১-১ রয়েছে।

    আরও পড়ুন- ভরসার 'দ্য ওয়াল'! দ্রাবিড়ের জন্মদিনে জেনে নিন, কেন তাঁর ডাক নাম জ্যামি!

    দক্ষিণ আফ্রিকাও ইনিংসের শুরুটা ভাল করতে পারেনি। ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ আউট করেন ক্যাপ্টেন ডিন এলগারকে (৩)। দ্বিতীয় টেস্টে তিনি অপরাজিত ৯৬ রান করে দলকে জয়ের পথে নিয়ে গিয়েছিলেন। কেপটাউনের পরিস্থিতিতে ভারত ও বিরাট কোহলির জন্য তাঁর উইকেট গুরুত্বপূর্ণ ছিল। এইডেন মার্করাম ৮ ও নাইটওয়াচম্যান কেশব মহারাজ ৬ রান করে ক্রিজে আছেন।

    টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। কিন্তু কোহলি ছাড়া আর কোনো ব্যাটসম্যানই বড় ইনিংস খেলতে পারেননি। কোহলি ২০১ বলে ৭৯ রান করেন। ১২টি চার ও একটি ছক্কার সৌজন্যে। ১৫৮ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। এটি তাংর টেস্ট কেরিয়ারের দ্বিতীয় ধীর গতির হাফ সেঞ্চুরি। এদিন যেন একটু বেশিই ধরে খেলছিলেন তিনি।

    আরও পড়ুন- IPL 2022: ১০ দলের অধিনায়ক ঠিক!৪ ভারতীয় ক্রিকেটার মুখোমুখি টক্করে,আছে ৩ বিদেশি

    ভারতের হয়ে চেতেশ্বর পূজারা ৪৩ ও ঋষভ পন্থ ২৭ রান করেন। দুজনের সঙ্গেই পার্টনারশিপ খেলে দলের স্কোর ২০০ রান পার করেন বিরাট কোহলি। কেএল রাহুল মাত্র ১২ এবং মায়াঙ্ক আগরওয়াল ১৫ রান করেন। ৯ রান করে আউট হন রাহানে। রাবাদা ছাড়াও মার্কো ইয়েনসন নেন ৩ উইকেট।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: IND vs SA, India vs South Africa, Team India, Test Cricket

    পরবর্তী খবর