• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • INDIA VS ENGLAND RAIN PLAY SPOIL SPORTS AS NOTTINGHAM TEST ENDS IN A DRAW RRC

India vs England: ভিলেন বৃষ্টি ! পঞ্চম দিনে বিনা খেলায় প্রথম টেস্ট ড্র

বৃষ্টিতে বিরক্ত বিরাট, জাদেজা

চা পানের বিরতিতেও খেলা আরম্ভ করা যায়নি। ভারতীয় সময় অনুসারে সন্ধে ৭টা নাগাদ দুই আম্পায়ারের মাঠ পরিদর্শন করার কথা থাকলেও সেটা পিছিয়ে যায়। বৃষ্টি থামলে ফের মাঠে নামেন দুই আম্পায়ার

  • Share this:

    #নটিংহ্যাম: শুকনো মুখে ঘুরে বেড়াচ্ছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু আসলে মন খারাপ করার কথা বেশি ছিল ইংলিশ অধিনায়ক জো রুটের। ট্রেন্টব্রিজে বৃষ্টির কারণে ম্যাচ বন্ধ হয়েছিল ঠিক। কিন্তু যদি আবহাওয়া ঠিক হয়ে ম্যাচ শুরু হত, রোদ্দুর ঝলমল করত, তাহলে কিন্তু অ্যাডভান্টেজ ছিল ইংল্যান্ড। প্রাক্তন ভারতীয় পেসার আশিশ নেহরা সে কথাই বলছিলেন। ইংল্যান্ডে বৃষ্টি হয়ে গিয়ে রোদ উঠলে বাড়তি সুবিধা পান ফাস্ট বোলাররা। সেক্ষেত্রে স্টুয়ার্ট ব্রড, অ্যান্ডারসন, রবিনসনদের সামলানো হয়তো কিছুটা মুশকিল হয়ে যেত ভারতীয় ব্যাটসম্যানদের পক্ষে।

    কিন্তু বিরাট কোহলি স্পষ্টই জানতেন ম্যাচটা শুরু হলে ভারত জয়ের জন্য ঝাঁপাবে। তাতে হেরে গেলেও ক্ষতি নেই। কারণ ৫ ম্যাচের টেস্ট সিরিজ। কিন্তু মন্দ ভাগ্য হলে আর কী করা যাবে ? ভিলেন বৃষ্টি, শেষ পর্যন্ত ট্রেন্ট ব্রিজ টেস্ট ড্র। খুব কাছে এসেও বিরাট কোহলির ভারতের প্রথম টেস্ট জেতা হল না। চা পানের বিরতির পর সিদ্ধান্তের কথা জানিয়ে দেন দুই আম্পায়ার।

    চা পানের বিরতিতেও খেলা আরম্ভ করা যায়নি। ভারতীয় সময় অনুসারে সন্ধে ৭টা নাগাদ দুই আম্পায়ারের মাঠ পরিদর্শন করার কথা থাকলেও সেটা পিছিয়ে যায়। বৃষ্টি থামলে ফের মাঠে নামেন দুই আম্পায়ার। টানা বৃষ্টি ও মন্দ আলোর জন্য প্রথম সেশন নষ্ট হয়ে গিয়েছিল আগেই। মাঠ কর্মীদের সঙ্গে বারবার কথা বলছেন দুই আম্পায়ার। সঙ্গে ছিলেন দুই অধিনায়ক বিরাট কোহলি ও জো রুট।

    ক্রিকেটপ্রেমীরা শেষ দিন টানটান লড়াই দেখার অপেক্ষায় থাকলেও, সবার মনে হতাশা নিয়েই পঞ্চম দিন শেষ করতে হল। শনিবার ওপেন করতে নেমে কে এল রাহুল ভাল শুরু করেছিলেন। ভারত যে এই ম্যাচ জিততে চায়, সেটা বোঝা যাচ্ছিল রাহুলের ব্যাটিং দেখে। কিন্তু ২৬ করে আউট হয়ে যান তিনি। উইকেটে রোহিত শর্মার সঙ্গে ছিলেন চেতেশ্বর পুজারা।

    ভারতের প্রয়োজন ছিল ১৫৭ রান। ইংল্যান্ডের প্রয়োজন ছিল ৯ উইকেট। অনেকেই মনে করেছিলেন অ্যাডভান্টেজ সামান্য হলেও ভারতের কাছে ছিল। কিন্তু সেটা শনিবারের পরিপ্রেক্ষিতে। আজ যদি বৃষ্টির পর খেলা হত, তাহলে কিন্তু অ্যাডভান্টেজ পেয়ে যেত ইংল্যান্ড। কিন্তু মহান অনিশ্চয়তার খেলায় অ্যাডভান্টেজ থাকলেই জেতা যায় না। তাই বিরাট কোহলি, রোহিত শর্মাদের খারাপ লাগাটা স্বাভাবিক।

    Published by:Rohan Chowdhury
    First published: