খেলা

corona virus btn
corona virus btn
Loading

India vs Australia 2nd T20I: নায়ক বিরাট-হার্দিক, ৬ উইকেটে জিতে টি টোয়েন্টি সিরিজ পকেটে পুরল ভারত

India vs Australia 2nd T20I: নায়ক বিরাট-হার্দিক, ৬ উইকেটে জিতে টি টোয়েন্টি সিরিজ পকেটে পুরল ভারত
Photo Courtesy: ICC/Twitter

৬ উইকেটে জয়ী ভারত ৷ টি টোয়েন্টি সিরিজ পকেটে পুরল টিম ইন্ডিয়া ৷

  • Share this:

অস্ট্রেলিয়া: ১৯৪/৫ (২০ ওভার) ভারত: ১৯৫/৪ (১৯.৪ ওভার) ৬ উইকেটে জয়ী ভারত

ম্যান অফ দ্য ম্যাচ- হার্দিক পান্ডিয়া

#সিডনি: কনকাশন সাব বিতর্ক ছিল আগের ম্যাচে। তবু অজিদের ওই বিতর্কে কান দিতে রাজি ছিল না ভারতীয় দল। আগেই একদিনের সিরিজ হারাতে হয়েছিল। তার ওপর দলের অন্যতম ভরসা রবীন্দ্র জাদেজা শেষ ম্যাচে হ্যামস্ট্রিং এবং মাথায় চোট লেগে ছিটকে যান। স্বাভাবিকভাবেই দলের নতুন পার্মুটেশন-কম্বিনেশন নিয়ে ভাবতে হয় টিম ম্যানেজমেন্টকে।

সিডনির মাঠে এদিন তিনটে পরিবর্তন করেছিল ভারত। শামি, বুমরাহকে বাইরে রেখে দলে আনা হয়েছিল শার্দুল ঠাকুর, শ্রেয়াস এবং চাহালকে। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। ওপেন করতে নেমে অস্ট্রেলিয়ার অধিনায়ক ওয়েড (৫৮), স্টিভ স্মিথ (৪৬), ম্যাক্সওয়েল (২২), মোজেস (২৬) রান করেন। বল হাতে এদিনও ২০ রান দিয়ে দুটি উইকেট তুলে নেন নটরাজন। প্রথমে ব্যাট করে মোট ১৯৪ রান করে অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে শিখর এবং রাহুল দারুণ শুরু করেন। ৩০ রান করে রাহুল ফিরে গেলেও শিখর ৫২ করেন। বিরাট কোহলি যথেষ্ট দায়িত্ব নিয়ে খেললেন। ৪০ করে ফিরে যেতে হল ড্যানিয়েল স্যামসের বলে। সঞ্জু স্যামসন করেন ১৫ রান ।

Photo Courtesy: ICC/Twitter Photo Courtesy: ICC/Twitter

শ্রেয়াস এবং হার্দিক পান্ডিয়ার ওপর দায়িত্ব ছিল দলকে জেতানোর। শেষ ওভারে দরকার ছিল ১৪। বল করতে আসেন ড্যানিয়েল। ২ বল বাকি থাকতেই দুটো বিশাল ছক্কা হাঁকিয়ে দলকে জয় এনে দেন হার্দিক। শেষ কয়েক বছর ধরে তিনি নিজেকে কতটা উন্নত করেছেন সেটা আবারও এদিনের ম্যাচে প্রমাণ করলেন হার্দিক। একদিনের সিরিজ হেরে যাওয়ার পর টি-টোয়েন্টি সিরিজ জিতে প্রতিশোধ নিল ভারত। পান্ডিয়া জানালেন তিনি জানতেন শেষ ওভারে নিজের স্বাভাবিক খেলা খেলতে পারলে ১৪ রান তোলা সম্ভব। ‘‘আমার ব্যাট আমার জন্য লাকি। বলতে পারেন আমি লাকি ব্যাট শেষ পর্যন্ত খুঁজে পেয়েছি ৷’’

Rohan Roy Chowdhury

Published by: Siddhartha Sarkar
First published: December 6, 2020, 5:38 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर