খেলা

corona virus btn
corona virus btn
Loading

দ্রাবিড়ের পরামর্শ পূজারাকে সাহায্য করতে হবে বাকি ব্যাটসম্যানদের

দ্রাবিড়ের পরামর্শ পূজারাকে সাহায্য করতে হবে বাকি ব্যাটসম্যানদের

রাহুল দ্রাবিড় জানান কঠিন পরীক্ষার সামনে পড়তে চলেছে ভারতীয় দল। তিনি মনে করেন ব্যাটিং বিভাগে বিরাট কোহলি চলে যাওয়ার পর কাউকে একটা অতিরিক্ত দায়িত্ব নিতে হবে।

  • Share this:

#বেঙ্গালুরু: বছর দুয়েক আগে যখন অস্ট্রেলিয়া সফরে গিয়েছিল ভারতীয় দল টেস্ট সিরিজ জিতে ফিরেছিল দুই এক ব্যবধানে। ব্যাটসম্যান হিসেবে দুর্দান্ত খেলেছিলেন চেতেশ্বর পূজারা। সাত ইনিংসে পাঁচশোর উপর রান করেছিলেন তিনি। শতরান করেছিলেন তিনটি। সম্প্রতি দ্য ওয়াল হিসেবে পরিচিত রাহুল দ্রাবিড় জানান কঠিন পরীক্ষার সামনে পড়তে চলেছে ভারতীয় দল। তিনি মনে করেন ব্যাটিং বিভাগে বিরাট কোহলি চলে যাওয়ার পর কাউকে একটা অতিরিক্ত দায়িত্ব নিতে হবে। সেক্ষেত্রে চেতেশ্বর ছাড়াও রাহানে রয়েছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, "দেখার বিষয় এবারের টেস্ট সিরিজে বিরাট কোহলি চলে গেলে চেতেশ্বর এবং রাহানে ছাড়া কে দায়িত্ব নেয়। দুজনেই আদর্শ টেস্ট ব্যাটসম্যান। গিল,পৃথ্বী, আগারওয়াল এরা প্রত্যেকেই প্রতিভাবান। ওদের কাছে বড় মঞ্চ নিজেদের প্রমাণ করার।"

পাশাপাশি দ্রাবিড় জানিয়েছেন ভারতীয় বোলিং নিয়ে তিনি যথেষ্ট আশাবাদী। ইশান্ত শর্মা না থাকলেও ভারতীয় জোরে বোলাররা কুড়িটি উইকেট তুলতে পারবেন নিশ্চিত তিনি। শামি, বুমরাহ, নভদিপ, উমেশ অস্ট্রেলিয়ার উইকেটে ভালো করার ক্ষমতা রাখেন। তবে বিপক্ষ দলের স্টার্ক,কামিন্স, হ্যাজেলউড কিন্তু ভারতীয় ব্যাটসম্যানদের কঠিন পরীক্ষার সামনে ফেলবে। তাদের গতি এবং সুইং সামাল দেওয়া সহজ হবে না। স্কিল এবং মানসিকতা দুটোই ঠিক রাখতে হবে ভারতীয় ব্যাটসম্যানদের। তবে বাকিদের মতো দ্রাবিড় মনে করেন অ্যাডিলেডে প্রথম টেস্ট খুব গুরুত্বপূর্ণ। পিঙ্ক বলে খেলা হবে। দিন রাতের ম্যাচ। ওই টেস্ট ভারত জিততে পারলে মানসিকভাবে অনেকটা এগিয়ে থাকবে। টেস্টে অজিরা স্লেজিং করলেও তাতে ভারত বিশেষ পাত্তা দেবে মনে করেন না এই কিংবদন্তি ব্যাটসম্যান।

Published by: Rohan Chowdhury
First published: December 12, 2020, 1:06 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर