খেলা

corona virus btn
corona virus btn
Loading

বাভুমাকে টস করতে পাঠিয়েও লাভ হল না প্রোটিয়াদের, টানা তিন টেস্টে টস জিতলেন কোহলি

বাভুমাকে টস করতে পাঠিয়েও লাভ হল না প্রোটিয়াদের, টানা তিন টেস্টে টস জিতলেন কোহলি

এশিয়ার মাটিতে ৯টি টসে হারার অভিজ্ঞতা ছিল ডুপ্লেসির। তাই শেষ টেস্টে টেম্বাকে নিয়ে সাবধানতা অবলম্বন করেছিলেন। কিন্তু বিফলে গেল সেই ভাগ্য ফেরানোর চেষ্টাও।

  • Share this:

#রাঁচি: চমকে দিলেন দক্ষিণ আফ্রিকার ফাফ ডু’প্লেসি। টসভাগ্য ফেরাতে রাঁচি টেস্টে সঙ্গে আনলেন সহ অধিনায়ক টেম্বা বাভুমাকে। তবুও ভাগ্য ফিরল না। টানা তিন টেস্টে টস জিতলেন বিরাট কোহলি।

কিছুতেই কিছু হচ্ছে না দক্ষিণ আফ্রিকার। টস ভাগ্য ইদানিং খুব খারাপ যাচ্ছে প্রোটিয়া অধিনায়ক ডুপ্লেসির। এবার তাই রাঁচিতে শেষ টেস্টে কপাল ফেরাতে টস করতে নামলেন সহ অধিনায়ক বাভুমাকে নিয়ে। নিজে দাঁড়িয়ে থাকলেন তবে টসের সময় কল করলেন সহ অধিনায়ক টেম্বা। একসঙ্গে দুই অধিনায়ককে নিয়ে টস করতে যাওয়া কার্যত নজিরবিহীন ঘটনা। সাধারণত নিয়ম অনুযায়ী অধিনায়ক না গিয়ে দলের অন্য কোনও প্লেয়ারকে টস করতে পাঠাতেই পারেন। তবে সহ অধিনায়ককে সঙ্গে নিয়ে গিয়ে প্রক্সি দেওয়া এমন নজির, আগে ঘটেছে বলে মনে করতে পারলেন না বোর্ডের ম্যাচ রেফারি থেকে ক্রিকেটাররা কেউই।

তুকতাক করেও লাভের লাভ কিছুই হল না। টস জিতলেন বিরাটই। ডুপ্লেসির এমন ঘটনা দেখে হাসি সামলাতে পারলেন না ক্যাপ্টেন কোহলিও। ডুপ্লেসির এই সিদ্ধান্তে একমত নন দক্ষিণ আফ্রিকার প্রাক্তণ অধিনায়ক স্মিথও। এশিয়ার মাটিতে ৯টি টসে হারার অভিজ্ঞতা ছিল ডুপ্লেসির। তাই শেষ টেস্টে টেম্বাকে নিয়ে সাবধানতা অবলম্বন করেছিলেন। কিন্তু বিফলে গেল সেই ভাগ্য ফেরানোর চেষ্টাও।

আরও দেখুন-

First published: October 19, 2019, 9:36 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर