হোম /খবর /খেলা /
আহমেদাবাদে লড়াই শুরু টিম ইন্ডিয়ার, ৪৮০ রান তাড়া করতে নেমে ভারত বিনা উইকেটে ৩৬

IND vs AUS: আহমেদাবাদে লড়াই শুরু টিম ইন্ডিয়ার, ৪৮০ রান তাড়া করতে নেমে ভারত বিনা উইকেটে ৩৬

ভারত বনাম অস্ট্রেলিয়া

ভারত বনাম অস্ট্রেলিয়া

IND vs AUS: আহমেদাবাদ টেস্ট ৪৮০ রানের বিশাল স্কোর করল অস্ট্রেলিয়া। প্রথম দিনে উসমান খোয়াজার অনবদ্য শতরানের পর দ্বিতীয় দিনে শতরান করল গ্রিন। প্রথম ইনিংসে ভারতের ৬ উইকেট নিলেন অশ্বিন। দিনের শেষে ভারতের স্কোর বিনা উইকেটে ৩৬।

  • Share this:

আহমেদাবাদ: আহমেদাবাদ টেস্টের প্রথম ইনিংসে ৪৮০ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা অন্তত ভালো করল ভারতীয় দল। চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে ৪৮০ রানের বিশাল স্কোর করে অস্ট্রেলিয়া। জোড়া শতরনা করেন উসমান খোয়াজা ও ক্যামেরন গ্রিন। ডবল সেঞ্চুরি হাতছাড়া করলেও ১৮০ রানের অনবদ্য ইনিংস খেলেন উসমান খোয়াজা, ক্যামেরন গ্রিন করেন ১১৪ রান। প্রথম ইনিংসে ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ ৬ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। দ্বিতীয় দিনের শেষে ১০ ওভার ব্যাট করেন দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। দিনের শেষে টিম ইন্ডিয়ার স্কোর ব বিনা উইকেটে ৩৬। ১৭ রানে ১৮ রানে অপরাজিত রোহিত ও শুভমান তৃতীয় দিনে কঠিন লড়াই অপক্ষা করলেও অন্তত দ্বিতীয় দিনের শেষে ১০ উইকেট হাতে রয়েছে ভারতের।

প্রথম দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর ছিল ৪ উইকেটে ২৫৫। শতরান করে অপরাজিত ছিলেন উসমান খোয়াজা ও অর্ধশতরান করে ক্রিজে ছিলেন ক্যামেরন গ্রিন। দ্বিতীয় দিনের শুরুটাও দুরন্ত করেন দুই অজি তারকা। দ্বিতীয় দিনের প্রথম সেশনে আরও ৯২ রান যোগ করে উসমান খোয়াজা ও ক্যামেরন গ্রিন। দ্বিতীয় দিনের প্রথম সেশনেই নিজের ১৫০ রান পূরণ করেন খোয়াজা। শতরানের দোরগাড়ায় পৌছে গিয়েছিলেন গ্রিন। লাঞ্চ পর্যন্ত অস্ট্রেলিয়ার স্কোর ৪ উইকেটে ৩৪৭।

লাঞ্চের শতরান পূরণ করেন ক্যামেরন গ্রিন। অজিদের স্কোর যত এগিয়েছে তত চাপ বেড়েছে ভারতের উপর। নিজেরে ২০০ রানের পার্টনারশপও পূরণ করনে খোয়াজা ও গ্রিন। শেষ পর্যন্ত ১১৪ রান করে আউট হন গ্রিন। চা বিরতির আগেই ৪০০ রান পার করে ফেলে অস্ট্রেলিয়া। চা বিরতিতে অস্ট্রেলিয়ার স্কোর ছিল ৪০৯ রানে ৭ উইকেট। ১৮০ রানে অপরাজিত ছিলেন খোয়াজা ও লায়ন অপরাজিত ছিলেন ৬ রানে। চা বিরতির পর দ্রুত সাজঘরে ফেরেন উমান খোয়াজা। তারপর ন্যাথান লায়ন ও টড মার্ফি দুজনে ৭০ রানের পার্টনারশিপ গড়েন। ৪৮০ রানে অল আউট হয় অজিরা।

আরও পড়ুনঃ ভেনেজুয়েলার মডেলের সঙ্গে হোটেলে রাত কাটিয়েছেন রোনাল্ডো! এবার মুখ খুললেন সিআরসেভেন

প্রথম ইনিংসে ৪৮০ রান ভারতের উইকেটে যে বিশাল স্কোর তা নিয়ে কোনও সন্দেহ। লড়াই দিতে হলেও ভারতকেও প্রথম ইনিংসে করতে হবে বড় স্কোর। সেই মতই ঠান্ডা মাথায়া দ্বিতীয় দিনের শেষ লগ্নে ব্যাটিং করেন দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও শুভমান। ধীরে ধীরে এগিয়ে নিয়ে যান দলরে স্কোর বোর্ড। দিনের শেষে ৩৬ রান বিনা উইকেটে টিম ইন্ডিয়া। তৃতীয় দিনের সকালেও দুই ওপেনারের কাঁধেই দায়িত্ন থাকথে ভারতীয় ইনিংসের ভিত শক্তরা ও দলকে লড়াইয়ে রাখা।

Published by:Sudip Paul
First published:

Tags: Ahmedabad, IND vs AUS, India vs Australia, Team India