corona virus btn
corona virus btn
Loading

‘‘ কাউকে কিছু প্রমাণ করার নেই ’’...দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগে মন্তব্য বিরাটের

‘‘ কাউকে কিছু প্রমাণ করার নেই ’’...দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগে মন্তব্য বিরাটের
Photo: PTI

দলের উপর আস্থা আছে। কাউকে কিছু প্রমাণ করার নেই। আফ্রিকা রওনা হওয়ার আগে মন্তব্য বিরাটের।

  • Share this:

#মুম্বই: দলের উপর আস্থা আছে। কাউকে কিছু প্রমাণ করার নেই। আফ্রিকা রওনা হওয়ার আগে মন্তব্য বিরাটের। শাস্ত্রীকে পাশে নিয়ে মুম্বইয়ে সাংবাদিক বৈঠকে বাড়তি গুরুত্ব দিলেন না কঠিন বিদেশ সফরকে। বুধবার গভীর রাতে কেপটাউনের উদ্দেশ্যে রওনা দেয় টিম ইন্ডিয়া। আগামী ৫ জানুয়ারি থেকে কেপটাউনে শুরু প্রথম টেস্ট।

‘ডাউনপ্লে’। ছোট্ট একটা শব্দ। মানে চারপাশে সবাই যে বিষয়টা নিয়ে সবচেয়ে বেশি আলোচনা করছে, সেটাকে যতটা সম্ভব লঘু করে দেখাও। বা কম গুরুত্ব দাও। আফ্রিকান সাফারিতে রওনা দেওয়ার আগে অবিকল এটাই যেন ক্যাপ্টেন কোহলির গোপণ মন্ত্র। কেপটাউন উড়ে যাওয়ার আগে দেশের মাটিতে শেষ সাংবাদিক বৈঠক। পাশে কোচ রবি শাস্ত্রী। আর সেখানেই কোহলির দাবি, কাউকে কিছু প্রমাণ করার জন্য দক্ষিণ আফ্রিকা যাচ্ছি না।

আগামী ১৩ মাস দক্ষিণ আফ্রিকা ছাড়াও ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মত কঠিন সফর অপেক্ষা করে থাকছে বিরাটদের জন্য। বিয়ের রেশ কাটতে না কাটতেই আফ্রিকা সফরে রওনা দিচ্ছেন বিরাট। প্রোটিয়াদের পাড়ায় কখনও টেস্ট সিরিজ জেতেনি ভারত। ৬ বার সফরে ১৭টা টেস্ট খেলে মাত্র ২টো জয়। ৭ বার ড্র। বাকি ৮ বারই হার। মানে সহজ কথায় আফ্রিকান সাফারি যেকোনও ভারত অধিনায়কের কাছে কঠিন চ্যালেঞ্জ। নিজের দলের উপর আস্থা রাখলেও আফ্রিকা সফরকে আলাদা গুরুত্ব দিতে নারাজ ক্যাপ্টেন। দাবি, দেশের জার্সি পড়ে নামাটা সবসময় গর্বের। বিদেশে প্রতিকূল পরিবেশে জিতলে পেশাদারি তৃপ্তি আসে।

বুধবার সন্ধেয় মুম্বইয়ের অভিজাত হোটেলে সাংবাদিক বৈঠক সেরে গভীর রাতে কেপটাউনের বিমান ধরছে টিম ইন্ডিয়া। এই প্রথম বিদেশ সফরে কোনও মহড়া ম্যাচ ছাড়াই মাঠে নামবে কোহলির ভারত। ৫ জানুয়ারি থেকে প্রথম টেস্টে এবিডি-স্টেইনদের সঙ্গে মোকাবিলা।

First published: December 28, 2017, 1:31 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर